ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁর নওহাটামোড় পুলিশ ফাঁড়ি এলাকা, মাদক দ্রব্য কেনাবেচার সাথেই বৃদ্ধি পাচ্ছে চুরি ও ছিনতাই

আর, আর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি।।

স্পট-নওগাঁর নওহাটামোড় পুলিশ ফাঁড়ি এলাকা। হঠাৎ করেই বিশেষ করে বৃদ্ধি পেয়েছে স্থানিয়ভাবে তৈরীকৃত চোলাই মদের ব্যবসা সেই সাথেই বেড়েছে চুরি ও ছিনতাইয়ের ঘটনা। এমনকি মাত্র এক মাস ৬ দিনের ব্যবধানেই ৪ টি গরু, ৪ টি ল্যাপটপ, একটি ছাগল ও মসজীদের মাইকের দুটি ইউনিট চুরি সহ এক গরু ব্যবসায়ীকে পথরোধ ও মারপিট করে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাই এর ঘটনা ঘটেছে। এরিমধ্যে মসজীদের ইউনিট চুরির সাথে জরিত এলাকার দুজন চিহ্নিত মাদক সেবীকে আটক পূর্বক মাইকের একটি ইউনিট উদ্ধার করার পর আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে পুলিশ। এছাড়া গরু ব্যবসায়ীকে মারপিট করে টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের সাথে জরিত একজন মাদক সেবীকে গ্রামবাসীর সহযোগীতায় আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। একের পর এক চুরি ও ছিনতাইয়ের ঘটনায় আতঙ্কে রয়েছে এলাকার সর্বসাধারন।

সর্বশেষ চুরির ঘটনাটি ঘটেছে, নওহাটামোড় পুলিশ ফাঁড়ি এলাকার ভীমপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে হিন্দু পল্লীতে বুধবার দিবাগত রাতে।

স্থানিয় ইউপি সদস্য, বিপুল কুমার হাজরা বলেন, ভীমপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের হিন্দু পল্লীর অনাথ বন্ধু মন্ডল তার গৃহপালিত গাভী, বোকনা ও দামড়া মোট ৩ টি গরু ও একই গ্রামের রবিন্দ্রনাথ মন্ডল তার ৮ মাসের গাভীন গাভী গরু কে প্রতিদিনের ন্যায় গত বুধবার সন্ধায় বসত বাড়ির ভেতর গরু রাখার স্থানে রেখে রাতের খাবার খেয়ে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়েন। পরেদিন বৃহস্পতিবার সকালে ঘুম থেকে জেগে গরু বাহির করতে গিয়ে দাখেন তাদের গরু গুলো নেই। বিপুল কুমার হাজরা আরো বলেন, দুজন কৃষকের চুরি যাওয়া মোট ৪ টি গরুর আনুমানিক মূল্য প্রায় দেরলাখ টাকা হবে। এব্যাপারে চুরি হওয়া গরু গুলোর মালিক পক্ষকে ঘটনাটি থানায় জানাতে বলা হলেও এখন পর্যন্ত তারা জানাননি বলেও জানিয়েছেন ইউপি সদস্য।

এর পূর্বে গত সপ্তাহে ফাঁড়ি এলাকার চেরাগপুর ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের একটি মসজীদ এর মাইকের দুটি ইউনিট চুরির ঘটনা ঘটলে। স্থানিয়রা সন্দেহজনক ভাবে একই গ্রামের মাদকসেবী সাজু নামের এক যুবককে আটক করে এক পর্যায়ে ঐ মাদক সেবীর শ্বিকারোক্তী মোতাবেক পাশ্ববর্তী বাগধানা গ্রামের ঘোলাগাড়ি পুকুরপারে বসবাসকারী অপর মাদক সেবী রায়হানকে ও তার বাড়ি থেকে রাতে তুলে নিয়ে যায় ফুলবাড়ি গ্রামের লোকজন এবং গভীর রাতে ঐ দুই মাদক সেবীকে ফাঁড়ি পুলিশের কাছে সোর্পদ করেন গ্রামের লোকজন। পুলিশ মাদক সেবী সাজুর দেয়া তথ্যে পতœীতলা উপজেলা থেকে একটি ইউনিট উদ্ধার করেন এবং আটককৃত দুই মাদক সেবী সাজু ও রায়হানকে উদ্ধারকৃত মাইকের ইউনিট সহ মহাদেবপুর থানায় পাঠিয়ে দেন।

