ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

‘নিষিদ্ধ’ হলেন ৪ ফুটবলার : আর্থিক দন্ডিত আরামবাগ

ফেডারেশন কাপে মারামারির দায়ে ৪ ফুটবল খেলোয়াড় নিষিদ্ধ হলেন....

‘নিষিদ্ধ’ হলেন ৪ ফুটবলার : আর্থিক দন্ডিত আরামবাগ

ক্রীড়া ডেস্ক ।।

সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপের ফাইনাল ম্যাচে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের মারামারির অনাকাঙ্খিত ঘটনা, কোয়ার্টার ফাইনালে আরামবাগের রেফারিকে পেটানোর ঘটনার বড় মাশুল তিন দলকেই গুণতে হলো। দুই ভিন্ন ঘটনার দায়ে জড়িতরা বড় শাস্তি পেয়েছেন । আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়ে দিয়েছিল মাঠের মধ্যে এমন অঘটন কোনভাবেই মেনে নেবে না। দেশের ফুটবলের সর্বোচ্চ অভিভাবক তাদের কথা রেখেছে।

বুধবার (২৮ নভেম্বর) বাফুফেতে শৃঙ্খলা কমিটির বৈঠক বসে। ম্যাচ রিপোর্ট, ভিডিও ও গণমাধ্যমের রিপোর্ট দেখে কমিটি সিদ্ধান্ত নেয়। সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, ফাইনালে মারামারিতে জড়িয়ে পড়া ৪ ফুটবলারকে বাফুফে শাস্তি দিয়েছে। পেশাদার লিগ কমিটির কাছে ডিসিপ্লিন কমিটি সুপারিশ করবে। এরপরই  চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

বসুন্ধরা কিংসের দুই ফুটবলার সুশান্ত ত্রিপুরা ও তৌহিদুল আলম সবুজ এবং আবাহনীর মামুন মিয়া ও নবাব নেওয়াজ জীবন ছিলেন বড় শাস্তির মুখে। যার প্রভাব দুই ক্লাবে পড়েছে। ঘরোয়া টুর্নামেন্ট স্বাধীনতা কাপে তাদের কয়েক ম্যাচ নিষিদ্ধ থাকতে হচ্ছে। ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে সুশান্ত ত্রিপুরাকে, সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা গুণতে হবে। একই ঘটনায় জড়িত মামুন মিয়া ও তৌহিদুল আলম সবুজ ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ, তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২ ম্যাচের জন্য নাবীব নেওয়াজ জীবনকে নিষিদ্ধ করা হয়েছে। গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়দের ছাড়াই দুই ক্লাবকে মাঠে নামতে হবে। তাতে স্বাধীনতা কাপের  প্রথম ম্যাচ এই চার ফুটবলার। নিশ্চিতভাবে মিস করছেন।

এদিকে, বড় শাস্তির মুখে ছিল আরামবাগ ক্রীড়া সংঘ। রেফারি পেটানোর ঘটনায় আরামবাগকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সঙ্গে বাফুফে আরামবাগের ম্যানেজারকে আর্থিক দণ্ডও দিয়েছে। দুই বল বয়কে আর্থিক দণ্ড দেয়া হয়েছে।

ফাইনাল ম্যাচে খেলোয়াড়দের মধ্যে মারামারি :
ফেডারেশ কাপের ফাইনাল ম্যাচ। নির্ধারিত ম্যাচের তখন ৩ মিনিট বাকি। কিংস আর আবাহনীর খেলোয়াড়রা মারামারির কাণ্ডে জড়িয়ে পড়েন। খেলা বন্ধ ৭ মিনিটের মতো। পরে রেফারি দুই দলের ৪ ফুটবলারকে লাল কার্ড দেখিয়ে সাজঘরে পাঠান। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কিংসের দুই ফুটবলার সুশান্ত ত্রিপুরা ও তৌহিদুল আলম সবুজ এবং আবাহনীর মামুন মিয়া ও নবাব নেওয়াজ জীবন।

রেফারিকে পেটানোর ঘটনা :

