ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ধানের শীষ ৬৯৬, নৌকা ২৮১

অন্যদৃষ্টি অনলাইন।।

নির্বাচন কমিশনের (ইসি) আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ৬৯৬টি মনোনয়নপত্র দাখিল করেছে ধানের শীষ প্রতীকধারী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আর নৌকা প্রতীকের ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের দাখিল হয়েছে ২৮১টি মনোনয়নপত্র। এ ছাড়া জাতীয় পার্টির ২৩৩টি, অন্যান্য রাজনৈতিক দলের এক হাজার ৩৫৭টি এবং স্বতন্ত্র হিসেবে ৪৯৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সর্বশেষ হিসাব অনুযায়ী এই দাখিলের সংখ্যা বেড়েছে ১১টি। ফলে মনোনয়নপত্র দাখিলে সংখ্যা তিন হাজার ৬৫টি বলে নির্বাচন কমিশনের সচিব জানিয়েছেন।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ গতকাল রাতে এক প্রেস বিফ্রিংয়ে মনোনয়নপত্র দাখিলের দল ভিত্তিক তথ্য জানান। তিনি জানান, গতকাল বুধবার জমা দেয়ার শেষ দিনে ৩০০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৩০৫৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার আরো ৯টি বেড়েছে। বুধবার তড়িঘড়ি করে হিসাব দেয়ায় গরমিল হয়েছে বলে জানান ইসি সচিব।

সচিব বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিবন্ধিত ৩৯টি দলের সবগুলোই প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ (নৌকা) ২৮১ জন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) (ধানের শীষ) ৬৯৬, জাতীয় পার্টি (জাপা) (লাঙ্গল) ২৩৩, জাতীয় পার্টি- জেপি (বাইসাইকেল) ১৭, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি (কাস্তে) ৭৭, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মই) ৪৯, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (মশাল)-৫৩, গণফোরাম (উদীয়মান সূর্য) ৬১, বিকল্পধারা বাংলাদেশ (কুলা) ৩৭, জাতীয় সমাজতান্ত্রিক দল (তারা) ৫১, ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) ২৯৯, বাংলাদেশ খেলাফত আন্দোলন (বটগাছ) ২৬, কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা) ৩৭, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (ছাতা) ১৫ জন। বাংলাদেশের সাম্যবাদী দল-এমএল (চাকা) ৩, গণতন্ত্রী পার্টি (কবুতর) ৮, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (কুঁড়েঘর) ১৪, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (হাতুড়ি) ৩৩, জাকের পার্টি (গোলাপ ফুল) ১০৮, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি (গরুর গাড়ি) ১১, বাংলাদেশ তরিকত ফেডারেশন (ফুলের মালা) ২০, বাংলাদেশ মুসলিম লীগ (হারিকেন) ৪৯, ন্যাশনাল পিপলস পার্টি (আম) ৯০, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ (খেজুর গাছ) ১৫, গণফ্রন্ট (মাছ) ১৬, প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি (বাঘ), বাংলাদেশ ন্যাপ (গাভি) ৪, বাংলাদেশ জাতীয় পার্টি (কাঁঠাল) ১৩, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ (চেয়ার) ২৮, বাংলাদেশ কল্যাণ পার্টি (হাতঘড়ি) ৫, ইসলামী ঐক্যজোট (মিনার) ৩২, বাংলাদেশ খেলাফত মজলিস (রিকশা) ১২, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট (মোমবাতি) ২১, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা (হুক্কা) ৬, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি (কোদাল) ৩০, খেলাফত মজলিশ (দেয়ালঘড়ি) ১২, বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল (হাতপাঞ্জা) ১৭, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (ছড়ি) একজন ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ (টেলিভিশন) ৭১ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেছে।

এদিকে নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী ঢাকা বিভাগে মনোনয়নপত্র জমা পড়েছে ৭৩১টি, যেখানে গতকাল ৭০৮টি মনোনয়নপত্র জমা পড়ার কথা জানানো হয়েছিল। এখানে প্রার্থীর সংখ্যা বেড়েছে ২৩ জন। সিলেটে প্রার্থীর সংখ্যা বেড়েছে সাতজন। এখানে ১৮৪টি মনোনয়নপত্র জমা পড়েছে। গত বুধবারের তথ্যানুযায়ী যা ছিল ১৭৭টি। রাজশাহী বিভাগে বেড়েছে একজন। এখানে মনোনয়নপত্র জমা পড়েছে ৩৫৪টি। গত বুধবার যা ছিল ৩৫৩টি। আর বরিশালে মনোনয়নপত্র জমা পড়েছে ১৮৪টি। গত বুধবার যা ছিল ১৮২টি। এখানে দুইজন প্রার্থী বেড়েছে।

