২১ সেপ্টেম্বর ২০১৮ || শুক্রবার || ০৭:০৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর উপর আস্থা রেখে শিক্ষকদের বাড়ি ফেরার পরামর্শ

স্টাফ রিপোর্টার।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্বাসের উপর আস্থা রেখে আমরণ অনশনরত শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার। মঙ্গলবার ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেলে তিনি এই পরামর্শ দেন। সংগঠনের সাধারন সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের বিপরীতে ১৬তম দিনের মতো অনশন অব্যহত রাখেন নন এমপিও শিক্ষকরা। একইসঙ্গে মঙ্গলবার সকালে সংগঠনের সাধারন সম্পাদকের নেতৃত্বে চার সদস্যেও প্রতিনিধি দল প্রধানমন্ত্রী কার্যালয়ে যান। অন্য তিন সদস্য হলেন- সংগঠনের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহসভাপতি অধ্যক্ষ মো. আব্দুল হামিদ ও প্রচার সম্পাদক ফিরোজ আহম্মেদ।
গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অনশনরত শিক্ষকদের এমওিভুক্তির আশ্বাস দেওয়া হয়েছিলো। ওই আশ্বাস পেয়ে অনশন স্থগিত করে শ্রেনীকক্ষে ফিরে গিয়েছিলেন শিক্ষকরা। কিন্তু চলতি অর্থ বছরের বাজেটে এমপিওভুক্তির জন্য কোনো সুনির্দিষ্ট অর্থ বরাদ্দ না করায় আবারও গত ১০ জুন থেকে অবস্থান কর্মসূচি শুরু কওে শিক্ষকরা। আর ২৫ জুন থেকে আমরন অনশন পালন করছেন তারা।
অনশনে অংশ নেওয়া শিক্ষকরা জানান, সারা দেশে প্রায় ২০ থেকে ২৫ বছর ৮০ হাজার শিক্ষক কর্মচারী বিনা বেতনে চাকরি করে আসছেন। তারা পরিবারের সদস্যদের ভরণ-পোষণ, চিকিৎসা দিতে না পেরে নিজেরাই বোঝা হয়ে গেছেন। অপরদিকে সামাজিক ও রাষ্ট্রীয় মর্যাদাও নেই। তাই এবার যখন রাজপথে এসেছেন এমপিও না নিয়ে বাড়ি ফিরে যাবেন না।

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com