ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

মার্কিন কর্মকর্তাদের অনেকেই ‘প্রথম সারির আহাম্মক: খামেনেয়ী

অন্যদৃষ্টি অনলাইন।।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, মার্কিন কর্মকর্তাদের আচরণ পাগলের মতো। আমি তা মনে না করলেও বাস্তবে তাদের অনেকেই ‘প্রথম সারির আহাম্মক’।

৯ জানুয়ারি ১৯৭৮ সালে কোমের ঐতিহাসিক অভ্যুত্থান বার্ষিকী উপলক্ষে দেয়া এক ভাষণে তিনি আজ এ মন্তব্য করেন।

তিনি বলেন মার্কিনীরা আনন্দের সঙ্গে বলে বেড়ায় ইরানের ওপর আরোপিত বর্তমান নিষেধাজ্ঞা নাকি ইতিহাসে বিরল। অথচ ইরান এ ক্ষেত্রে মার্কিনীদের এমন শিক্ষা দেবে যা সত্যিই ইতিহাসে নেই।

সর্বোচ্চ নেতা তাঁর বাসভবনে আয়োজিত এক সমাবেশে দেয়া ভাষণে আরও বলেন, ইরানের সঙ্গে আমেরিকার মৌলিক সমস্যাটা হলো সত্যের সঙ্গে মিথ্যার দ্বন্দ্ব। এর কারণ সম্পর্কে তিনি বলেন, মানব রক্ত চোষা আধিপত্যবাদীদের জুলুমের বিরুদ্ধে ইরান দৃঢ়তার সঙ্গে রুখে দাঁড়িয়ে সমগ্র জাতিকে জাগিয়ে তুলেছে।

সর্বোচ্চ নেতা বলেন, ‘আমেরিকা নিপাত যাক’ শ্লোগান এখন ইরানের বাইরেও বিভিন্ন দেশে শোনা যাচ্ছে। এটাকে তিনি ইরানের ইসলামি বিপ্লবের সাফল্য বলে উল্লেখ করেন।

আধিপত্যবাদীরা চেষ্টা করছে বিভিন্ন দেশে ইরান-ভীতি, ইসলাম-ভীতি কিংবা শিয়া ভীতি প্রচারের মাধ্যমে ইরানের স্বরূপ বিকৃত করতে। এরকম অপপ্রচার সত্ত্বেও ইরানের সঙ্গে সেসব দেশের কোনোরকম শত্রুতা নেই।

ইউরোপ আমেরিকায় সংঘটিত বিভিন্ন ঘটনা-দুর্ঘটনাকে পশ্চিমা সভ্যতার স্বাভাবিক পরিণতি বলে মন্তব্য করেন সর্বোচ্চ নেতা। পক্ষান্তরে ধর্মভিত্তিক গণতান্ত্রিক ইরানের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। নিজস্ব সামর্থ্য ও আধুনিক সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে ইসলামি সভ্যতার সমৃদ্ধির দিকে ইরান এগিয়ে যাচ্ছে-এটাই শত্রুদের ভীতির কারণ বলে তিনি মন্তব্য করেন।

সর্বোচ্চ নেতা বলেন, ইরানের সঙ্গে বিশ্বের জুলুমবাজ আধিপত্যবাদী শক্তিগুলোর দ্বন্দ্বের স্বরূপ বিকৃত করছে শত্রুরা। ইসলামি বিপ্লবের প্রভাবে বিভিন্ন দেশে মজলুমদের যে আন্দোলন চলছে সেটাকেই তারা ভয় পাচ্ছে। মজলুুমদের আন্দোলন যদি সফল হয় তাহলে আধিপত্যবাদ ও উপনিবেশবাদের ভিত সমূলে উৎপাটিত হবে বলে সর্বোচ্চ নেতা মন্তব্য করেন।

 

Facebook Comments


শিরোনাম
মাগুরা শ্রীপুরে নৌকার পক্ষে বিশাল মিছিল,নির্বাচনী অফিস উদ্বোধন ও মোটরসাইকেল শোভাযাত্রা রাবিতে ফ্রেশার্স বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাগুরা শালিখায় পানিতে ডুবে ২ বছরের শিশুর মৃত্যু ঝিনাইদহের কালীগঞ্জে র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক আওয়ামিলীগ এখন রাজনৈতিকভাবে সম্পূর্ণ দেউলিয়া: মির্জা ফকরুল গাছ বন্ধু ওয়াহেদ সরদার মহেশপুরে ৩০ কিলোমিটার রাস্তার গাছের পেরেক তুললেন মহেশপুরে প্রেমীকের সাথে বিয়ে না দেওয়ায় প্রেমিকার আত্মহত্যার চেষ্টা কিয়ামতের দিন কথা বলবেন না আল্লাহ যে ৩ ব্যক্তির সাথে “আগে শিক্ষকদের নিচ্ছিদ্র নিরাপত্তা, নতুবা নির্বাচনে ভূমিকা নয়” একটি অসুস্থ মানসিকতার নাম পরকীয়া রুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতার সমাপ্তি মাগুরার মহম্মদপুর সদর  উপজেলায় ৮ দলীয় কাবাডি টূর্ণামেন্ট শুভ উদ্বোধন  । নিরাপদ সড়কের দাবিতে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ঝিনাইদহের পদ্মাকর ইউনিয়নে আইনশৃঙ্খলা বিষয়ক সমাবেশ আগামী শুক্রবার নিউজিল্যান্ডের সরকারি টেলিভিশন (টিভিএনজেড) ও বেতারে (আরএনজেড) আজান সম্প্রচার করা হবে বিশ্বকাপে আমরা কাউকে কাউকে ভয় পায় না — আফগান স্পিনার  রশিদ খান  যশোর-কোলকাতা মহাসড়কে সড়ক দুর্ঘটনা স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন, সড়ক অবরোধ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের লাশ দাফন শুরু হয়েছে। ডিম বালক কনোলিকে বিয়ে করার প্রস্তাব নিয়ে রাস্তায় নেমেছে তরুণীরা ! ফুলের শুভেচ্ছা আর ভালবাসার সিক্ত তারিকুল ইসলাম তারিক লক্ষ্মীপুরে ১৫ দোকানে আগুন সর্বশান্ত দোকানিরা বহিস্কার খুবই সহজ,আবিস্কার বড়ই কঠিন’ আগামী শুক্রবার ২২ মার্চ  নিউজিল্যান্ডে সব নারী হিজাব পরে কর্মসুচী পালন করবে ! মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা আধুনিকায়ন করতে জেনারেল শিক্ষকদের অধ্যক্ষ/সুপার পদে নিয়োগ দিতে হবে। শিক্ষাব্যবস্থা বেসরকারি খাতে দেয়ার পরিকল্পনা অর্থমন্ত্রীর
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com