ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আ স ম আব্দুর রবের বিপরীতে নৌকা প্রতীকে লড়বেন মেজর (অব.) মান্নান

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা এবং জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) মান্নান। লক্ষ্মীপুর-৪ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মেজর (অব.) মান্নান শুক্রবার (৭ ডিসেম্বর) চূড়ান্ত মনোনয়নপত্র গ্রহণ করেছেন।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মেজর মান্নানের হাতে যুক্তফ্রন্টের নেতাদের চূড়ান্ত মনোনয়নের চিঠি তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় মহাজোটের শরিক দলগুলোর প্রার্থীদের হাতেও নৌকা প্রতীকে নির্বাচনের চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দেওয়া হয়।

পরে এক ব্রিফিংয়ে যুক্তফ্রন্টকে ৩টি আসন দেওয়ার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘জোটের শরিকদের মধ্যে ওয়ার্কার্স পার্টি ৫ আসনে, জাসদ ৩টিতে, বিকল্পধারা বাংলাদেশের নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ৩টিতে, তরিকত ২, জেপি-মঞ্জু ২ ও জাসদ-আম্বিয়ার ১ জন প্রার্থী নৌকা প্রতীকে লড়বেন। এছাড়া সব মিলিয়ে শরিকদের প্রায় ৬০টি আসন দেওয়া হয়েছে। এরমধ্যে জাতীয় পার্টি ৪০-৪২টি আসনে লাঙ্গল প্রতীক নিয়ে লড়বে।’

বাকি থাকা কয়েকটি আসনের বিষয়ে আজ রাতের মধ্যেই সিদ্ধান্ত হতে পারে জানিয়ে তিনি আরও বলেন, ‘শরিকদের যারা আছেন, তারা যদি আরও আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তবে নিজেদের প্রতীকে করতে পারবেন। আমরা শুধু নৌকা প্রতীকে কয়েকটি আসন দিলাম। সবারই বেশি পাওয়ার আকাঙ্ক্ষা রয়েছে। তবে আমরা এর বেশি দিতে পারছি না।

চূড়ান্ত মনোনয়ন পাওয়ার বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন বিকল্প ধারার মহাসচিব। তিনি বলেন, ‘আমরা তিনটি আসনে চূড়ান্ত মনোনয়ন পেয়েছি। আরও কয়েকটিতে পাবো বলে আশা করছি।’

এদিকে শনিবার (৮ ডিসেম্বর) মনোনয়নের পূর্ণাঙ্গ তালিকা নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর দলীয় মনোনয়নের চিঠি বিতরণ শুরু করে আওয়ামী লীগ। এর আগে, গত ৯ নভেম্বর মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু করে দলটি। ৩০০ আসনে ৪ হাজার ২৩ জন মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন ফরম জমা দেন। ১২ নভেম্বর মনোনয়ন ফরম জমা নেওয়া শেষ হয়।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২৬৪টি আসনে ২৮১ জন প্রার্থীর মধ্যে নৌকার বৈধ প্রার্থী হন ২৭৮ জন, ৩ জনের আবেদন বাতিল হয়। বিএপির ২৯৫টি আসনে ধানের শীষে ৬৯৬ জন প্রার্থীর মধ্যে বৈধ প্রার্থীর সংখ্যা ৫৫৫ জন, বাতিল হয়েছে ১৪১ জনের মনোনয়ন। ২১০ আসনে জাতীয় পার্টির ২৩৩ জন প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্রের মধ্যে লাঙ্গল প্রতীকে বৈধতা পেয়েছেন ১৯৫ জন, বাতিল হয়েছে ৩৮ জনের মনোনয়নপত্র।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিল অনুযায়ী, ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারিত হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দলের আবেদনের ভিত্তিতে ২৩ ডিসেম্বরের পরিবর্তে এক সপ্তাহ পিছিয়ে ৩০ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করা হয়। পুনঃতফসিল অনুযায়ী প্রার্থীর মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর এবং ভোট গ্রহণের তারিখ ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

Facebook Comments


শিরোনাম
পোরশায় আমগাছে গলায় ওড়না পেঁচিয়ে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা লক্ষ্মীপুরে কৃষকের পাকা ধান কেটে দিলেন যুবলীগ ঝিনাইদহের কালীগঞ্জে মাদ্রাসার ছাত্রী ধর্ষণ মামলায় এক সন্দেহভাজন আসামীকে পুলিশে দিল পরিবার ! মন্ত্রিসভার প্রথম রদবদল হলো ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে ৫ দালাল গ্রেফতার, ২৫ টাকার ইনজেকশন ৩’শ টাকায় বিক্রি মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা  সাংবিধানিক স্বীকৃতির দাবি যৌতুকের জন্য স্ত্রীকে রড দিয়ে পেটালেন শিক্ষক স্বামী ধানের দাম ১ হাজার ১০০ টাকার নিচে রাখা যাবে না: বাদশা বাংলাদেশি পাসপোর্টসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ রোহিঙ্গা আটক রাজধানীতে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে এক লাখ পিচ ইয়াবা উদ্ধার  চলন্ত বাসে নার্স  তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন নওগাঁয় বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত নওগাঁয় জেলা বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নওগাঁ পৌরসভাকে মশামুক্ত করতে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন ”গ্রাম আদালত সক্রিয় করতে হলে বিচারিক প্যানেল সদস্যদের দক্ষতা বৃদ্ধি করা জরুরী” রহস্যময় জীবন সাঁকো এবার আমি দ্বিতীয় ইনিংস খেলবো: ওবায়দুল কাদের সোনার ধানে আগুন দিলেও ‘সরকার নির্বিকার’: দুদু বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক কার্যক্রম শুরু প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় সূচীতে পরিবর্তন ইতিহাস সেরা দুর্নীতি: ২ কোটি টাকার বালিশ ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, প্রিলিমিনারিতে উত্তীর্ণ দেড় লাখ চুয়াডাঙ্গার কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিকী আর নেই প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করুন আজ থেকে এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com