ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঝিনাইদহের ইব্রাহীম রহমান রুমী সর্বকনিষ্ঠ  পুরুষ এমপি প্রার্থী

স্টাফ রিপোর্টার।।

ইব্রাহীম রহমান রুমী ঝিনাইদহের সর্বকনিষ্ঠ এমপি প্রার্থী । জেলার ৪টি সংসদীয় আসনে মোট ৩৯জন প্রার্থী চলতি সংসদ নির্বাচনে এমপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন । অবশ্য এর মধ্যে যাচাই-বাছায় কালে ১৫ জনের মনোনয়ন বাতিল বলে ঘোষনা করেছে রিটানিং কর্মকর্তা। তবে এদের অনেকেই মনোনয়ন ফিরে পেতে আপিল করেছেন।  উচ্চ শিক্ষায় শিক্ষিত এ তরুন একাদশ সংসদ নির্বাচনে দেশের পুরুষ প্রার্থীদের মধ্যে সর্ব কনিষ্ঠ প্রার্থী বলে ধারনা করা হচ্ছে।

জেলার ৬টি উপজেলার সংসদীয় আসন ৪টি। ঝিনাইদহ-২( সদরও হরিণাকুন্ডু) আসন থেকে এবার এমপি পদপ্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পেয়েছেন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মশিউর রহমানের বড় ছেলে ডাক্তার ইব্রাহীম রহমান রুমী । মামলার কারণে এবার জেলার অনেক প্রার্থী নির্বাচন করতে পারবেন কি না সন্দেহ রয়েছে । ফলে বিএনপি থেকে মশিউর রহমান কে মনোনয়ন দিলেও তার ছেলে ইব্রাহীম রহমান রুমী কেউ কেন্দ্রীয় বিএনপি মনোনয়ন দিয়েছে।  জেলায় বিএনপি, আওয়ামীলীগ সহ অন্যান্য দলের অনেক সিনিয়র নেতা, সাবেক এমপি এবার একাদশ সংসদ নির্বাচনে লড়ছেন । আর তাদের সাথে সমান তালে লড়ছেন বিএনপির তরুন নেতা ও সর্বকনিষ্ঠ প্রার্থী ইব্রাহীম রহমান রুমী। দলের নেতা-কর্মীদের পাশাপাশি সংসদীয় আসনের গ্রামাঞ্চলে গিয়ে   সাধারণ ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন । রাজনীতিতে নতুন হলেও  তার মনোবল দৃড় দেখাা গেছে বলে কর্মী-সমর্থকরা জানিয়েছে ।  ধারণা করা হচ্ছে সে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের পুরুষ এমপি প্রার্থীদের মধ্যেও সর্বকনিষ্ঠ ।

ঝিনাইদহের বিএনপি নেতা মশিউর রহমানের ছেলে ইব্রাহীম রহমান রুমী ওরফে বাবু ১৯৮৬ সালে জন্মগ্রহণ করেন । তার বর্তমান বয়স ৩২ বছর । তিনি রাজধানী ঢাকার কলেজ অফ ডেভেলপমেন্ট ২০০১ সালে স্কুল থেকে এসএসসি ও ২০০৩সালে কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৯ সালে বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এরপর ২০১৪ সালে চীনের বেইজিং সিংহুয়া ইউনিভার্সিটি থেকে এমপিএইচ ও ২০১৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে আইএমপিএইচ ডিগ্রী অর্জন করেন । এরপর  তিনি সিংহুয়া ইউনিভার্সিটির সাথে একটি গবেষণার কাজে যুক্ত হন।

এছাড়া ২০১২-২০১৩ সালে বাংলাদেশ মেডিকেল কলেজে লেকচারার হিসাবে নিযুক্ত হন উচ্চ শিক্ষায় শিক্ষিত  ডাক্তার ইব্রাহীম রহমান রুমী । ২০১৪ সালে আইইডিসিআর এ জাতীয় যক্ষা জরিপে টিম লিডার ও ২০১৬ সালে নাটাব এ প্রজেক্ট কোঅর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া বিএনপির তরুন নেতা ডাক্তার ইব্রাহীম রহমান রুমী ইন্টার্ন ডক্টরস আ্যসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments


শিরোনাম
আজ (১২ ডিসেম্বর) ‘ডিজিটাল বাংলাদেশ’ দিবস পোরশায় বিএনপির কর্মী সমাবেশ অনুষ্ঠিত নিয়ামতপুরে ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ে সেমিনার নিয়ামতপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ নওগাঁ-১, মাঠ কাঁপিয়ে বেড়াচ্ছেন ৫ প্রার্থী বেনাপোলসহ সারা বাংলাদেশ কাস্টমস ৪ ঘন্টা কর্মবিরতি রাঙ্গুনিয়াতে ড. হাছান মাহমুদ এমপির সমর্থনে নির্বাচনী প্রচারণায় পোমরা ইউনিয়ন আওয়ামীলীগ  প্রাথমিকে চালু হচ্ছে কাগজবিহীন বিদ্যালয় পরিদর্শন ব্যবস্থা ই-মনিটরিং প্রকাশ্যে রিক্সাচালককে পেটানো কে সেই নারী? বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা নোয়াখালীতে সংঘর্ষে যুবলীগ নেতা নিহত আজ (১২ ডিসেম্বর) থেকে নির্বাচনি প্রচারণা শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট প্রতিটি ভোটারের কাছে উন্নয়নের বার্তা পৌছে দিতে হবে : হানিফ দেশে যে উন্নয়ন হয়েছে আওয়ামীলীগ সরকারই করেছে : আনোয়ার মংলায় কর্মীসমাবেশেই শুরু ধানের শীষ নির্বাচনীর প্রচারণা উন্নয়ন ধারাবহিকতার স্বার্থে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান  হাসাদুল ইসলাম হীরা অনন্য দৃষ্টান্ত রাখলেন হাজেরা খাতুন স্কুলে পুরাতন বই বাণিজ্য! শৈলকুপায় বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা।। মাইক্রোবাস-মোটর সাইকেল ভাঙচুর সিরিজ সমতা…ওয়েস্ট ইন্ডিজ ১ : বাংলাদেশ ১.. নৌকার বিজয় সুনিশ্চিত করতে সাইফুজ্জামান শিখর ও কুতুবুল্লাহ কুটি একই মঞ্চে দেশের সব স্কুলে ‘ডিজিটাল পাঠ সহায়িকা’ অ্যাপ্স প্রেরণের নির্দেশ বই উৎসব ১ জানুয়ারিই,২৪ ডিসেম্বর উদ্বোধন পিইসি ও জেএসসির ফলাফল ২৪ ডিসেম্বর রামগঞ্জ আসন‌টি শেখ হা‌সিনাকে উপহার দিতে চাই: আনোয়ার খান
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com