তার কয়েক দিন পূর্বে গত ১২/১১/১৮ ইং তারিখে দিবাগত রাতে নওহাটামোড় বাজারের একটি মার্কেট এর ঘড় ( কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র) থেকে তালা ভেঙ্গে আনুমানিক ১ লাখ ৬৫ হাজার টাকা মূল্যের মোট ৪ টি ল্যাপটপ ও একটি বিছানার চাদর চুরির ঘটনা ঘটে। তবে স্থানিয়রা জানান, ৪ টি ল্যাপটপ ও একটি বিছানার চাদর চুরির ঘটনাটি একটি রহস্যজনক চুরির ঘটনা। কারন চুরি যাওয়া ৪ টি ল্যাপটপ এর মালিক পৃথক পৃথক যুবক বা কিশোর। কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রর মালিক আনোয়ারুল ইসলাম এর নের্তৃত্বে বেশ কয়েকজন যুবক ও কিশোররা তাদের নিজ নিজ ল্যাপটপ নিয়ে ঐ ঘড়ে বসে বেশকিছুদিন ধরে দিবারাত্রী কাজ করে আসছিলেন। কিন্তু ঘটনার দিনরাতে কেউ ছিলেন না ঐ ঘড়ে। এছাড়া এ রহস্যজনক চুরির ঘটনায় কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রর মালিক আনোয়ারুল ইসলাম প্রথমে  গত ১৩/১১/১৮ তারিখে পুলিশের কাছে খোর্দ্দনারায়নপুর গ্রামের শামিম ও সুলতান নামের দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ দিলে স্থানিয় পুলিশ শামিম ও সুলতান এর বাড়ি তল্লাসী করেন এবং তাদেরকে ফাঁড়ি হেফাজতে নিয়ে জিঞ্জাসাবাদ করেন এসময়ই অভিযোগকারী তার অভিযোগ পত্যাহার করলে ঐ দিনই পুলিশ অভিভাবকের জিম্মায় আটককৃত দুই ভাইকে ছেড়ে দেন। এর প্রায় ২০/২১ দিন পর গত ৩ ডিসেম্বর ফের কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রর মালিক আনোয়ারুল ইসলাম একই ঘটনায় খোর্দ্দনারায়নপুর গ্রামের আমিনুর ও রাশেদ নামের এক চলতী নবম শ্রেণীর বাস্যরিক পরিক্ষার্থীর বিরুদ্ধে ফের পুলিশের কাছে অভিযোগ দিলে ৩ ডিসেম্বর দুপুরের দিকে ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে বাড়িঘড় তল্লাসী করে এবং চলতী নবম শ্রেণীর বাস্যরিক পরিক্ষার্থী রাশেদ সহ একই গ্রামের আমিনুরকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায় এবং জিঞ্জাসাবাদ করাকালে ফের অভিযোগকারী তার অভিযোগ প্রত্যাহার করলে এবং জিঞ্জাসাবাদ করাকালে পুলিশ কোন তথ্য না পাওয়ায় ঐ রাতেই আটককৃতদের তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয় বলে আটককৃতদের অভিভাবক ও গ্রামের লোকজন জানিয়েছেন। রহস্যজনকভাবে ৪টি ল্যাপটপ ও বিছানার চাদর চুরির ঘটনায় একের পর এক অভিযোগ ও পত্যাহারের ঘটনায় সর্ষের মধ্যেই ভূত আছে কিনা এনিয়ে দেখা দিয়েছে স্থানিয় জনমনে প্রশ্ন।

