ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

সেরা ভলিবল দলের শিক্ষা প্রতিষ্ঠানের নাম ‘গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়’

ঝিনাইদহ সদর-কোটচাঁদপুর উপজেলা ভলিবল দলের উদ্বোধনী খেলার প্রাক্কালে সংগঠনের অভিভাবক আবু বকর সিদ্দিক খেলোয়াড়দের উদ্দেশ্যে কিছু কথা বলেন...

অল বাংলাদেশ ভলিবল চ্যাম্পিয়ন দলের তকমা গায়ে জড়িয়ে তারা খেললো অসাধারণ খেলা…!!

এলিস হক ।।

লিখে রাখুন…না লিখলেও কোনো ক্ষতি নেই। উদ্দেশ্য একটাই-পরিচিতি করানো। পরে কিন্তু কাজে দেবে। শাওন সর্দ্দার, তাফছির উদ্দিন, মনিরুল ইসলাম, পলাশ কুমার, প্রান্ত রায়, সিফাত, অমিত কুমার….তারপর আর কী? ওহ ভুলে গেছি…আরো আছেন এই অতিরিক্তের তালিকায় মাহাবুব আলম, বাঁধন মন্ডল, অভিজিৎ বসু, নয়ন সরকার ও হান্নান হোসেন…কী অপরিচিত মনে হচ্ছে? এরা সবাই দশম শ্রেণীর শিক্ষার্থী।

নাহ্ …এখানে অল বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়…মানে গত বছর ২০১৮ সালে ৮ বিভাগীয় পর্যায়ে ভলিবল ইভেন্টের চ্যাম্পিয়ন হয়েছিল খুলনা বিভাগের হয়ে ঐ গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়…তাহলে বুঝতে পারছেন কী সেই গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়।

শৈলকুপা উপজেলার পক্ষে প্রতিনিধিত্ব করতে আসা এই গোবিন্দপুর স্কুল। সেরা মানের ভলিবল খেলোয়াড়েরা খেলেছিলেন ঐ বৃহস্পতিবার দিনভর সকাল-দুপুরের চিত্রে ঝিনাইদহ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের মাঠে। জেলা পর্যায়ে ভলিবল ইভেন্টে খেলতে এসে দারুণভাবে স্ম্যাশ সার্ভিস, ব্লক সার্ভিস আর ডেলিভারি সার্ভিস তো দেখালেন। নয়ন জুড়ানোর মতোই ব্যাপার স্যাপার!

ফাইনাল খেলা। ঝিনাইদহ সদর উপজেলা বনাম শৈলকুপা উপজেলা। যতোটা ভাবা হয়েছিল ফাইনাল খেলাটা হাড্ডাহাড্ডি হবে। কিন্তু সেভাবে হয়নি। প্রথম সেটে শৈলকুপা উপজেলা ওরফে গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয় দল ২৫-১৭ পয়েন্টে জিতে লিড নেয়। একটা সময় মনে হয়েছিল..ঝিনাইদহ সদর খেলায় ফিরে আসবে। অথচ ঘটলো উল্টোটা!

সমানে দাপট দেখিয়ে ছাড়লো শৈলকুপা উপজেলা দল। শাওন সদ্দারের নেতৃত্বে দলটা বাংলাদেশের সেরা দল বলা হলে কোনো অত্যুক্তি হবে না। দ্বিতীয় সেটে কোর্টের দাপট থাকলো শেষ পর্যন্ত ঐ শৈলকুপার পক্ষে। খেলা যখন শেষ হলো…ফলাফলে দেখা গেলো-শৈলকুপা ২৫ পয়েন্ট এবং ঝিনাইদহ উপজেলা ১১ পয়েন্ট।

বীরের মতো স্ম্যাশ, ব্লক ও ডেলিভারি দিয়ে অসাধারণ ম্যাচটি পরিণত করালেন শৈলকুপার ৬ জন খেলোয়াড়েরা। জেলা চ্যাম্পিয়ন হলো তারাই। উপ-আঞ্চলিক পর্যায়ে খেলার যোগ্যতা লাভ করেছে গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়।

খেলার মাঝখানে একটু টেনশনে পড়ে গিয়েছিলেন গোবিন্দপুর মাধ্যমিক স্কুলের ক্রীড়া শিক্ষক মোঃ রফিকুল ইসলাম। তিনি কোর্টের বাইরে খেলোয়াড়দের নির্দেশনা দিয়ে যাচ্ছিলেন নিরন্তরভাবে। ডিরেকশন তো দিতেই পারেন তিনি। একটা সময়ে তিনি নিয়মিত ভলিবল খেলোয়াড় ছিলেন। পেশাগতভাবে তিনি এখন ক্রীড়া শিক্ষকতা করেন। বিপিএড পাশ করা এই গুণাবলী শিক্ষকটি। তারই হাতে গড়া এই দলটিকে পরিচর্যা করেছিলেন অতি পরমের সাথে…সেই দলকে নিয়ে এলেন গতকালকের মাঠে..!

