ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবির শিক্ষক সমিতির নির্বাচনে শাপলা ফোরামের জয়লাভ

অধ্যাপক ড. কামাল উদ্দিন ১৭৬ ভোট পেয়ে সভাপতি এবং অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ২১৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন....

আরাফাত, ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।।

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৯ সম্পন্ন হয়েছে। নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ প্যানেল জয়লাভ করেছে।

শিক্ষক সমিতির সভাপতি হিসেবে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া নির্বাচিত হয়েছে। ভোট বুধবার বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে সকাল সাড়ে ৯টা হতে শুরু হয় চলে দুপুর দেড়টা পর্যন্ত। দুপুর দেড়টার পর চলে ভোট গণনা। এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সোলায়মান।

এসময় উপস্থিত ছিলেন উপনির্বাচন কমিশনার ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু।

এবারের নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ এবং বাঙালী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ‘জিয়া পরিষদ’ প্রতিদ্বন্দ্বিতা করে। এর মধ্যে ‘শাপলা ফোরাম’ প্যানেল থেকে সহসভাপতি পদে অধ্যাপক ড. আক্তারুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মামুনুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে ফলাফলে মোট ১৫টি পদের সবকটিতেই জয়ী হয়েছে ‘শাপলা ফোরাম’ প্যানেল। এর মধ্যে অধ্যাপক ড. কামাল উদ্দিন ১৭৬ ভোট পেয়ে সভাপতি এবং অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ২১৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত অন্যান্যরা হলেন, সহসভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম (২০০ ভোট), যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন (১৯৭ ভোট), কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মামুনুর রহমান (২০৫ ভোট), সদস্য অধ্যাপক ড. জাকারিয়া রহমান (১৯০ ভোট), অধ্যাপক ড. আনোয়ার হোসেন (১৮৬ ভোট), অধ্যাপক ড. মাহবুবর রহমান (১৮৭ ভোট), অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার (১৭৫ ভোট), অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম (১৮৫ ভোট), অধ্যাপক ড. মেহের আলী (১৯৭ ভোট), অধ্যাপক ড. মাহবুবুল আরফিন (২০৪ ভোট), অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ (১৯০ ভোট), অধ্যাপক ড. মিজানুর রহমান (১৮০ ভোট) জয়শ্রী সেন (১৯১ ভোট)।

নির্বাচনের ফলাফল ঘোষাণার পর ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকরা।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
রাজশাহীস্থ দামুড়হুদা থানা সমিতির সভাপতি বাবু, সাধারণ সম্পাদক মুজাহিদ ঐক্যবদ্ধ লড়াইয়ে জনগণের বিজয় হবে -মির্জা ফখরুল যৌন উত্তেযোক মাদক নিয়ে টানা ৫ ঘন্টা যৌন মিলন, সঙ্গী তরুণির মৃত্যু ! মধ্যরাতের আগুনে কেড়ে নিল বাসু-পূর্ণিমার সর্বস্ব শার্শায় ঘাতক চালককে আটক ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধে ছাত্র-ছাত্রীরা ঝিনাইদহের শহীদ নুর আলী কলেজে ২৫ মার্চের গনহত্যার স্মৃতিচারণ ও ছাত্র/ছাত্রীদের জন্য দোয়া অনু্ষ্ঠান আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শিক্ষকদের আর রাজপথে আন্দোলনে নামতে হবে না: শেখ হাসিনা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিশ্বমানের হেল্থ সিটি প্রকল্পের পরিদর্শন করেন আমিরাত রাষ্ট্রদূত মাহিরী ২৬শেমার্চ উপলক্ষে ঝিনাইদহ জেলা বি এনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ডাঃ শাহাদাত হোসেনের সাথে রাংগুনিয়া উপজেলা বিএনপির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানো ও শিক্ষকদের বেতন বৈষম্য দূর হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী রাঙ্গামাটির লংগদু উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক মোঃ আবুল হাসেম দশটা টাহা দে কিছু খাইমু: খালু পাগলা স্বর্ণ পাচারকারীকে নয়, স্বর্ণ পদক প্রাপ্তকে ভোট দিন: আতাউর রহমান আতা বেপরোয়া থেকে বেপরোয়া হচ্ছে রোহিঙ্গারা মানসম্মত শিক্ষায় শিক্ষকদের ভূমিকাই মুখ্য: ড. দীপু মনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ এরিত্রিয়ায় ন্যূনতম দু’টি বিয়ে করতেই হবে, না হলে জেল! ইয়ুথ এন্টারটেইনমেন্ট এর ব্যানারে মুক্তি পেল মনির মুন্নার “নারী” শিক্ষকদের অতিরিক্ত ৪% কর্তন বন্ধে আজ বৃহস্পতিবার কারিগরি শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালকের নিকট স্মারকলিপি প্রদাণ প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট চালু করে স্কুল সময় কমিয়ে আনা হবে — গনশিক্ষা প্রতিমন্ত্রী  রাবিতে কিশোরগঞ্জ জেলা ফোরামের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট রায়পুরে নৌকার সমর্থনে মানুষের ঢল
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com