ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঝিনাইদহ -৪ আসনের বিএনপি প্রার্থী ফিরোজের “তারুণ্যের প্রত্যয়” নির্বাচনী ইস্তেহার প্রকাশ 

এইচ আর হাসু।। 

ঝিনাইদহের ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে যেসকল প্রার্থী জাতীয় নির্বাচনে প্রার্থী হয়েছেন তার মধ্যে “ তারুণ্যের প্রত্যয়” এই স্লোগান নিয়ে নির্বাচনী ইস্তেহার ঘোষনা করেছেন ঝিনাইদহ-৪ আসনে বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ। মাটি-মানুষের প্রতি কর্তব্যবোধ থেকে সাইফুল ইসলাম ফিরোজ আগামীতে ঝিনাইদহ ৪ (কালীগঞ্জ ও সদরের আংশিক) থেকে নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে মাদক নির্মুলে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে সম্পুর্ণ মাদকমুক্ত অঞ্চল তৈরি এবং সন্ত্রাস নৈরাজ্য দমনে পদক্ষেপ নেবন বলে অঙ্গিকার করেছেন ।

নারীদের সচেতনতা সম্মান ও মর্যাদা সমুন্নত করার লক্ষ্যে একটি লেডিস ক্লাব প্রতিষ্ঠা। মেধা ও যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের স্বাভাবিক তথা সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবেন এবং সম্পুর্নরুপে নারী নির্যাতন বিরোধী ও ইভটিজিং মুক্ত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করবেন। শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে দলীয়করণের কবল থেকে মুক্ত করে ও শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেন দুনীতি বন্ধ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবেন। পর্যায় ক্রমে গ্রহনযোগ্যতা ও চাহিদার ভিত্তিকে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে এমপিও করবেন। এছাড়াও এ অঞ্চলে শিক্ষিত ও কর্মক্ষম যুবকদের যোগ্যতানুযায়ী সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি প্রাপ্তির জন্য কাজ করবেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সার্বক্ষণিক ডাক্তার থাকার ব্যবস্থা নিশ্চিতকর ও শয্যা বৃদ্ধিসহ আধুনিক মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করবেন বলে তার নির্বাচনী ইস্তেহারে ঘোষণা করেছেন।

এছাড়াও এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পুরণে মেডিকেল কলেজ স্থাপন এবং ইউনিয়ন ভিত্তিক স্বাস্থ্য সেবাকেন্দ্র গুলিতে সেবার মান বৃদ্ধি করবেন। ফিরোজ তার নির্বাচনী ইস্তেহারে বলেছেন ঝিনাইদহ-৪ আসনটি ৪টি জেলার মাঝামাঝি এবং টি স্থল বন্দর থেকে নিকটবর্তী। তাই এই অঞ্চলকে একটি ইকোনমিক জোন (অর্থনৈতিক অঞ্চল) গড়ে তুলবেন। মোবারকগঞ্জ চিনিকলসহ এলাকার সখল শিল্প প্রতিষ্ঠানের মানোন্নয়ন ও উপযোগিতা বৃদ্ধি করবেন। একই সাথে এলাকার রাস্তা ঘাট পাকাকরন,মেরামত ও স্থায়ী সংস্কার করবেন। সড়ক দুর্ঘটনা এড়াকে ঝিনাইদহ-যশোর মহাসড়কে রোড ডিভাইডার তৈরি, কালীগঞ্জ সেন্টার পয়েন্টে একটি আন্ডার পাস নির্মান করবে। চিত্রাসহ অন্য নদীগুলো খনন ও নাব্যতা সৃষ্টি করে নৌ যোগাযোগ ও মৎস্য সম্পদ বৃদ্ধিতে কাজ করবেন।

