ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ফেরাউন-নমরূদ-হিটলার বা হিরকের রাজাকে টেক্কা দেয়ার প্রতিযোগিতা করবেন না: রিজভী

অন্যদৃষ্টি অনলাইন।।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, ‘খালেদা জিয়াকে আদালতে হাজির করার নামে টানাহেঁচড়া করে নির্যাতন করা হচ্ছে। চরম স্বাস্থ্যঝুঁকিতে থাকলেও তিলে তিলে শেষ করে দেওয়ার জিঘাংসা চরিতার্থ করে চলেছে সরকার।’

রোববার (১০ ফেব্রয়ারি) রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। এসময় তিনি আকুতি জানিয়ে রিজভী বলেন, “আমি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই-দুই কোটি টাকার সাজানো মিথ্যা মামলায়-যার সাথে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই, তাকে জেলখানা নামের ইঁদুর-তেলাপোকা ও পোকা মাকড়ে উপদ্রুত স্যাঁতসেতে অন্ধকার ঘরে আর আটকে রাখবেন না। ওই দুই কোটি টাকাতো সরকারের ছিল না। ছিল ব্যক্তিগত ট্রাস্টের। সেই দুই কোটি টাকা ব্যাংকে জমা আছে। তা এখন তিনগুন বেড়েছে। বেগম জিয়ার সংশ্লিষ্টতাহীন দুই কোটি টাকার মিথ্যা মামলায় সাজা দেয়ার নজীর নেই, যেখানে ন্যূনতম আইনের শাসন আছে।”

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী বলেন, “আপনি অনুগ্রহ করে ফেরাউন-নমরূদ-হিটলার অথবা কল্পরাজ্যের হিরকের রাজাকে টেক্কা দেয়ার প্রতিযোগিতা করবেন না। জালিম এ সমস্ত শাসকরা আজও মানুষের মধ্যে ধিকৃত। দুই কোটি টাকার মিথ্যা মামলায় এক বছর তো কারারুদ্ধ করে রাখা অন্যায়, অবিচার ও জুলুম। মিথ্যা দণ্ড দিয়ে তাকে নির্বাচন থেকে দূরে রাখার সাধ পূর্ণ করলেন – এবার মুক্তি দিন।”

রিজভী সরকারের উদ্দেশে আরো বলেন, “হলমার্ক, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, বেসিক ব্যাংক এবং বাংলাদেশ ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুটপাটের বিচার না করে দুই কোটি টাকার তথাকথিত প্রমাণহীন ও সংশ্লিষ্টতাহীন দুর্নীতির বিচারে ১০ বছর সাজা দেওয়া হলো। রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুতের দুর্নীতির অভিযোগ তুলে যাতে কেউ মামলা করতে না পারেন,সে জন্য জাতীয় সংসদে ইনডেমনিটি বিল পাস করা হয়েছে। দেশের উন্নয়নের নামে মেগা মেগা প্রকল্প গ্রহণ করে সেগুলো বাস্তবায়নে সময়ক্ষেপণ এবং দফায় দফায় ব্যয় বৃদ্ধি কি দুর্নীতি নয়? খালেদা জিয়ার কারাদণ্ডে যে মন্ত্রীরা উৎফুল্ল, তাঁরা আয়নায় নিজেদের চেহারা দেখেন কখনো? যারা লাখো কোটি টাকা পাচার করেছে, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, উল্টো তারাই জাতির দণ্ডমুণ্ডের কর্তা সেজেছেন।”

তিনি আরো বলেন, “খালেদা জিয়ার বয়স ৭৩ বছর। প্রচণ্ড ঝুঁকিপূর্ণ অসুস্থ শরীর। একা চলতে পারেন না। আদালতে বা হাসপাতালে আনতে গেলে হুইল চেয়ারই ভরসা। তারপরও টেনেহিঁচড়ে জবরদস্তি করে আনা হচ্ছে শেখ হাসিনার নির্দেশিত ‘ক্যাঙ্গারু কোর্টে’। গত বৃহস্পতিবার তাকে আদালত নামের কারাগারের আলো-বাতাসহীন ছোট্ট একটি রুমে এনে এক ঘণ্টা বসিয়ে রাখা হয়। তার অসুস্থতা দিনে দিনে বাড়লেও চিকিৎসা দেয়া হচ্ছে না। পুরোনো রোগগুলো বেড়ে গেছে। চোখেও প্রচণ্ড ব্যথা, পা ফুলে গেছে। নির্যাতন সহ্য করতে গিয়ে তার পূর্বের অসুস্থতা এখন আরও গুরুতর রূপ ধারণ করেছে। তাকে বিশেষায়িত হাসপাতালের সুবিধা ও ব্যক্তিগত বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা থেকেও বঞ্চিত করেছে শেখ হাসিনা।  আইনজীবীরা বলছেন, কারামুক্ত হতে চারটি মামলায় জামিন পেতে হবে। এই অবৈধ সরকারের হাত যেহেতু আইনের হাতের চেয়ে লম্বা, তাই সব নির্ভর করছে প্রধানমন্ত্রীর ওপর।”

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহদপ্তর সম্পাদক মো. মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments


শিরোনাম
মাগুরায় প্রতিপক্ষের হামলায় ১ আওয়ামীলীগ কর্মী নিহত খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয় প্রাক্তন  শিক্ষার্থীদের ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান এতিম-মিসকিনদের পেটে লাথি মারা হলো : রুহুল কবির রিজভী কুষ্টিয়ার কুমারখালিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১ ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি : প্রধানমন্ত্রী শিক্ষাব্যবস্থা জাতীয়করণ প্রয়োজন কেন? জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের পূর্বের ঘটনাসমূহ (১৪ তম পর্ব) নেহা আমানদীপ ক্যামেরাবন্দি ‘ঢাকাইয়া গাল্লি বয়’ রানা বিশ্বজুড়ে ভাইরাল রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদের উদ্দ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে শোক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার  সিরাজগঞ্জে র‌্যাব-১২ এর অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মহিলা আটক চট্টগ্রাম বিভাগীয় কমিশনার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ে হিজরি নববর্ষ উদযাপন পরিষদের নেতৃবৃন্দ চামড়ার বাজারে ধস নেমেছে গ্রাম কালেকশনের ১০   টাকা ক্ষুধার যন্ত্রণায় খরচ করায় বেধরক মারপিট করলেন শিক্ষক ভারতে পাচার করা  ৭ নারী ও শিশুকে বেনাপোলে হস্তান্তর ঝিনাইদহে এক কিশোরী গনধর্ষনের শিকার মহেশপুরে গুণীজন সম্মাননা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হলো। মোংলায় ঘের ভিত্তিক চার দলীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আহত ৪০ টিভি পর্দায় সিয়াম-তিশার ‘ফাগুন হাওয়ায়’ নারীর হাত থেকে কোনো রকমে নিজেকে বাঁচালেন সালমান! রাঙ্গুনিয়ায় রাস্তা যানজট নিরসনে ব্যস্ত পোমরা ইউনিয়ন ছাত্রলীগ নাসিরনগরের চাতলপাড় ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে আবারো ষড়যন্ত্র চলছে। যশোরের নাভারণে চলছে জমজমাট জুয়ার আসর; প্রশাসনের চোখ ফাকি দিয়ে  
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com