ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মার্কিন কর্মকর্তাদের অনেকেই ‘প্রথম সারির আহাম্মক: খামেনেয়ী

অন্যদৃষ্টি অনলাইন।।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, মার্কিন কর্মকর্তাদের আচরণ পাগলের মতো। আমি তা মনে না করলেও বাস্তবে তাদের অনেকেই ‘প্রথম সারির আহাম্মক’।

৯ জানুয়ারি ১৯৭৮ সালে কোমের ঐতিহাসিক অভ্যুত্থান বার্ষিকী উপলক্ষে দেয়া এক ভাষণে তিনি আজ এ মন্তব্য করেন।

তিনি বলেন মার্কিনীরা আনন্দের সঙ্গে বলে বেড়ায় ইরানের ওপর আরোপিত বর্তমান নিষেধাজ্ঞা নাকি ইতিহাসে বিরল। অথচ ইরান এ ক্ষেত্রে মার্কিনীদের এমন শিক্ষা দেবে যা সত্যিই ইতিহাসে নেই।

সর্বোচ্চ নেতা তাঁর বাসভবনে আয়োজিত এক সমাবেশে দেয়া ভাষণে আরও বলেন, ইরানের সঙ্গে আমেরিকার মৌলিক সমস্যাটা হলো সত্যের সঙ্গে মিথ্যার দ্বন্দ্ব। এর কারণ সম্পর্কে তিনি বলেন, মানব রক্ত চোষা আধিপত্যবাদীদের জুলুমের বিরুদ্ধে ইরান দৃঢ়তার সঙ্গে রুখে দাঁড়িয়ে সমগ্র জাতিকে জাগিয়ে তুলেছে।

সর্বোচ্চ নেতা বলেন, ‘আমেরিকা নিপাত যাক’ শ্লোগান এখন ইরানের বাইরেও বিভিন্ন দেশে শোনা যাচ্ছে। এটাকে তিনি ইরানের ইসলামি বিপ্লবের সাফল্য বলে উল্লেখ করেন।

আধিপত্যবাদীরা চেষ্টা করছে বিভিন্ন দেশে ইরান-ভীতি, ইসলাম-ভীতি কিংবা শিয়া ভীতি প্রচারের মাধ্যমে ইরানের স্বরূপ বিকৃত করতে। এরকম অপপ্রচার সত্ত্বেও ইরানের সঙ্গে সেসব দেশের কোনোরকম শত্রুতা নেই।

ইউরোপ আমেরিকায় সংঘটিত বিভিন্ন ঘটনা-দুর্ঘটনাকে পশ্চিমা সভ্যতার স্বাভাবিক পরিণতি বলে মন্তব্য করেন সর্বোচ্চ নেতা। পক্ষান্তরে ধর্মভিত্তিক গণতান্ত্রিক ইরানের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। নিজস্ব সামর্থ্য ও আধুনিক সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে ইসলামি সভ্যতার সমৃদ্ধির দিকে ইরান এগিয়ে যাচ্ছে-এটাই শত্রুদের ভীতির কারণ বলে তিনি মন্তব্য করেন।

সর্বোচ্চ নেতা বলেন, ইরানের সঙ্গে বিশ্বের জুলুমবাজ আধিপত্যবাদী শক্তিগুলোর দ্বন্দ্বের স্বরূপ বিকৃত করছে শত্রুরা। ইসলামি বিপ্লবের প্রভাবে বিভিন্ন দেশে মজলুমদের যে আন্দোলন চলছে সেটাকেই তারা ভয় পাচ্ছে। মজলুুমদের আন্দোলন যদি সফল হয় তাহলে আধিপত্যবাদ ও উপনিবেশবাদের ভিত সমূলে উৎপাটিত হবে বলে সর্বোচ্চ নেতা মন্তব্য করেন।

 

Facebook Comments


শিরোনাম
বাগেরহাটের ফকিরহাটে দলবেঁধে মহিলাকে ধর্ষন, আটক ১ মোংলার মেরিন ড্রাইভ রোডে এক স্কুল ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে আটক ২ বেনাপোলে ২ কোটি টাকার স্বর্ণেরবার সহ আটক ৪ রক্তনালী ব্লক হওয়া বন্ধ হবে যে সব খাবারে হাতের তালু অতিরিক্ত ঘামে? প্রতিকার জানুন তীব্র দাবদাহে ভারতে৭০ জনের মৃত্যু! ”চলতি সপ্তাহেই খালেদার জিয়ার জামিন” বিদ্যালয়ে দেহ ব্যবসা, অজ্ঞান প্রধান শিক্ষক র‌্যাব পরিচয়ে বিএনপি নেতা হাসান মামুনকে তুলে নেওয়ার অভিযোগ, নিঃশর্তে ফিরিয়ে দেওয়ার দাবি ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ”আমি সংসদে দাঁড়ালেই ৩০০ এমপি উত্তেজিত হন” ”অবৈধ সংসদে কেন এসেছেন?” আলোচিত সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন অবশেষে গ্রেফতার শক্তিশালী সশস্ত্রবাহিনী গড়ে তোলার জন্য আর্ম ফোর্সেস গোল-২০৩০ প্রণয়ন: প্রধানমন্ত্রী জয়ের জন্য পাকিস্তানের দরকার ৩৩৭ রান খালেদা জিয়ার মুক্তির দাবিতে ফের কর্মসূচি দেবে বিএনপি ঝিনাইদহে কেন্দ্রীয় মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ককে ফুলেল শুভেচ্ছা বীরগঞ্জের জোড়া খুনের প্রধান আসামি তারিকুল ইসলাম (২৭) হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকুসহ আটক মৌচাক কালিয়াকৈর সড়ক দূর্ঘটনা আহত-২ নওগাঁয় পুলিশ বেষ্টনীর মধ্যেই দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেছে যুবদল লক্ষ্মীপুরের মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও সংবর্ধনা নওগাঁয় হিরোইন সহ এক ব্যাক্তিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ নিয়ামতপুরে ডিবির মাদকবিরোধী অভিযান, হেরোইন ইয়াবাসহ ৩জন আটক ফুটবল খেলোয়াড় হতে না পেরেই হলেন নাট্যকার জিএমপি কাশিমপুর থানায় ইয়াবা সহ গ্রেফতার-০১
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com