ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শার্শা থানার অফিসার ইনচার্জ এম মসিউর আইজি পদকে ভূষিত

যশোর জেলার শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমান....

জাকির হোসেন, শার্শা (যশোর) প্রতিনিধি ।। 

যশোর জেলার শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমান পুলিশের আইজি পদক অর্জন করেন। জাতীয় পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাকে এই পদকে ভূষিত করা হয়। তিনি চাকরিতে যোগদানের পর থেকে জঙ্গিবাদ ও নাশকতা দমন, অস্ত্র উদ্ধার, আইন শৃঙ্খলার উন্নতি, সন্ত্রাস দমন, চোরাচালান পণ্য উদ্ধার, মাদক ব্যবসা নির্মূলসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখেন।

বলা বাহুল্য যে, শার্শা থানায় যোগদানের পর থেকে ২টি বিদেশীসহ ৫টি পিস্তল, ১টি এয়ার পিস্তল, ১টি রিভলভার, ৪৩টি ওয়ান শুটারগান, ৭টি ম্যাগাজিন, ৭৪ রাউন্ড গুলি, ৯৯টি অবিস্ফোরিত হাত বোমা, ২৫টি পেট্রোল বোমা, দেশীয় অস্ত্রসহ ৯০জন আসামী গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে প্রেরণ করতে সক্ষম হন।

এ সময় শার্শা থানা হতে উদ্ধার হয় প্রায় ৩২ কেজি হেরোইন, ১০ হাজার বোতল ফেনসিডিল, ৬৮ কেজি গাঁজা, ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ১২৯ বোতল মদ, ৭২ লিটার দেশী মদ, ৭৬ কেজি স্বর্ণ, ৩ হাজার কেজি ভারতীয় চাপাতি, ২০টি ভারতীয় গরু, ৭টি ট্রাক, ৪টি প্রাইভেট কার, ১১টি মোটরসাইকেল, ৩টি নছিমন, ২টি ব্যাটারীচালিত ভ্যানগাড়ীসহ ভারতীয় পেস্ট, শাড়ী, থ্রী-পিস, চাদর, স্যান্ডেল, চুড়ি ও বিভিন্ন প্রকার বীজ। এ সংক্রান্ত কাজে জড়িত থাকার অপরাধে ১৫৮৭ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

তাঁর অক্লান্ত পরিশ্রম ও দক্ষ পুলিশী পদক্ষেপের কারণে তিনি ১২ জন আন্তঃজেলা ডাকাত গ্রেফতার করেছে এবং তাদের কাছে থাকা অস্ত্র উদ্ধারের ফলে এলাকার লোকজন ডাকাতির কবলে পড়া হতে রক্ষা  পায়। এহেন দক্ষ তৎপরতা ও নিরলস প্রচেষ্টায় চিহ্নিত অপরাধী, সন্ত্রাসী ও নাশকতাকারীদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনা সম্ভব হয়েছে।

দূরদর্শিতা ও বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে যশোর জেলার শার্শা থানাধীন মাদক ব্যবসায়ী ও মাদক বিক্রেতাকে গ্রেফতার করতে সক্ষম হন। এ ধরণের কাজের মাধ্যমে এলাকায় মাদক মুক্তসহ সুন্দর পরিবেশের সৃষ্টি হওয়ার ফলে পুলিশী কার্যক্রম সমাজে সমাদৃত হয়ে পুলিশের ভাবমূর্তিকে আরো উজ্জ্বল করেছে।

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেন। সম্প্রতি তিনি নারী ও শিশুবান্ধব ডেক্স চালু করেন এবং শার্শা থানাকে একেবারেই মাদকমুক্ত করার জন্য পাইলট প্রজেক্ট হাতে নেন। এসব মিলিয়ে কর্ম দক্ষতার গুণে তিনি এই বিশেষ সম্মামনা পদকে ভূষিত হয়েছেন।

প্রকাশ থাকে যে, যশোর জেলার শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমান ১৯৯১ সালের ৮ জানুয়ারী বাংলাদেশ পুলিশ বাহিনীর ঢাকা ডিএমপিতে এসআই হিসাবে যোগদান করেন। তিনি চাকরি জীবনে ঢাকা ডিএমপি, কুষ্টিয়া, বাগেরহাট, সাতক্ষীরা, চট্টগ্রাম, ঢাকা, কিশোরগঞ্জ, মাদারীপুর, খুলনা ও সর্বশেষ যশোর জেলার শার্শা থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত আছেন।

কর্মজীবনে এম মসিউর রহমান ১৯৯১ সালে পুলিশের এসআই এবং সর্বশেষ ২০০৬ সালের ১০ ফেব্রুয়ারী পুলিশ পরিদর্শক হিসেবে ঢাকায় পদোন্নতি পান। তিনি ২০১৭ সালের ১০ আগস্ট শার্শা থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসাবে যোগদান করেন।