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা উত্তেজনার চরম মুহূর্তে। নির্ধারিত সময় শেষে ম্যাচ তখন ২-২ এ ড্র। অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ায়। ৯০ মিনিট পেরিয়ে ম্যাচ যখন রেফারির শেষ বাঁশির অপেক্ষায় আরামবাগের জালে বল জড়িয়ে বেলফোর্ট আবাহনীকে লিড এনে দেন।

আকাশী-নীল শিবিরের উল্লাসের মুহূর্ত শেষ হতে না হতেই বল নিয়ে আবাহনীর রক্ষণ শিবিরে আরামবাগের আক্রমণভাগের ফুটবলারদের গোল করবার প্রচেষ্টা। শেষ বাঁশি বাজলো বলে। এমন সময়ে চলমান ম্যাচের মধ্যে আরামবাগ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছে। আরামবাগের এক কর্মকর্তা ডাগ আউট থেকে দৌড়ে মাঠের মধ্যে প্রবেশ করে সহকারী রেফারি হারুন-উর-রশিদকে পেটাতে শুরু করেন! সঙ্গে সাপোর্টিং স্টাফরা মিলে ম্যাচের এই সহকারী রেফারিকে কিল-ঘুষি মারতে থাকেন। চারদিক থেকে তাকে ঘিরে ধরে। কয়েকজন আইস বক্স দিয়ে এলোপাথারিভাবে পেটাতে থাকেন।

এলিস হক/অন্যদৃষ্টি

Facebook Comments


শিরোনাম
মহেশপুরে বস্তা ভর্তি ফেনসিডিল উদ্ধার, মাদক ব্যবসায়ী পলাতক। ঝিনাইদহে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ ঝিনাইদহে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা বিষয়ক সংলাপ ঝিনাইদহের কালীগঞ্জে সাংবাদিকদের সাথে তথ্য অফিসের প্রেস ব্রিফিং ঝিনাইদহের কালীগঞ্জে ২০ মিনিটের প্রচন্ড বৈশাখী ঝড়ে লন্ডভন্ড ১০ গ্রাম ঝিনাইদহের কালীগঞ্জে হাঁস-মুরগি ও গরু-ছাগল পালনে যুব ঋণের চেক বিতরণ ঝিনাইদহের কালীগঞ্জে তথ্য প্রযুক্তি ব্যবহারে নারীর ক্ষমতায়ন শীর্ষক উঠান বৈঠক  মিথ্যা অভিযোগের তীব্র প্রতিবাদ জানাচ্ছি নান্দনিক ঝিনাইদহ, দর্শনীয় স্থানগুলো দর্শকশূন্য কেন! তরিকতের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদের লিপ্ত থাকা কোন সুযোগ নেই : এড. মোসাহেব উদ্দিন পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ক্যাবল ছাড়াই দেখা যাবে টিভি পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে বড় পরিবর্তন, যুক্ত হবেন আমির ও আসিফ এদেশে কখনো ক্ষেতে আগুন দেয়া হয়েছে এমনটা দেখা যায়নি: দুদু রাজনৈতিক প্রভাবে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনা যাচ্ছে না: কৃষিমন্ত্রী স্ত্রীকে দিয়ে রমরমা দেহব্যবসা বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তাসকিন নয়, রাহীই থাকছেন ২৩ টি.টি.সি’র সনদ ব্যতিত বিএড স্কেল প্রদান না করার নির্দেশ শিক্ষকের পিঠে লাথি ঘুষি! নেতৃত্বে ছাত্রলীগ সভাপতি জুন্নুন জুনেই এমপিওভুক্ত করা হচ্ছে ১৭৯৬ শিক্ষাপ্রতিষ্ঠান অতিরিক্ত ৪% কর্তনে উচ্চাদালতের আশ্রয়ে গেলেন সংক্ষুব্ধ বেসরকারি শিক্ষকগণ রামগঞ্জে ৭৬৫ শিক্ষার্থী মৃত্যুঝুঁকি নিয়ে পাঠদান -আশঙ্কায় অভিভাবক ও শিক্ষার্থীরা পরিবেশন শরীয়তপুরের জাজিরায় ইউপি মেম্বারের ঘর-বাড়ী ভাংচুর ও স্ত্রীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা শরীয়তপুরের সখিপুরে একটি রাস্তা নির্মাণে চার গ্রামবাসীর মুখে হাসি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com