ন্য দিকে রংপুর বিভাগে প্রার্থী কমেছে সাতজন। এখানে মনোনয়পত্র জমা পড়েছে ৩৫৪টি, গতকাল যা ছিল ৩৬১টি। আর ময়মনসিংহে মনোনয়নপত্র জমা পড়েছে ২৩১টি, যেখানে গত বুধবার ২৩৬টি মনোনয়নপত্র জমার কথা বলা হয়েছিল। এখানে প্রার্থী কমেছে পাঁচজন। চট্টগ্রাম বিভাগেও প্রার্থীর সংখ্যা কমেছে ১১ জন। এখানে ৬৭৭টি মনোনয়নপত্র জমা পড়েছে। গত বুধবার চট্টগ্রাম বিভাগে ৬৮৮টি মনোনয়নপত্র জমা পড়েছে বলে জানানো হয়েছিল। তবে খুলনায় প্রার্থীর তালিকা অপরিবর্তিত রয়েছে। এখানে মনোনয়নপত্র জমা পড়েছে ৩৫২টি।

এসব মনোনয়নপত্র বাছাই শুরু হবে ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।

Facebook Comments


শিরোনাম
লক্ষ্মীপুর-২ (রায়পুর)আসনে ধানের শীষের প্রার্থীর গণসংযোগ মহেশখালীতে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু দুই শিক্ষক আটক রামপালে ছাত্রদল ও ছাত্র শিবিরের নেতৃবৃন্দের সাথে ঐক্যফ্রন্ট প্রার্থীর মতবিনিময় যশোর -১ আসনে ঐক্যজোটের প্রার্থী তৃপ্তির দিনভর গণসংযোগ অতিরিক্ত চাঁদার পরিপত্র বাতিল করা হবে: শিক্ষামন্ত্রী নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে মার্কিন রাষ্ট্রদূত মিলারকে অবহিত করেছেন ফখরুল ‘ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টরদের বেতন বাড়ানো হবে’ বিএনপি’র ইশতেহার আফরোজা আব্বাসের নির্বাচনী প্রচারণায় আবারও হামলা কোটা সংস্কার আন্দোলনের সকল মামলা প্রত্যাহার, ক্ষতিপূরণ ও বেকার ভাতা প্রদান করা হবে: বিএনপি লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) লড়াই হবে ধানের শীষ আর লাঙ্গলে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন বাতিল করে পরিপত্র জারির দাবী শিক্ষকদের বিএনপ ‘র  ইশতেহারে কি চমক আছে! খালেদা জিয়ার রিট খারিজ, নির্বাচনে অংশ নিতে পারবেন না ২১টি বিষয় প্রাধান্য দিয়ে আ’লীগের ইশতেহার প্রকাশ ঝিনাইদহের কালীগঞ্জের বিশিষ্ট ক্লিনিক ব্যবসায়ী ও সাংবাদিক টিটোর ইনতেকাল     আজও (১৮ ডিসেম্বর) বৃষ্টি আনবে ঘূর্ণিঝড় পিথাই ”বিএনপি নেতা-কর্মীদের এক-দেড় মাসের জন্য বাইরে কোথাও চলে যেতে বলছে পুলিশ” এরদোয়ানের মাথায় আশ্রয় নিল পাখি! কিশোরগঞ্জের ভৈরবে মসজিদে নামাজরত পাঁচ মুসল্লিকে কুপিয়ে জখম রাঙ্গুনিয়ায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ   রাঙ্গুনিয়া রাহাতিয়া দরবার শরীফ জিয়ারতেই শুরু ইসলামী ফ্রন্টের গণসংযোগ যে কারণে কটরেল স্যালুট দিচ্ছিলেন… সাইমন্ডসের দাবি ক্ষমা চেয়েছিলেন হরভজন, হরভজনের অস্বীকার কুষ্টিয়ায় বৃষ্টি ভিজে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত আফরোজা হক রীনা মংলায় এক দিনমজুরের তৈরিকৃত নৌকা মঞ্চের উপর নির্বাচনী প্রচারণা  
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com