ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ভোট ডাকাতি ঠেকাতে ঐক্যফ্রন্টের কৌশল

অন্যদৃষ্টি অনলাইন।।

নির্বাচনী আসনভিত্তিক সমন্বয়ক কমিটির গঠনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এই কমিটি ধানের শীষ প্রতীকে ফ্রন্টের একক প্রার্থীর পক্ষে কাজ করবে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিকেলে ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয় কমিটি ও ঢাকা মহানগর কমিটির যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়।

কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, আগামী ৮ ডিসেম্বরের পরে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের একটি প্রতীক ধানের শীষ দেয়া হবে। আমরা সবাই মিলে একজন প্রার্থীর পক্ষে কাজ করে বাংলাদেশে একটি নতুন বিপ্লব ঘটাতে চাই। শত প্রতিকূলতার মধ্যে আমরা আমাদের বিজয় ছিনিয়ে আনতে চাই। এ জন্য একক প্রার্থীর পক্ষে কাজ করতে সারা দেশে আসনভিত্তিক ফ্রন্টের সমন্বয় কমিটি গঠনের জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি। এই সমন্বয় কমিটির মাধ্যমে ভোট হবে। বুলু জানান, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগেই অর্থাৎ শিগগিরই এই কমিটি গঠন করা হবে।

বুলু বলেন, প্রতিটি জেলায় এ বিষয়ে আমরা চিঠি পাঠিয়ে দিয়েছি আসনভিত্তিক দ্রুত কমিটি করতে। এবার ভোটের স্লোগান হচ্ছে, আপনার একটা ভোটে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি হতে পারে। আপনার একটি ভোটে দেশে গণতন্ত্র ফিরে আসতে পারে, পরিবর্তনের লক্ষ্যে ধানের শীষে ভোট দিন। আমরা বিশ্বাস করি, এই তিনটি স্লোগানকে নিয়ে সারা দেশে ছড়িয়ে পড়লে ইনশা আল্লাহ বাংলাদেশের মানুষ ভোটের মাধ্যমে মুক্তি পাবেই।

পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয় প্রীতম-জামান টাওয়ারে এ এই যৌথ সভা হয়।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ফ্রন্টের সমন্বয় কমিটির সদস্য আবদুস সালামের সভাপতিত্বে বৈঠকে কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান খোকা, গণফোরামের আওম শফিক উল্লাহ, রফিকুল ইসলাম পথিক, নাগরিক ঐক্যের মমিনুল ইসলাম, শহিদুল্লাহ কায়সার, জনদলের গোলাম মওলা চৌধুরী, বিকল্পধারার শাহ আহমেদ বাদল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনডিআইয়ের সাথে ড. কামালের বৈঠক : যুক্তরাষ্ট্রভিত্তিক নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইনস্টিটিউটের (এনডিআই) সাথে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

গতকাল সকাল সাড়ে ৮টায় রাজধানীর গুলশানের একটি হোটেলে এনডিআইয়ের প্রতিনিধিদলের সাথে এ বৈঠক হয়। বৈঠকে গণফোরামে যোগ দেয়া রেজা কিবরিয়া ছাড়া ঐক্যফ্রন্টের শরিক দলের অন্য কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

বৈঠকে এনডিআইয়ের উপদেষ্টা জ্যাকুলিন কোরকোরান, নির্বাচন পর্যবেক্ষক নিল নিভিটিসহ পাঁচ সদস্য উপস্থিত ছিলেন।

বৈঠকের পর কামাল হোসেন সাংবাদিকদের বলেন, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এক মাস নির্বাচন পেছানোর দাবি থাকলেও মাত্র সাত দিন পিছিয়েছে ইসি। নির্বাচন কমিশনের সরকারের আজ্ঞাবহ থাকার কথা নয় এবং একই সাথে সরকারও নির্বাচন কমিশনকে নির্বাচন না পেছাতে আদেশ দিতে পারেন না।

বৈঠকে এনডিআইয়ের সাথে নির্বাচনী পরিবেশসহ সামগ্রিক বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে ৫ দালাল গ্রেফতার, ২৫ টাকার ইনজেকশন ৩’শ টাকায় বিক্রি মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার টাকা  সাংবিধানিক স্বীকৃতির দাবি যৌতুকের জন্য স্ত্রীকে রড দিয়ে পেটালেন শিক্ষক স্বামী ধানের দাম ১ হাজার ১০০ টাকার নিচে রাখা যাবে না: বাদশা বাংলাদেশি পাসপোর্টসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ রোহিঙ্গা আটক রাজধানীতে এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে এক লাখ পিচ ইয়াবা উদ্ধার  চলন্ত বাসে নার্স  তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে নওগাঁয় মানব বন্ধন নওগাঁয় বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত নওগাঁয় জেলা বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নওগাঁ পৌরসভাকে মশামুক্ত করতে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন ”গ্রাম আদালত সক্রিয় করতে হলে বিচারিক প্যানেল সদস্যদের দক্ষতা বৃদ্ধি করা জরুরী” রহস্যময় জীবন সাঁকো এবার আমি দ্বিতীয় ইনিংস খেলবো: ওবায়দুল কাদের সোনার ধানে আগুন দিলেও ‘সরকার নির্বিকার’: দুদু বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক কার্যক্রম শুরু প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় সূচীতে পরিবর্তন ইতিহাস সেরা দুর্নীতি: ২ কোটি টাকার বালিশ ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ, প্রিলিমিনারিতে উত্তীর্ণ দেড় লাখ চুয়াডাঙ্গার কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিকী আর নেই প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করুন আজ থেকে এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক খালেদা জিয়ার কারামুক্তি: রাজনীতির নতুন মোড়: সম্মুখে অলি-জামাত বালিশ! নওগাঁ ১৪টি মাদক মামলার আসামী কুখ্যাত মাদক ব্যবশায়ী পবন আটক ঝিনাইদহে আ’লীগের দু’গ্রপের সংঘর্ষে ১০ নারীসহ আহত ১৫, বাড়ি ভাংচুর ২০টি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com