গায়ে ট্রাক শ্যুট চড়িয়ে মাঠে এসেছিলেন গতকাল বৃহস্পতিবার সারাদিনে…। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি হাজির। ছাই রঙের ট্রাউজার পড়ে তার নিজের দায়িত্ব পালন করে যাচ্ছিলেন স্কুল ভলিবল খেলোয়াড়ের কাছে ঐ নিদের্শনামা জারি করে…হাতেনাতে ফলাফল পেলেন। কাঙ্ক্ষিত সাফল্যও পেলেন। সাফল্য আর কাকে বলে!

কথায় কথায় জানা গেলো..গোবিন্দপুর স্কুল ভলিবল ইভেন্টে ৬/৭ বার আঞ্চলিক চ্যাম্পিয়ন। প্রতিবছরই জেলা চ্যাম্পিয়ন হয়েছে। ২০১৮ সালে জাতীয় পর্যায়ের ভলিবল প্রতিযোগিতায় তারা অল বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার তকমার ঠিকানাটি চূড়ান্ত করে দেখিয়েছে।

অপরদিকে ঝিনাইদহ সদর উপজেলা দল এর আগের দু’টি ম্যাচ খেলা জিতে ফাইনালে উঠে। প্রথম ম্যাচে ঝিনাইদহ সদর ২৫-১৮ ও ২৫-১৬ পয়েন্টে কোটচাঁদপুর উপজেলাকে হারায়। দ্বিতীয় ম্যাচে ঝিনাইদহ সদর ২৫-১৫ ও ২৫-১৬ পয়েন্টে হরিণাকুন্ডু উপজেলাকে হারিয়ে ফাইনালে উঠে।

শৈলকুপা উপজেলা অনায়াসে তাদের প্রথম ম্যাচে ২৫-৭ ও ২৫-১৩ পয়েন্টে মহেশপুর উপজেলাকে ধরাশায়ী করে ফাইনালে উন্নীত হয়। এরপরের ঘটনাটি ঘটলো তা সবই ইতিহাসে গড়া…! সে কথা তো আগেই লিখেছি।

ভলিবল রেফারির দায়িত্ব পালন করেছেন যারা- শরিফুল ইসলাম, মোঃ সোহেল রানা, মোঃ সোহরাব উদ্দিন, তাজমিলুর রহমান নাসিম, । স্কোরারের দায়িত্বে ছিলেন মোঃ সিরাজুল ইসলাম ও মোঃ শাহ আলম।

অন্যদৃষ্টি

Facebook Comments


শিরোনাম
ইসলামের জন্য একসাথে কাজ করবার অঙ্গীকার করলেন, ইমরান – মহাথির মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা মাগুরা শ্রীপুরে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে মোটর সাইকেল শোভাযাত্রা পন্ড শার্শায় সাংবাদিক কল্যান সংস্থার মতবিনিময় সভা এক জন শিক্ষক হিসেবে জানুন… জাতীয়করণের দাবি যৌক্তিক, প্রধানমন্ত্রীকে যথাযথ প্রক্রিয়ায় জানাতে হবে: শিরীন আখতার এমপি নওগাঁয় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সদর সহকারী পুলিশ সুপার কার্যালয়ের শুভ উদ্ধোধন এমপিওভুক্তির দাবিতে প্রখর রোদে জাতীয় প্রেসক্লাবের সামনে নন এমপিও শিক্ষকরা অনাথ ভবঘুরে এতিম শিশুদের ইচ্ছা পুরণে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান স্বাধীনতার ৪৮ বছরেও নওগাঁর ১০ বীরাঙ্গনার ভাগ্যে মিলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি আমি আগেও আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি: সুলতান মনসুর পঞ্চম শ্রেণির বৃত্তির ফল আগামী রোববার (২৪ মার্চ)  নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি   ঝিনাইদহ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপুর্ন করার দাবিতে সাংবাদিক সম্মেলন  ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা শৈলকুপা থানার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি মাগুরা মহম্মদপুরে  পর্নগ্রাফি আইনে মামলা, ২ যুবক আটক আগামী উপ‌জেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রাথী জনপ্রিয় নেতা নারায়ণ চন্দ্র ভট্টাচায্য চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকমুক্ত কলারোয়া গড়তে চাই নির্বাচনী পথ সভায় লাল্টু ঝিনাইদহের কালীগঞ্জে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাঙ্গুনিয়ায় আ’লা হযরত স্মৃতি সংসদের ফ্রি চিকিৎসা সেবা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা রাঙ্গুনিয়ার তরুণ সাংবাদিক জাকির  টিভি চ্যানেল কর্ণফুলীর সেরা রিপোর্টার নির্বাচিত এমপিও পাচ্ছেন ২০৯৯ জন শিক্ষক-কর্মচারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেড বাস্তবায়নের দাবিতে যশোরে মানববন্ধন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com