ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

প্রাথমিকে আসছে আরও ২০ হাজার শিক্ষক নিয়োগ

অন্যদৃষ্টি অনলাইন।।

এ বছর আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন। রোববার রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে এক সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এছাড়া প্রাথমিকের শিক্ষকদের বেতন বৈষম্য ‘অচিরেই’ নিরসন করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব। তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিতে শিশুদের ভর্তির বয়স এক বছর কমিয়ে চার বছর নির্ধারণ করা হবে।

সচিব বলেন, কোমলমতি শিশুদের বিদ্যালয়মুখী করার জন্য প্রাক-প্রাথমিক শ্রেণিতে বর্তমানে বিদ্যমান শিশুদের বয়স পাঁচ বছরের পরিবর্তে চার বছর করা হবে। সচিবকে উদ্ধৃত করে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতোমধ্যে সরকার সকলের জন্য শিক্ষা দিতে পেরেছে, মানসম্মত শিক্ষা অর্জন করা এখন সরকারের মূল লক্ষ্য। এ লক্ষ্য নিশ্চিত করতে হলে দুর্নীতিমুক্ত শিক্ষাক্ষেত্র তৈরি করতে হবে। দুর্নীতিকে শূন্যের কোটায় নিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, উন্নত জাতি গঠন করতে হলে মানসম্মত প্রাথমিক শিক্ষার কোনো বিকল্প নেই। প্রাথমিক শিক্ষাই হচ্ছে শিক্ষার মূলভিত্তি। বর্তমান সরকার ভবিষ্যতে মেধাসম্পন্ন মানুষ তৈরির জন্য মায়েদের অপুষ্টি দূর করতে মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করেছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্ননের সড়কে যেভাবে এগিয়ে চলছে তাতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আর বেশি সময়ের প্রয়োজন হবে না।’ তিনি বলেন, ‘উন্নয়নের মূলভিত্তি হলো প্রাথমিক শিক্ষা।’ মানসম্মত প্রথমিক শিক্ষা নিশ্চিত করতে শিক্ষার সাথে সংশ্লিষ্ট সর্বস্তরের কর্মকর্তা -কর্মচারীদের সহযোগিতা কামনা করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন ও অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল।

Facebook Comments


শিরোনাম
ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, সতর্কতা জারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বৈশাখী কনসার্টের মঞ্চ ভাঙচুর, অগ্নিসংযোগ এসো শুদ্ধ বাংলা বানান শিখি পাথর খান’র কবিতা বাংলাদেশের শিক্ষকরা কত ভালো আছে দেখুন! ঝিনাইদহ বিআরটিএ’র ৩ মাসে প্রায় ২ কোটি ২৫ লাখ টাকার রাজস্ব আদায় নওগাঁয় বিস্কুট খাওয়ানোর লোভ দেখিয়ে প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ-ধর্ষক পলাতক রামপালে চলতি মৌসুমে বোরা আবাদ কমেছে লক্ষ্যমাত্রা পূরণে ঝড় বৃষ্টির শংকা ফুল ভাসানোর মধ্য দিয়ে শুরু বৈসাবি ঝিনাইদহে বসতবাড়িতে আগুন, ভস্মিভুত ৩টি বাড়ি এহেন ঘৃণ্য অপরাধীদের স্বচ্ছ তদন্তে শাস্তি প্রদান করা হলে ইসলাম ও মাদ্রাসা শিক্ষা কখনো ক্ষতিগ্রস্ত হবেনা কোটচাঁদপুর লক্ষিকুন্ডু পল্লীতে আকবার সড়ক দূরর্ঘটনায় মানবেতর জীবন পার করছেন মহেশপুরে ২৫ বোতল ভারতীয় মদসহ একজন আটক। লেবাসধারী ধর্ষক। মইনুল হোসাইনের কবিতা। কোটচাঁদপুরে ধর্ষন মামলায় রুবেল নামেএক আসামি গ্রেফতার ঝিনাইদহে চতুর্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলনের প্রথম দিনের কার্যক্রম অনুষ্ঠিত  রাফি হত্যার বিচার না হলে আমরণ অনশনে বসবেন কবি নির্মলেন্দু গুণ পোরশায় মোটরসাইকেল চোর আটক পাকিস্থানে আত্নঘাতি বোমা হামলা হাজারা সম্প্রদায়ের ১৬ জন নিহত ! একাডেমিক স্বীকৃতি পেল কারিগরির ২৪ শিক্ষা প্রতিষ্ঠান দেশের প্রচলিত শিক্ষার সাথে কর্মের কোন মিল নেই কৃষকরা যেন ধানের নায্য মূল্য পায় সে জন্য এক মাস আগেই চাল সংগ্রহের উদ্বোধন করা হবে: খাদ্যমন্ত্রী সড়ক দূরর্ঘটনার পর মানবেতর জীবন পার করছেন কোটচাঁদপুর লক্ষিকুন্ডুর আকবার ঝিনাইদহে ব্র্যাকের কিস্তি আদায়ের সময় বসা নিয়ে সংঘর্ষ আহত ১৫ কোন অজুহাত শুনতে চাই না, দ্রুত আইন শৃংখলার উন্নতি দেখতে চাই: খাদ্যমন্ত্রী
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com