ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

কুমিল্লা কারাভান্তরে বিএনপির প্রার্থী মনিরুল হকের আমরণ অনশন

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, কুমিল্লা-১০ সংসদীয় আসনে দলের মনোনীত প্রার্থী ও মুক্তিযুদ্ধের একজন সংগঠক সাবেক এমপি মনিরুল হক চৌধুরী আমরণ অনশন শুরু করেছেন।

রাজনৈতিক কারণে মামলায় জড়িয়ে তাকে হয়রানিসহ নির্বাচনী কার্যক্রম থেকে সরিয়ে রাখার অভিযোগ এনে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসকের কাছে দাখিলকৃত চিঠিতে তিনি আমরণ অনশনের হুমকি দেন।

তবে শুক্রবার দুপুরে মনিরুল হক চৌধুরীর আইনজীবী ও তার পরিবারের সদস্যরা জানান, তিনি বৃহস্পতিবার রাত থেকে কারাগারে আমরণ অনশন শুরু করেছেন।

জেলা রিটার্নিং অফিসারের কাছে দাখিলকৃত চিঠিতে তিনি উল্লেখ করেন, জেলার চৌদ্দগ্রামে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি দুর্বৃত্তদের হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় তার (মনিরুল হক চৌধুরী) নাম ছিল না। ওই ঘটনার দুই বছর পর হয়রানির উদ্দেশ্যে রাজনৈতিক প্রতিপক্ষের চাপে সম্পূরক চার্জশিটে ওই দুটি মামলায় তাকে আসামিভুক্ত করা হয়।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ও পরে জেলার সদর দক্ষিণ মডেল থানার আরও দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ দুটি মামলার এজাহারেও তার নাম নেই।

এদিকে পেট্রলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের মামলায় তিনি হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন এবং পরবর্তীতে কুমিল্লা জেলা জজ আদালতে ৭টি তারিখে হাজির ছিলেন।

কিন্তু গত ২৪ অক্টোবর কুমিল্লা জেলা জজ আদালত তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেন। ওই দুটি মামলায় গত ৪ নভেম্বর হাইকোর্ট থেকে তার জামিন আদেশ হয়। এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় গ্রেফতার দেখানোর কারণে তিনি জেলহাজতে আছেন।

এদিকে জেলহাজতে থাকা অবস্থায় তিনি দলের মনোনয়ন লাভ করেন এবং যথাযথ প্রক্রিয়ায় মনোনয়নপত্র দাখিল করেন।

মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল মোতালেব মজুমদার শুক্রবার দুপুরে সাংবাদিকদের জানান, সদর দক্ষিণ থানার দুটি মামলার এজাহারে তার নাম না থাকলেও তিনি এসব মামলায় জামিন পাচ্ছেন না এবং তার পরিবারের সদস্যসহ দলের নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ ও নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে পারছেন না।

তাই তিনি অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সময়-সুযোগ ও আইনানুগ অধিকার নিশ্চিত করার দাবি জানিয়ে বৃহস্পতিবার রাত থেকে কুমিল্লা কারাগারে আমরণ অনশন শুরু করবেন বলে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি দিয়েছেন। এ বিষয়ে কারাগারের জেলার নাশির আহমেদ জানান, তিনি অনশন করবে বলে আমাদের জানিয়েছিল, বিষয়টি আমি খোঁজখবর নিচ্ছি।

Facebook Comments


শিরোনাম
এক জন শিক্ষক হিসেবে জানুন… জাতীয়করণের দাবি যৌক্তিক, প্রধানমন্ত্রীকে যথাযথ প্রক্রিয়ায় জানাতে হবে: শিরীন আখতার এমপি নওগাঁয় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সদর সহকারী পুলিশ সুপার কার্যালয়ের শুভ উদ্ধোধন এমপিওভুক্তির দাবিতে প্রখর রোদে জাতীয় প্রেসক্লাবের সামনে নন এমপিও শিক্ষকরা অনাথ ভবঘুরে এতিম শিশুদের ইচ্ছা পুরণে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান স্বাধীনতার ৪৮ বছরেও নওগাঁর ১০ বীরাঙ্গনার ভাগ্যে মিলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি আমি আগেও আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি: সুলতান মনসুর পঞ্চম শ্রেণির বৃত্তির ফল আগামী রোববার (২৪ মার্চ)  নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি   ঝিনাইদহ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপুর্ন করার দাবিতে সাংবাদিক সম্মেলন  ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা শৈলকুপা থানার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি মাগুরা মহম্মদপুরে  পর্নগ্রাফি আইনে মামলা, ২ যুবক আটক আগামী উপ‌জেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রাথী জনপ্রিয় নেতা নারায়ণ চন্দ্র ভট্টাচায্য চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকমুক্ত কলারোয়া গড়তে চাই নির্বাচনী পথ সভায় লাল্টু ঝিনাইদহের কালীগঞ্জে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাঙ্গুনিয়ায় আ’লা হযরত স্মৃতি সংসদের ফ্রি চিকিৎসা সেবা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা রাঙ্গুনিয়ার তরুণ সাংবাদিক জাকির  টিভি চ্যানেল কর্ণফুলীর সেরা রিপোর্টার নির্বাচিত এমপিও পাচ্ছেন ২০৯৯ জন শিক্ষক-কর্মচারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেড বাস্তবায়নের দাবিতে যশোরে মানববন্ধন মহেশপুরে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। প্রাথমিকে শিশুবান্ধব কর্মঘণ্টা প্রণয়নের দাবিতে মানববন্ধন শার্শায় গোডাউনে আগুন কয়েক লক্ষ টাকার পণ্য পুড়ে ছাই রাজপথে শিক্ষক-কর্মচারী, পদযাত্রায় পুলিশের বাধা,
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com