ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ডার্ক ল্যুইস পদ্ধতিতে মাশরাফিদের দাপুটে ৩ উইকেটে জয়…

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম-সৌম্যের দুর্দান্ত সেঞ্চুরীর সুবাদে বাংলাদেশের জয়....

ক্রীড়া ডেস্ক ।।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে তামিম ইকবাল ও সৌম্য সরকারের দাপুটে শতকে রোমাঞ্চকর জয় পেয়েছে স্বাগতিক বিসিবি একাদশ। ৩৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইমরুল কায়েসের সাথে তামিম ইকবাল উদ্বোধনী জুটিতে যোগ করেন ৮১ রান। কায়েস ২৫ বলে ২৭ রান করে আউট হলে প্রথম উইকেটের পতন ঘটে স্বাগতিকদের।

তবে এতে বিন্দু মাত্র চাপে ভোগেনি বিসিবি একাদশ। তার কারণ তামিম ইকবালের রাজসিক ব্যাটিং। প্রত্যাবর্তন ম্যাচে ৭ চার ১ ছয়ে অর্ধশতক পূর্ণের পর ৭৩ বল খেলে ১০৭ রান করেন তামিম। ১৩ চার ও ৪ ছক্কায় ১০৭ রানের অনবদ্য ইনিংস খেলে চেজের বলে স্টাম্পড হলে দলীয় ১৯৫ রানে দ্বিতীয় উইকেটের পতন হয় স্বাগতিকদের।
তামিম ফিরে গেলেও তার আগেই ম্যাচ জয়ের ভিত ততক্ষণে স্বাগতিকদের গড়ে দিয়ে যান তিনি। সৌম্য ও তামিমের ১১৪ রানের জুটি বিচ্ছিন্ন হওয়ার পর ক্রিজে এসে থিতু হতে পারেননি মোহাম্মদ মিঠুন। ১৪ বল মোকাবেলায় ৫ রান করে সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা।

তবে তাতে মুন্ডুপাত না করে সাবলীল গতিতে এগিয়ে যেতে থাকেন সৌম্য। সাথী হিসেবে আরিফুল হকের ক্রিজে যোগ দেওয়ার পর তুলে নেন অর্ধশতক। নিজে সাবলীল গতিতে খেলতে থাকলেও ক্রিজের অন্য পাশে আচমকাই শুরু হয় উইকেট পতন। ২ ছক্কায় ১৮ রান করা আরিফুলের ক্যাচ বিশু নিজের বলে নিজে নিলে চতুর্থ উইকেটের পতন ঘটে বিসিবি একাদশের।

এরপর রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরেন তৌহিদ হৃদয়। ফলে ২৩৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে ঘরের দলটি। শামীম পাটোইয়ারিকে নিয়ে ষষ্ঠ উইকেট জুটিতে ৩১ রান যোগ করার পর ৯ রান করে সাজঘরে ফিরে যান। যার ফলে ২৬৫ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বিসিবি একাদশ। আর ম্যাচ মোড় নেয় নাটকীয়তায়।

তবে এখানেই সবকিছু শেষ হয়ে যেতে দেননি সৌম্য ও মাশরাফি। সপ্তম উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে দলকে ফেরান জয়ের ট্র্যাকে। মাশরাফির যোগ্য সমর্থনে শতক পূর্ণ করেন সৌম্য সরকার।৭৭ বল মোকাবেলায় ৭ চার আর ৬ ছক্কায় কাঙ্ক্ষিত মাইলফলকের দেখা পান তিনি।

সৌম্যর শতক পূর্ণের পর বিসিবি একাদশের সংগ্রহ যখন ৪১ ওভার শেষে ৬ উইকেটে ৩১৪ রান তখন আলোক-স্বল্পতায় ডি/এল মেথডে স্বাগতিকদের ৫১ রানে বিজয়ী ঘোষণা করে ম্যাচ অফিসিয়ালরা। শেষ পর্যন্ত ৮৩ বল মোকাবেলায় ৭ চার ও ৬ ছয়ে ১০৩ রানে অপরাজিত থাকেন সৌম্য। তার তাকে যোগ্য সঙ্গ দিয়ে ১৮ বল খেলা মাশরাফি ২ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ২২ রানে।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
তুহিন আলী’র কবিতা নওগাঁর ঐতিহ্যবাহী জবাই বিল পাখির কলতানে মুখরিত দেখার যেনো কেউ নেই! নির্বিকার প্রশাসন! রামগঞ্জে ফসলি জমির মাটি চলে যাচ্ছে ইটভাটায়! নওগাঁয় বিদ্যুতের খুটি অপসারণ না করায় রাস্তার কাজে ধীরগতি, চরম দূর্ভোগে পথচারীরা নওগাঁয় বিলুপ্তপ্রায় নীলগাই-বনগরু আটক পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন ৮ মার্চ থেকে শুরু রামগঞ্জ সোনাপুর -পানিওয়ালা , কাওয়ালীডাঙ্গা – করইতলা সড়ক চলাচলের অযোগ্য বাগেরহাটের রামপালের পেড়িখালী বাজারে ভয়াবহ অগ্নীকান্ড, ১০ লক্ষ টাকার ক্ষতি ফাইনালে কাঞ্চননগর স্কুল এন্ড কলেজ॥ তন্ময়ের সেঞ্চুরী ঝিনাইদহে বিষপানে যুবক ও গৃহবধূর মৃত্যু ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ছিনতাই চেষ্টাকালে আটক ২ বাগেরহাটের ফকিরহাটে সড়ক দুর্ঘটনা নিহত ০৪ আহত ২৫ জন ট্রান্সমিটারযুক্ত বিরল প্রজাপতি কচ্ছপটি আহত, চিৎকিসাধীন থাকবে তিন  সপ্তাহ মাগুরায় আন্তঃ স্কুল জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত নির্বাচনী সহিংসতার মামলা, লক্ষ্মীপুরে জামিন পেলেন বিএনপি নেতা এ্যানি  ত্রুটিপূর্ণ ও প্রশ্নবিদ্ধ নির্বাচনে জনগণ প্রতারিত হয়েছে: নঈম উল ইসলাম  বিভাগের দাবিতে ফের উত্তাল নোয়াখালী রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অন্যদৃষ্টি’র নির্বাহী সম্পাদকের ভাইয়ের পরলোক গমণ, সম্পাদকের শোক প্রকাশ একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে যুক্ত হয়ে অনুতপ্ত পর্যবেক্ষক ঝিনাইদহের চিত্রা ও বেগবতি নদী ভরাট করে উৎসবে মেতেছে নদি পাড়ের প্রভাবশালীরা দুর্নীতির জালে দুদক পরিচালক ফজলুল হক জিপিএ-৫ পেলে হবে না, সুস্থ মানুষ চাই: শিক্ষামন্ত্রী সুপারিশকৃত প্রার্থীদের তালিকা প্রস্তুত: আইনি জটিলতায় এনটিআরসিএ স্কুল-কলেজের ৩২ শিক্ষক টাইম স্কেল পাচ্ছেন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com