ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঝিনাইদহের ইব্রাহীম রহমান রুমী সর্বকনিষ্ঠ  পুরুষ এমপি প্রার্থী

স্টাফ রিপোর্টার।।

ইব্রাহীম রহমান রুমী ঝিনাইদহের সর্বকনিষ্ঠ এমপি প্রার্থী । জেলার ৪টি সংসদীয় আসনে মোট ৩৯জন প্রার্থী চলতি সংসদ নির্বাচনে এমপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন । অবশ্য এর মধ্যে যাচাই-বাছায় কালে ১৫ জনের মনোনয়ন বাতিল বলে ঘোষনা করেছে রিটানিং কর্মকর্তা। তবে এদের অনেকেই মনোনয়ন ফিরে পেতে আপিল করেছেন।  উচ্চ শিক্ষায় শিক্ষিত এ তরুন একাদশ সংসদ নির্বাচনে দেশের পুরুষ প্রার্থীদের মধ্যে সর্ব কনিষ্ঠ প্রার্থী বলে ধারনা করা হচ্ছে।

জেলার ৬টি উপজেলার সংসদীয় আসন ৪টি। ঝিনাইদহ-২( সদরও হরিণাকুন্ডু) আসন থেকে এবার এমপি পদপ্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পেয়েছেন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মশিউর রহমানের বড় ছেলে ডাক্তার ইব্রাহীম রহমান রুমী । মামলার কারণে এবার জেলার অনেক প্রার্থী নির্বাচন করতে পারবেন কি না সন্দেহ রয়েছে । ফলে বিএনপি থেকে মশিউর রহমান কে মনোনয়ন দিলেও তার ছেলে ইব্রাহীম রহমান রুমী কেউ কেন্দ্রীয় বিএনপি মনোনয়ন দিয়েছে।  জেলায় বিএনপি, আওয়ামীলীগ সহ অন্যান্য দলের অনেক সিনিয়র নেতা, সাবেক এমপি এবার একাদশ সংসদ নির্বাচনে লড়ছেন । আর তাদের সাথে সমান তালে লড়ছেন বিএনপির তরুন নেতা ও সর্বকনিষ্ঠ প্রার্থী ইব্রাহীম রহমান রুমী। দলের নেতা-কর্মীদের পাশাপাশি সংসদীয় আসনের গ্রামাঞ্চলে গিয়ে   সাধারণ ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন । রাজনীতিতে নতুন হলেও  তার মনোবল দৃড় দেখাা গেছে বলে কর্মী-সমর্থকরা জানিয়েছে ।  ধারণা করা হচ্ছে সে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের পুরুষ এমপি প্রার্থীদের মধ্যেও সর্বকনিষ্ঠ ।

ঝিনাইদহের বিএনপি নেতা মশিউর রহমানের ছেলে ইব্রাহীম রহমান রুমী ওরফে বাবু ১৯৮৬ সালে জন্মগ্রহণ করেন । তার বর্তমান বয়স ৩২ বছর । তিনি রাজধানী ঢাকার কলেজ অফ ডেভেলপমেন্ট ২০০১ সালে স্কুল থেকে এসএসসি ও ২০০৩সালে কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৯ সালে বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এরপর ২০১৪ সালে চীনের বেইজিং সিংহুয়া ইউনিভার্সিটি থেকে এমপিএইচ ও ২০১৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে আইএমপিএইচ ডিগ্রী অর্জন করেন । এরপর  তিনি সিংহুয়া ইউনিভার্সিটির সাথে একটি গবেষণার কাজে যুক্ত হন।

এছাড়া ২০১২-২০১৩ সালে বাংলাদেশ মেডিকেল কলেজে লেকচারার হিসাবে নিযুক্ত হন উচ্চ শিক্ষায় শিক্ষিত  ডাক্তার ইব্রাহীম রহমান রুমী । ২০১৪ সালে আইইডিসিআর এ জাতীয় যক্ষা জরিপে টিম লিডার ও ২০১৬ সালে নাটাব এ প্রজেক্ট কোঅর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া বিএনপির তরুন নেতা ডাক্তার ইব্রাহীম রহমান রুমী ইন্টার্ন ডক্টরস আ্যসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments


শিরোনাম
জীবন-সুযোগবঞ্চিত শিশুদের অধিকার….সবার জন্য ফুটবল… নাসরিন খান পাঠান’র কবিতা সিলেট-সুলতানপুর সড়ক যেন এক মরণফাঁদ বেনাপোল পুটখালী ফেনসিডিল সহ মহিলা আটক সব পুড়ে ছাই, অক্ষত আছে কলেমা ‘লা-ইলাহা ইল্লাল্লাহ ‘ দ্বিতীয় চক্রের ২য় ধাপের সুপারিশ তালিকা প্রকাশ করবে এনটিআরসিএ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন উদ্যোগ চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় আজ সারাদেশে মোনাজাত সৌদি আরব পাকিস্তানকে খণ্ড-বিখণ্ড করতে চায়: জেনারেল সোলায়মানি চকবাজার ট্র্যাজেডি: ৪৫ জনের পরিচয় শনাক্ত, ৪০ জনের মরদেহ হস্তান্তর চকবাজারের পর এবার সিলেট তালতলায় হোটেল সুফিয়ার নিচে আগুন ৪%অতিরিক্ত কর্তন অবসর ও কল্যাণে জন্য ক্যান্সারের কারন হতে পারে! ইবিতে “বাংলা ভাষার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  ঝিনাইদহে স্বেচ্ছাসেবক দলের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাগুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রভাতফেরী ও শহীদ বেদিতে পুষ্পমাল্য রাঙ্গুনিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা রাবিতে শেষ হলো ‘মুক্তির সূচনা’ শিল্পকর্ম প্রদর্শনী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিদ্যুৎ বিভ্রাট ঝিনাইদহ জেলা বিএনপির শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধার্ঘ অর্পণ ।। চকবাজার ট্র্যাজেডি !  অন্যদৃষ্টি পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ… মাগুরায় মহান শহীদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসনের প্রভাতফেরী মাগুরায় মহান শহীদ দিবসে বীরেন শিকদার আদর্শ স্কুলের প্রভাতফেরী… হেড মাস্টারের কান্ড : মাগুরায় জুতা পায়ে শহীদ মিনারকে অবমাননা…! ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির বিনম্র শ্রদ্ধা নিবেদন একুশের প্রথম প্রহরে এমপি আফিলের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com