২৩ জুলাই ২০১৮ || সোমবার || ০২:০৬ অপরাহ্ন

অবশিষ্ট সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে -শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

স্টাফ রিপোর্টার।।

অবশিষ্ট সকল নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে বলে ঘোষনা দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে এমপিওভুক্ত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ইতোমধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এর জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ জারি করা হয়েছে। নীতিমালার আলোকে পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে।

বৃহঃস্পতিবার জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের ২১তম অধিবেশনে স্কুল-কলেজ এমপিওভুক্তকরণ প্রসঙ্গে একাধিক সংসদ সদস্যদের সম্পূরক প্রশ্নের জবাব শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।

এরআগে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রশ্নোত্তর পর্বের শুরুতেই শিক্ষামন্ত্রীকে সংসদের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা জানান। আজ ছিল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ৭৪তম জন্মদিন। জবাবে শিক্ষামন্ত্রী সবার কাছে দোয়া কামনা করেন।

শিক্ষামন্ত্রী আরো জানান, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর পরই শিক্ষার গুণগত মানোন্নয়নে সারাদেশে এক হাজার ৬২৪টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। সরকারি দলের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর (চট্টগ্রাম-১২) প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী জানান, প্রত্যেক সংসদ সদস্যদের কাছ থেকে গৃহীত ২০টি করে মাধ্যমিক বিদ্যালয় ভবনের সম্প্রসারণের লক্ষ্যে ১০ হাজার ৬৯৪ কোটি ব্যয়ে প্রকল্পভুক্ত ৩ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ করা হবে। এ লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ হতে প্রশাসনিক অনুমোদন জারি করা হয়েছে।

 

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com