ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

রাকসু নির্বাচন: কোনো রাজনৈতিক দলকে সুবিধা দেয়া যাবে না দাবি ছাত্র ফেডারেশনের  

রাকসু নির্বাচন নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্র ফেডারেশনের নেতাদের মধ্যকার সংলাপ....

আশিক ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ।।

রাজশাহী বিশ্ববিদ্যাল কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের জন্য বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা দেয়া যাবে না সহ ৭ দফা দাবি জানিয়েছে ছাত্র ফেডারেশন। ৭ই ফেব্রুয়ারী’১৯ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে অনুষ্ঠিত রাকসু নির্বাচন সংলাপে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবিগুলো তুলে ধরেন সংলাপে অংশ নেয়া ছাত্র ফেডারেশনের নেতারা।

সংলাপ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ছাত্র ফেডারেশনের নেতারা প্রক্টর দফতরে সংলাপে অংশ নেয়। অতিদ্রুত সুষ্ঠু নির্বাচনের জন্য তারা সংলাপ কমিটির কাছে বিভিন্ন দাবি তুলে ধরেন।

তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম ছিল-ক্যাম্পাসে সহাবস্থানের জন্য পরিবেশ গঠন করতে হবে, হলের বাইরে একাডেমিক ভবনে ভোট কেন্দ্র করতে হবে, ভোট কেন্দ্রগুলো সিসি টিভির আওতায় আনতে হবে, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা দেয়া যাবে না, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে, রাকসুর সভাপতি ছাত্রদের মধ্য থেকে হতে হবে, ক্যাম্পাসে বিশেষ রাজনৈতিক নিষেধাঙ্গা তুলে নিতে হবে।

 

এ সময় উপস্থিত ছিলেন সংলাপ কমিটির সভাপতি অধ্যাপক লুৎফর রহমান, সদস্যসচিব ও সহকারী প্রক্টর আবু সাঈদ মোহাম্মদ নাজমুল হায়দার, সদস্য ও রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ। সংলাপে ছাত্র ফেডারেশনের পক্ষে অংশ নেন সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, সহসাধারণ সম্পাদক সুব্রত কর্মকার, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মহব্বত হোসেন মিলন, প্রচার সম্পাদক ইসরাফিল আলম, সদস্য আসমা ঊষা, আব্দুস সবুর লটাস, অন্তু বিশ্বাস প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘ছাত্র ফেডারেশনের নেতারা তাদের দাবিগুলো তুলে ধরেছে। আমরা পর্যায়ক্রমে সব সংগঠনের সঙ্গেই সংলাপ করব। তাদের দাবিগুলো পর্যালোচনা করে, নির্বাচনের জন্য অবশ্যই একটি সুষ্ঠু পরিবেশ তৈরি করা হবে।’

সংলাপ বিষয়ে জানতে চাইলে রাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল বলেন, ‘সংলাপ কমিটির কাছে আমরা আমাদের দাবিগুলো তুলে ধরেছি। সংলাপ কমিটি আমাদের দাবিগুলো নোট করে নিয়েছে। তারা আমাদের দাবির আলোকে একটি অতিদ্রুত একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করবে বলে আমরা আশা করছি।’

 অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন নিয়ে লেখা বইয়ের মোড়ক উম্মোচন কোটচাঁদপুরে নানা অায়োজনে সহপাঠ্যক্রমিক কার্যক্রমের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনু্ষ্ঠিত ঝিনাইদহে ৪তলা স্কুল ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন  রাবিতে দুই দিনব্যাপী সংগীত বিষয়ক কর্মশালা শুরু কালীগঞ্জের প্রতিবন্ধী মিথিলা পেল হুইল চেয়ার  ঝিনাইদহ জেলা যুবদলে প্রতিষ্ঠাতা সভাপতির মৃত্যুতে  জেলা বি এন পি শোক প্রকাশ ! লক্ষ্মীপুরে সয়াবিনের বাম্পার ফলন লক্ষ্মীপুরে প্রতিষ্ঠাবার্ষিকীতে পথশিশুদের বস্ত্র দিল ‘অক্সিজেন’ রাত নামলেই কর্মকর্তাদের কাছে ছাত্রীদের পাঠাতেন এই শিক্ষিকা! লক্ষ্মীপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক খোদেজা খাতুন মনোহরদীতে চার শতাংশ কর্তনের প্রতিবাদে ফোরামের অবস্থান কর্মসুচী চট্টগ্রামে দৈনিক আমাদের নতুন সময়ের সপ্তম বর্ষপূর্তি, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা নওগাঁয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহন অনুষ্ঠিত নুসরাত জাহান রাফির হত্যকারীদের শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন পালিত অতিরিক্ত ৪% চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সিলেটে মানববন্ধন , বিক্ষোভ মিছিল এবং স্মারকলিপি প্রদান অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে শিক্ষক ফোরাম’র বিবৃতি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শতাধিক সরকারী প্রাথমিক বিদ্যালয় পেল  মাল্টিমিডিয়া প্রোজেক্টর ও সাউন্ড সিস্টেম  শার্শায় অবৈধ বালি উত্তলনের অভিযোগে জরিমানা ও কারাদন্ড  ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা কাল স্বাধীনতা দিবস কাবাডিতে ঝিনাইদহ সদর থানা চ্যাম্পিয়ন লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনা রোধে বিতর্ক প্রতিযোগিতা ঝিনাইদহ জেলা মৎস্যজীবীদল, মুস্তাফিজ আহবায়ক, সুমন সদস্য সচিব কুবির মেধাবী শিক্ষার্থী নকিবের বাবার বাঁচতে চায় রুয়েটে বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত মহেশপুরে ভুট্টা ফসলের উপর মাঠ দিবস পালন। অন্যদৃষ্টি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com