ল্যাপটপ ও বিছানার চাদর চুরির ঘটনার কয়েকদিন পূর্বে খোর্দ্দনারায়নপুর গ্রামের গরু ব্যবসায়ী এমদাদুল হককে রাতে বাসায় ফেরার পথে একই গ্রামের মাদক সেবীরা পথরোধ করে মারপিট করেন এবং নগদ কিছু টাকা ও একটি টার্স মোবাইল ফোন ছিনতাই করে পালিয়ে যায়। এঘটনায় কয়েকদিন পর সন্ধারাতে গ্রামের লোকজন পলাশ নামের একজন ছিনতাইকারী মাদকসেবীকে আটক করে ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করার পর ফাঁড়ি পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল খোর্দ্দনারায়নপুর গ্রাম থেকে পলাশ নামের ঐ ছিনতাইকারীকে আটক করে ফাঁড়িতে নেয় এবং পরের দিন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজাদিয়ে জেল হাজতে পাঠিয়ে দেন বলে জানাগেছে।

এঘটনার ৪/৫ দিন পূর্বে চৌমাশিয়া গ্রামের জৈনক ফাইন নামের এক ব্যাক্তির স্ত্রী সন্ধারদিকে বাড়ির খলিয়ানে তার গৃহপালিত গাভীন একটি ছাগল বেধেঁ রেখে ঘড়ের ভেতর গিয়ে মাগরিব নামাজ পড়ে এসে দাখেন তার বেধেঁ রাখা ছাগলটি খলিয়ানে নেই। ঘটনার সময় প্রতিবেশী কাজল নামের এক মাদক সেবীকে ঘোরাফেরা করতে দেখেছেন বাড়ির লোকজন বলে জানিয়েছেন ফাইন।

অপরদিকে তথ্য অনুসন্ধানে জানাগেছে, দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানের ন্যায় একের পর এক মাদক বিরোধী অভিযান নওহাটামোড় পুলিশ ফাঁড়ি এলাকায় ও পরিচালনা করার কারনে এলাকার মাদকের স্পট খ্যাত বেশ কয়েকটি গ্রামের অসাধু মাদক ব্যবসায়ীরা এলাকা ছেড়ে পুলিশের ভয়ে পালিয়ে ছিল। সম্পতি বিশেষ করে স্থানিয়ভাবে তৈরীকরা চোলাই মদ ব্যবসায়ীরা ফের নিজ গ্রামে ফিরে এসে ( কথিত মাদকের গড ফাদারের ) ছত্রছায়ায় ফের চোলাই মদ তৈরী ও কেনাবেচা শুরু করেছে।

সম্পতি বেলঘরিয়া গ্রামের ঋৃষি পরিবারের আপন দুই যুবতী বোন প্রতিবেদককে অভিযোগ করে বলেন, বেলঘরিয়া গ্রামের কুখ্যাত মাদক ব্যবসায়ী ও পাশ্ববর্তী পিড়া গ্রামের পিতা-পুত্র কৌশলে প্রতিনিয়তই গাঁজা ও চোলাই মদ বিক্রি করছে, জানিয়ে তারা আরো বলেন, আমাদের বাবা একজন মাদক সেবী। আমাদের বাবা প্রতিদিন মাদক সেবন করে বাড়িতে এসে আমাদের মারপিট করেন এমনকি মাদক সেবনের জন্য আমাদের কাছে টাকার দাবীও করেন। সম্পতি মাদক সেবনের টাকা না পেয়ে মারপিট করলে ঐ দুইবোন তার পিতার বিরুদ্ধে নওহাটামোড় ফাঁড়ি পুলিশের দারস্ত হলে পুলিশ তাদের বাড়িতে গিয়ে তাদের মাদক সেবি পিতাকে শাসন করে এসেছেন বলেও জানিয়েছেন দুই বোন।