সাইফুল ইসলাম ফিরোজের নির্বাচনী ইস্তেহারে আরো রযেছে কৃষিখাতের  উন্নয়ন, কৃষক বান্ধব ন্যায্যমুল্যের বাজার ব্যবস্থা প্রচলন,কৃষকের প্রয়োজনীয় সমস্যার সমাধান ও উন্নতির জন্য কৃষিখাতকে প্রাধান্য দেওয়াসহ কৃষক কেন্দ্র গঠন করবেন। সবুজ ও পরিচ্ছন্ন ঝিনাইদহ৪ আসন গঠনে ব্যাপকবাবে বনায়ন করা হবে। রাস্তার পরিতত জমিতে শাক সবজি চাষাবাদে “গ্রীন প্রজেক্ট” সৃষ্টি করা হবে। তার নির্বাচনী ইস্তেহারে উল্লেখ করা হয়েছে, আবহমানকাল ধরেই এ অঞ্চলের সংস্কৃতিক উর্বর ভুমি। সুস্থ সংস্কৃতির চর্চা বিকাশ ও জ্ঞানার্জনের নির্মিত্তে অঞ্চলভিত্তিক সাংস্কৃতিক কেন্দ্র গঠন এবং লাইব্রেরী প্রতিষ্ঠাসহ ফ্রি ওযাই ফাই জোট গঠন করা হবে। ক্রীড়া ক্ষেত্রের বিকাশ ও উন্নতির জন্য অঞ্চল ভিত্তিক স্পোর্টস একাডেমী প্রতিষ্ঠা ও উপজেলায় আধুনিক মানের স্টেডিয়াম নির্মাণ করা হবে। এছাড়াড়ও ইতিহাস-ঐতিহ্যকে ধারণ করে বিনোদনের জন্য কিছু পর্যটন কেন্দ্র,পার্ক ও পিকনিক স্পট তৈরি করবেন। নির্বাচনী ইস্তেহারে আরো বলা হয়েছে, সামাজিক অস্থিরতা ও বিশৃংখলা দুর করে সামাজিক নিরাপত্তাসহ পারস্পরিক সম্মানজনক সুস্থ সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে তোলা হবে। উপজেলা পর্যায়ে একটি স্বনিয়ন্ত্রিত পারস্পরিক সহায়তা কেন্দ্র প্রতিষ্ঠা করে সর্বস্তরের নাগরিক হতে চিঠি/ ইমেইল/ মোবাইলের মাধ্যমে সংকট, সমস্যা, যৌতিক পরামর্শ ও সমালোচনা গ্রহনের ব্যবস্থা থাকবে এবং কার্যকর সমাধান নিশ্চিত করা হবে।

Facebook Comments


শিরোনাম
শিক্ষা বাজেট বক্তৃতায় জাপানকে অনুকরণের পরিকল্পনা অর্থমন্ত্রীর গ্রাম আদালতের প্রতি ইউপি চেয়ারম্যানদের দায়িত্বশীল হতে হবে : ইউএনও শিরিন আক্তার নওগাঁয় ” বাঁশের যোজিত পণ্য তৈরীর কৌশল” বিষয়ক ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার  উদ্ধোধন নওগাঁয় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত কেন দলীয় নেতাকর্মী দুর্নীতির করলে চুল পরিমান ছাড় দেয়া হবেনা উচ্চ শিক্ষা গ্রহনে সহযোগিতা পাওয়ায় মহেশপুর প্রেসক্লাবের প্রতি কৃতঞ্জতা প্রকাশ ঝিনাইদহে সদর উপজেলা পরিষদে মাসিক সভা অনুষ্ঠিত মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত। গাইবান্ধা ডিবি কর্তৃক ৩০২ (তিনশত দুই) পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ইরানকে ভয়-ভীতি দেখানো ও ব্ল্যাকমেইল করা আমেরিকাকে বন্ধ করতে হবে: মিখাইল উলাইয়ানভ ৪৮তম বাজেটে এমপিওভুক্তির ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী পেটের চর্বি কমানোর সহজ ব্যায়াম নওগাঁয় ইয়াবা ও ফেন্সিডিল সহ আটক-১ নাসিরনগরের মানুষ বি এম সংগ্রামকে মন্ত্রী হিসেবে দেখতে চায় আগুনঝরা আবহাওয়ায় অতিষ্ঠ জনজীবন এমপিওভূক্ত স্কুল কলেজ জাতীয়করণের প্রস্তাব: ডিসি সম্মেলন বৃষ্টিতে ভাসবে ভারত-পাকিস্তান ম্যাচ!‍ বাজেটে মূল্যস্ফীতি ৫.৫ শতাংশে ধরে রাখার আশা ইরান উপকূলে দুটি নৌযানে হামলা অর্থমন্ত্রীর পক্ষে বাজেট পেশ করছেন প্রধানমন্ত্রী পাবলিক পরীক্ষায় আর থাকছে না জিপিএ-৫ ১০০ টাকা রিচার্জ করলে সরকার নেবে ২৭ টাকা ভারত-নিউজিল্যান্ড ম্যাচেও বৃষ্টির বাঁধা দেশের ৪৮তম বাজেট মন্ত্রিসভায় অনুমোদন উত্তর বেলাট যুব সংঘের আয়োজনে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্নদের সংবর্ধনা মো: নজরুল
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com