২১ সেপ্টেম্বর ২০১৮ || শুক্রবার || ১২:৫৫ অপরাহ্ন

মনোহরদীতে এমএমসি অ্যাপ, ড্যাসবোর্ড , শিক্ষক বাতায়ন ও মুক্তপাঠ বিষয়ে কর্মশালা

মাহবুবুর রহমান, নরসিংদী প্রতিনিধি।।
আজ ৯ জুলাই ২০১৮ সোমবার হতে নরসিংদী জেলার মনোহরদী উপজেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত এমএমসি অ্যাপ, এমএমসি ড্যাসবোর্ড পরিচিতি, শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ ও কিশোর বাতায়ন বিষয়ে  উপজেলার ৮৪ টি স্কুল, কলেজ ও মাদ্রাসার মধ্যে ৪২ টি প্রতিষ্টাণের একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়। বাকি ৪২ টি প্রতিষ্ঠাণের আগামীকাল মঙ্গল বার অনুষ্ঠিত হবে।
কর্মশালায় সভাপতিত্ব করেন- মো: মোজতবা জুয়েল প্রধান শিক্ষক মনোহরদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মোহাম্মদ শহিদ উল্লাহ মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন- রোকসানা আক্তার মনোহরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মো: আবদুল জলিল মিয়া মনোহরদী উপজেলা  একাডেমিক সুপারভাইজার সহ প্রত্যেক প্রতিষ্ঠাণ প্রধান ও একজন করে আইসিটি বিষয়ে আগ্রহী সহকারী শিক্ষক।
কর্মশালায় মাস্টার ট্রেইনার হিসেবে ছিলেন- জেলা অ্যাম্বাসেডর মো: মনির হোসেন, সৈয়দ মো: জসিম উদ্দীন, মোছা: ঝরনা আক্তার, মো: নজরুল ইসলাম।
মাস্টার ট্রেইনারদের সুন্দর উপস্থাপনায় প্রথমদিন শেষে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন প্রতিদিন ড্যাসবোর্ডের মাধ্যমে প্রত্যেক প্রতিষ্ঠাণ মাল্টিমিডিয়া ব্যবহার করে ক্লাস পরিচালনা এবং সঠিকভাবে প্রতিবেদন দাখিল করেছে কিনা তা যাচাই করবেন। কেউ এ কার্যক্রম সঠিকভাবে পালন না করলে  আইনানুগ ব্যবস্থা নিবেন। এছাড়াও প্রত্যেক প্রতিষ্ঠাণে ইন-হাউজ প্রশিক্ষণের উপর তিনি গুরুত্ব আরোপ করে আরও বলেন- এই মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ক্লাস পরিচালনা করলে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ে, শিক্ষা গ্রহনে আনন্দপায় এবং শিখতে সহজ হয়। আগামীকাল মঙ্গলবার বাকি ৪২ প্রতিষ্ঠাণের কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে মো: হারুন অর রশিদ সরকার নরসিংদী জেলা শিক্ষা অফিসার।
Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com