শার্শা থানায় যোগদান করার পর থেকেই সন্ত্রাসী ও কুখ্যাত মাদক সম্রাটদের কাছে এক মূর্তিমান আতঙ্ক হিসেবে পরিচিতি পেয়েছে। প্রমাণস্বরুপ বিশিষ্ট শীর্ষমাদক ব্যবসায়ী দুখেকে আটক করতে সক্ষম হন। তাছাড়া এ অঞ্চলের কুখ্যাত মাদক সম্রাটদের বেশ কয়েকজনকে নির্মূল করতে সক্ষম হয়। শার্শা সদর ইউনিয়নের ইসলামপুরের চাঞ্চল্যকর সিএ্যান্ডএফ কর্মচারী খুনের ঘটনায় ১২ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন করে আসামীদের গ্রেফতার করেন। আর এই সব বিষয় বিবেচনা করেই তাকে আইজি পদকে ভূষিত করেছেন।

তিনি ব্যক্তিগতভাবে শার্শা থানায় কর্মরত অবস্থায় আইনশৃঙ্খলা, মাদকদ্রব্য নির্মূল, জঙ্গিবাদ দমন ইত্যাদির উপর যশোর জেলার মধ্যে ৬ বার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন। গোপালগঞ্জ জেলার মকছেদপুর উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের এম মসিউর রহমান পারিবারিক জীবনে ১ ছেলে ও ১ কন্যা সন্তানের সফল গর্বিত পিতা। 

শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমানে অন্যদৃষ্টি প্রতিনিধিকে বলেন, ‘আমি এলাকার মানুষকে সেবা দিতে চাই। ভালো-মন্দ, সুখে-দুখে থেকে তাদের ভালোবাসায় বিশ্বাসী হওয়ার জন্য আজ আমার এ অর্জন। আমার পুলিশের আইজি পদক অর্জন করা সম্ভব হয়েছে শুধু আমার সহকর্মীদের কার্যক্রম, জনগণ, সাংবাদিক ও সবার সহযোগিতায়।’

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝিনাইদহে প্রতিবেশীর ধারালো অস্ত্রের আঘাতে এক ব্যক্তি খুন। অবশেষে  মহম্মদপুর থেকে বিনোদপুর পর্যন্ত মহাসড়কটির  সংস্কার কাজ শুরু হলো। অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত কর্তন আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ শিক্ষক ফোরামের কাল বৈশাখীর ঝড়ে ঘর ভেঙ্গে যাওয়া বিধবা রেশমার পাশে দাঁড়ালেন ঝিনাইদহ পৌর মেয়র চাকুরীতে প্রবেশের সময়সীমা ৩৫ বছর এবং অবসরের সময়সীমা ৬২ করার প্রস্তাব আসছে সংসদে  ‘ইসলাম একটি পবিত্র ধর্ম’, এটা যেন মাথায় থাকে –মমতা বন্দ্যোপাধ্যায় আজমপুর দোবিলায় চারা মাছ অবমুক্ত করলেন এমপি চঞ্চল রাবিতে নুসরাত হত্যার বিচার দাবি নুসরাত হত্যার আর এক সন্দেহভাজন ছাত্রী মনি গ্রেফতার কোটচাঁদপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ -২০১৯ অনুষ্টিত এপ্রিল মাসের বেতন থেকেই অবসর ও কল্যাণে ১০% কর্তনের নির্দেশ  যশোরে ট্রেনে কাটা পড়ে পুলিশ পরিদর্শক নিহত নুসরাত হত্যা কারীদের ফাঁসির দাবীতে   ঝিনাইদহে ‘বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের ‘  মানব বন্ধন ঝিনাইদহে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা ! কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে সরকারের এডিবির অর্থায়নে শিক্ষা উপকরণ ও অসহায় মহিলাদের সেলাই মেশিন প্রদান  একাদশ নির্বাচনে বিজয়ী ৫ প্রার্থীকে ডেকে সতর্ক করলেন মীর্জা ফকরুল আমাকে নয়, সুন্দর ভবিষ্যতের জন্য মমতাকে ভোট দিন: নুসরাত শেষ সম্বল ক্ষেতের ধান হারিয়ে দিশেহারা জামির-পারভীনা দম্পতি ! ঝিনাইদহের কালীগঞ্জে স্বামীর হাতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ বি,আর,এ,কে,এস মাধ্যমিক বিদ্যালয়ে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমপি চঞ্চল রামগতি-কমলনগর রক্ষার দাবিতে ঢাকায় মানববন্ধন মেলায় যেতে না দেয়ায় ঝিনাইদহের কালীগঞ্জে এক  কিশোরীর আত্মহত্যা ১০০% উৎসব ভাতা ও ৫০% বাড়ি ভাড়ার দাবীতে ১মে বাশিস‘র আলোচনা সভা ও মানববন্ধন নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জে প্রতিবন্ধি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন নওগাঁয় ৫০ পিস ইয়াবা সহ যুবক আটক
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com