ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

টাইগার বাহিনীরা ২-১ সিরিজে জিতলো

সৌম্য বিদায় নিলেও বিলম্ব হয়নি বাংলাদেশের জয়। নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে নিয়ে ফিফটি করা তামিম তুলে নেন সহজ জয়। ৯টি চারের সাহায্যে ১০৪ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন তামিম.....

ক্রীড়া ডেস্ক ।।

তামিম ইকবার ও সৌম্য সরকারের দুর্দান্ত ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজও জিতেছে স্বাগতিক বাংলাদেশ। শুক্রবার সিলেটে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৮ উইকেটের ব্যবধানে পরাজিত হয়ে সিরিজে ২-১ ব্যবধানে হার জোটে সফরকারী দলের ভাগ্যে।

১৯৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ওপেনার লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৪৫ রানে কিমো পলের ডেলিভারিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রভম্যান পাওয়েলের হাতে ক্যাচ তুলে দেন লিটন। তবে এতে কোনো বিপদ ঘটতে দেননি আরেক ওপেনার তামিম ইকবাল ও ওয়ান ডাউনে নামা সৌম্য সরকার। দুজনে মিলে দলকে নিয়ে যান জয়ের খুব কাছে। দ্বিতীয় উইকেটে ১৩১ রানের দারুণ পার্টনারশিপ গড়ার পর সৌম্য বিদায় নেন ব্যক্তিগত ৮০ রানের মাথায়। ৮১ বলের এই ইনিংসে ছিল ৫টি করে চার ও ছক্কা।

সৌম্য বিদায় নিলেও বিলম্ব হয়নি বাংলাদেশের জয়। নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে নিয়ে ফিফটি করা তামিম তুলে নেন সহজ জয়। ৯টি চারের সাহায্যে ১০৪ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন তামিম, যা দলের পক্ষে ইনিংসের ব্যক্তিগত সর্বোচ্চ। তার সঙ্গী মুশফিকের ব্যাট থেকে আসে ১৬ রান। বাংলাদেশ জয় পায় ৮ উইকেট ও ৬৯ বল বাকি থাকতেই।

এর আগে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামা বাংলাদেশ এদিন শুরু থেকেই চেপে ধরে উইন্ডিজকে। দলীয় ১৫ রানে চন্দরপল হেমরাজকে মোহাম্মদ মিঠুনের ক্যাচে পরিণত করেন মেহেদী হাসান মিরাজ। এরপর ধীরভাবে খেলা ড্যারেন ব্রাভোকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন আরেক ওপেনার শাই হোপ। তবে ১০ রান করে ব্রাভো মিরাজের শিকার হয়ে বিদায় নিলে ধ্বস নামে উইন্ডিজের ব্যাটিং অর্ডারে। ১ উইকেটে ৫৭ রান থেকে দলটির স্কোরবোর্ড রূপ নেয় এমন- ৯৯-৫। মিরাজ আরও দুটি এবং মোহাম্মদ সাইফউদ্দিন একটি উইকেট শিকার করে সফরকারীদের অর্ধেক উইকেটের পতন ঘটান।

তবে বাংলাদেশের বোলারদের সামনে বাধা হয়ে দাঁড়ান হোপ। তাকে সাজঘরে ফেরাতে ব্যর্থ হচ্ছিলেন টাইগাররা, ফলে নিজের স্কোরকে বড় করার পাশাপাশি দলের বিপর্যয় প্রতিরোধে লড়তে থাকেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। রস্টন চেজকে সাজঘরে ফিরিয়ে সাকিব বাংলাদেশ দলকে এনে দেন স্বস্তি।

দলীয় ১৭১ রানে সাকিবের শিকার হয়েই সাজঘরে ফেলেন ফাবিয়ান অ্যালেন। এর কিছুক্ষণ পর কিমো পলকে প্যাভিলিয়নের পথ দেখান মাশরাফি বিন মুর্তজা। এরপর দেবেন্দ্র বিশুকে সাথে নিয়ে পূর্ণ ৫০ ওভার খেলেই মাঠ ছাড়েন দারুণ ইনিংস খেলা হোপ।

উইন্ডিজের পক্ষে হোপের ব্যাট থেকেই আসে সর্বোচ্চ ১০৮ রান (১৩১ বল, ১০টি চার ও ১টি ছক্কা)। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ম্যারলন স্যামুয়েলসের ব্যাট থেকে- মাত্র ১৯। পুরো ব্যাটিং অর্ডারে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন মাত্র চারজন ব্যাটসম্যান! বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ মিরাজ চারটি সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মুর্তজা দুটি এবং মোহাম্মদ সাইফউদ্দিন একটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর :

টস: বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ : ১৯৮/৯ (৫০ ওভার) : হোপ ১০৮*, স্যামুয়েলস ১৯, পল ১২, মিরাজ ২৯/৪, মাশরাফি ৩৪/২ সাকিব ৪০/২।

বাংলাদেশ : ২০২/২ (৩৮.৩ ওভার) : তামিম ৮১*, সৌম্য ৮০, লিটন ২৩, পল ৩৮/২।

ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

সিরিজ: বাংলাদেশ ২ – ১ ওয়েস্ট ইন্ডিজ

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
ই-পাসপোর্ট চালু হচ্ছে জুলাই থেকে ঝিনাইদহে  এক ভূয়া ডাক্তারকে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত । ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশের হাতে ওয়ারেন্টভূক্ত ৫ আসামি গ্রেফতার মোদির কাছে জবাব চায় তনুশ্রী পকেট কমিটি করবেন না : ওবায়দুল কাদের সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেমের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ ট্রাম্পের নামে গোলান মালভূমিতে ইহুদি বসতি ‘জাতিগত বিদ্বেষ নীতি’: মিয়ানমারে সহায়তা প্রত্যাহারের হুমকি দিল জাতিসংঘ ঝিনাইদহে সাংবাদিক নেতা মিজানুর রহমান মিলটন’র নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন পাবনার ভাঙ্গুড়ায় কলেজে যাতায়াতের রাস্তা রক্ষার দাবিতে মানববন্ধন ঝিনাইদহের হরিণাকুন্ডুতে শ্রমিক ও মালিকদের অবহিতকরণ সভা ডাক্তার মাসুদুলের বিচারের দাবীতে মাগুরায় স্মারকলিপি প্রদান যবিপ্রবির ৫৫ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা বরগুনার তালতলী উপজেলা নির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন আ’লীগ প্রার্থী রেজবী-উল-কবির ঝিনাইদহ থেকে হারানো তরুণী বাগেরহাটের মোংলায় উদ্ধার উইন্ডিজের বিপক্ষে যে একাদশ দিচ্ছেন বিসিবি! ইকুয়েডরকে উড়িয়ে দিয়ে কোপায় শুভ সুচনা উরুগুয়ের গাইবান্ধায় সর্বনাশা নেশা কেড়ে নিলো মায়ের প্রাণ জীবনে সফল হতে মেনে চলুন পবিত্র কোরআনের চার পরামর্শ ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানায় হস্তান্তর করা হচ্ছে অন্য কোনো কিছুই পরমাণু সমঝোতার বিকল্প হতে পারে না: রাশিয়া বিশ্বকাপ ক্রিকেটে ভারতের কাছে পাকিস্তানের টানা সপ্তম পরাজয় তালেবানের সঙ্গে আলোচনা: আমেরিকাকে সতর্ক করে দিল আফগান স্পিকার পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৩৩ থেকে বাড়িয়ে ৪০ হচ্ছে ! মাগুরায় সাংবাদিকের বৃদ্ধ বাবাসহ ৫ আ’লীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলার অভিযোগ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com