নাম প্রকাশ না করার শর্তে হাটচকগেীরী ও পিড়া আদিবাসীপাড়া গ্রামের তিনজন জানান, বলার কিছুই নেই কয়েক মাস পূর্বে ও এলাকা এক প্রকার মাদক মুক্ত ছিল বল্লেই চলে। কিন্তু হঠাৎ করেই ফের হাটচকগেীরী সহ পিড়া আদিবাসীপাড়া গ্রামে আবার ও চোলাই মদ কেনাবেচা শুরু হয়েছে জানিয়ে তারা আরো বলেন, স্থানিয়ভাবে তৈরীকৃত চোলাই মদ তৈরীর উপকরন ( চিটাগুর ) মাদক ব্যবসায়ীদের কাছে ছাপ্লাই দিচ্ছেন পিড়া গ্রামের ই এক গডফাদার। আর হাতের কাছে চিটাগুর পেয়ে বিশেষ করে আদিবাসী ও ঋৃষি পল্লীর অসাধু কিছু চোলাই মদ কারবারীরা ফের তাদের কারবার শুরু করেছে বলেও তাদের অভিযোগ।

এছাড়া রসুলপুর গ্রামের একজন ব্যাক্তি জানান, রসুলপুর গ্রামে অনেক আদিবাসী পরিবার বসবাস করলেও এ গ্রামে ৩/৪ টি পরিবারের নারীরা প্রায় প্রতি নিয়তই গভীর রাতে তাদের বাড়িতে চোলাই মদ তৈরী করে প্রতি হাটবাবে চকগৌরীহাটের কতিপয় মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করেন বলেও জানিয়েছেন।

এক কথায় হঠাৎ করেই এলাকায় বেড়েছে মাদকের কেনাবেচা সেই সাথেই বেড়েছে চুরি ও ছিনতাই এর ঘটনা বলেই মনে করছেন সচেতন মহল। অসাধু মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য স্থানিয় নওহাটামোড় ফাঁড়ি পুলিশ, মহাদেবপুর থানা পুলিশ কর্মকর্তা সহ উর্দ্ধতন কর্মকর্তাদের আশুদৃষ্টি কামনা করেছেন এলাকার সচেতন মহল।

Facebook Comments


শিরোনাম
পোরশায় আমগাছে গলায় ওড়না পেঁচিয়ে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা লক্ষ্মীপুরে কৃষকের পাকা ধান কেটে দিলেন যুবলীগ ঝিনাইদহের কালীগঞ্জে মাদ্রাসার ছাত্রী ধর্ষণ মামলায় এক সন্দেহভাজন আসামীকে পুলিশে দিল পরিবার ! মন্ত্রিসভার প্রথম রদবদল হলো ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে ৫ দালাল গ্রেফতার, ২৫ টাকার ইনজেকশন ৩’শ টাকায় বিক্রি মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা  সাংবিধানিক স্বীকৃতির দাবি যৌতুকের জন্য স্ত্রীকে রড দিয়ে পেটালেন শিক্ষক স্বামী ধানের দাম ১ হাজার ১০০ টাকার নিচে রাখা যাবে না: বাদশা বাংলাদেশি পাসপোর্টসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ রোহিঙ্গা আটক রাজধানীতে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে এক লাখ পিচ ইয়াবা উদ্ধার  চলন্ত বাসে নার্স  তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন নওগাঁয় বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত নওগাঁয় জেলা বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নওগাঁ পৌরসভাকে মশামুক্ত করতে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন ”গ্রাম আদালত সক্রিয় করতে হলে বিচারিক প্যানেল সদস্যদের দক্ষতা বৃদ্ধি করা জরুরী” রহস্যময় জীবন সাঁকো এবার আমি দ্বিতীয় ইনিংস খেলবো: ওবায়দুল কাদের সোনার ধানে আগুন দিলেও ‘সরকার নির্বিকার’: দুদু বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক কার্যক্রম শুরু প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় সূচীতে পরিবর্তন ইতিহাস সেরা দুর্নীতি: ২ কোটি টাকার বালিশ ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, প্রিলিমিনারিতে উত্তীর্ণ দেড় লাখ চুয়াডাঙ্গার কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিকী আর নেই প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করুন আজ থেকে এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com