ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

‘নিষিদ্ধ’ হলেন ৪ ফুটবলার : আর্থিক দন্ডিত আরামবাগ

ফেডারেশন কাপে মারামারির দায়ে ৪ ফুটবল খেলোয়াড় নিষিদ্ধ হলেন....

‘নিষিদ্ধ’ হলেন ৪ ফুটবলার : আর্থিক দন্ডিত আরামবাগ

ক্রীড়া ডেস্ক ।।

সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপের ফাইনাল ম্যাচে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের মারামারির অনাকাঙ্খিত ঘটনা, কোয়ার্টার ফাইনালে আরামবাগের রেফারিকে পেটানোর ঘটনার বড় মাশুল তিন দলকেই গুণতে হলো। দুই ভিন্ন ঘটনার দায়ে জড়িতরা বড় শাস্তি পেয়েছেন । আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়ে দিয়েছিল মাঠের মধ্যে এমন অঘটন কোনভাবেই মেনে নেবে না। দেশের ফুটবলের সর্বোচ্চ অভিভাবক তাদের কথা রেখেছে।

বুধবার (২৮ নভেম্বর) বাফুফেতে শৃঙ্খলা কমিটির বৈঠক বসে। ম্যাচ রিপোর্ট, ভিডিও ও গণমাধ্যমের রিপোর্ট দেখে কমিটি সিদ্ধান্ত নেয়। সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, ফাইনালে মারামারিতে জড়িয়ে পড়া ৪ ফুটবলারকে বাফুফে শাস্তি দিয়েছে। পেশাদার লিগ কমিটির কাছে ডিসিপ্লিন কমিটি সুপারিশ করবে। এরপরই  চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

বসুন্ধরা কিংসের দুই ফুটবলার সুশান্ত ত্রিপুরা ও তৌহিদুল আলম সবুজ এবং আবাহনীর মামুন মিয়া ও নবাব নেওয়াজ জীবন ছিলেন বড় শাস্তির মুখে। যার প্রভাব দুই ক্লাবে পড়েছে। ঘরোয়া টুর্নামেন্ট স্বাধীনতা কাপে তাদের কয়েক ম্যাচ নিষিদ্ধ থাকতে হচ্ছে। ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে সুশান্ত ত্রিপুরাকে, সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা গুণতে হবে। একই ঘটনায় জড়িত মামুন মিয়া ও তৌহিদুল আলম সবুজ ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ, তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২ ম্যাচের জন্য নাবীব নেওয়াজ জীবনকে নিষিদ্ধ করা হয়েছে। গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়দের ছাড়াই দুই ক্লাবকে মাঠে নামতে হবে। তাতে স্বাধীনতা কাপের  প্রথম ম্যাচ এই চার ফুটবলার। নিশ্চিতভাবে মিস করছেন।

এদিকে, বড় শাস্তির মুখে ছিল আরামবাগ ক্রীড়া সংঘ। রেফারি পেটানোর ঘটনায় আরামবাগকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সঙ্গে বাফুফে আরামবাগের ম্যানেজারকে আর্থিক দণ্ডও দিয়েছে। দুই বল বয়কে আর্থিক দণ্ড দেয়া হয়েছে।

ফাইনাল ম্যাচে খেলোয়াড়দের মধ্যে মারামারি :
ফেডারেশ কাপের ফাইনাল ম্যাচ। নির্ধারিত ম্যাচের তখন ৩ মিনিট বাকি। কিংস আর আবাহনীর খেলোয়াড়রা মারামারির কাণ্ডে জড়িয়ে পড়েন। খেলা বন্ধ ৭ মিনিটের মতো। পরে রেফারি দুই দলের ৪ ফুটবলারকে লাল কার্ড দেখিয়ে সাজঘরে পাঠান। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কিংসের দুই ফুটবলার সুশান্ত ত্রিপুরা ও তৌহিদুল আলম সবুজ এবং আবাহনীর মামুন মিয়া ও নবাব নেওয়াজ জীবন।

রেফারিকে পেটানোর ঘটনা :

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা উত্তেজনার চরম মুহূর্তে। নির্ধারিত সময় শেষে ম্যাচ তখন ২-২ এ ড্র। অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ায়। ৯০ মিনিট পেরিয়ে ম্যাচ যখন রেফারির শেষ বাঁশির অপেক্ষায় আরামবাগের জালে বল জড়িয়ে বেলফোর্ট আবাহনীকে লিড এনে দেন।

আকাশী-নীল শিবিরের উল্লাসের মুহূর্ত শেষ হতে না হতেই বল নিয়ে আবাহনীর রক্ষণ শিবিরে আরামবাগের আক্রমণভাগের ফুটবলারদের গোল করবার প্রচেষ্টা। শেষ বাঁশি বাজলো বলে। এমন সময়ে চলমান ম্যাচের মধ্যে আরামবাগ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছে। আরামবাগের এক কর্মকর্তা ডাগ আউট থেকে দৌড়ে মাঠের মধ্যে প্রবেশ করে সহকারী রেফারি হারুন-উর-রশিদকে পেটাতে শুরু করেন! সঙ্গে সাপোর্টিং স্টাফরা মিলে ম্যাচের এই সহকারী রেফারিকে কিল-ঘুষি মারতে থাকেন। চারদিক থেকে তাকে ঘিরে ধরে। কয়েকজন আইস বক্স দিয়ে এলোপাথারিভাবে পেটাতে থাকেন।

এলিস হক/অন্যদৃষ্টি

Facebook Comments


শিরোনাম
আজ (১২ ডিসেম্বর) ‘ডিজিটাল বাংলাদেশ’ দিবস পোরশায় বিএনপির কর্মী সমাবেশ অনুষ্ঠিত নিয়ামতপুরে ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ে সেমিনার নিয়ামতপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ নওগাঁ-১, মাঠ কাঁপিয়ে বেড়াচ্ছেন ৫ প্রার্থী বেনাপোলসহ সারা বাংলাদেশ কাস্টমস ৪ ঘন্টা কর্মবিরতি রাঙ্গুনিয়াতে ড. হাছান মাহমুদ এমপির সমর্থনে নির্বাচনী প্রচারণায় পোমরা ইউনিয়ন আওয়ামীলীগ  প্রাথমিকে চালু হচ্ছে কাগজবিহীন বিদ্যালয় পরিদর্শন ব্যবস্থা ই-মনিটরিং প্রকাশ্যে রিক্সাচালককে পেটানো কে সেই নারী? বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা নোয়াখালীতে সংঘর্ষে যুবলীগ নেতা নিহত আজ (১২ ডিসেম্বর) থেকে নির্বাচনি প্রচারণা শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট প্রতিটি ভোটারের কাছে উন্নয়নের বার্তা পৌছে দিতে হবে : হানিফ দেশে যে উন্নয়ন হয়েছে আওয়ামীলীগ সরকারই করেছে : আনোয়ার মংলায় কর্মীসমাবেশেই শুরু ধানের শীষ নির্বাচনীর প্রচারণা উন্নয়ন ধারাবহিকতার স্বার্থে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান  হাসাদুল ইসলাম হীরা অনন্য দৃষ্টান্ত রাখলেন হাজেরা খাতুন স্কুলে পুরাতন বই বাণিজ্য! শৈলকুপায় বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা।। মাইক্রোবাস-মোটর সাইকেল ভাঙচুর সিরিজ সমতা…ওয়েস্ট ইন্ডিজ ১ : বাংলাদেশ ১.. নৌকার বিজয় সুনিশ্চিত করতে সাইফুজ্জামান শিখর ও কুতুবুল্লাহ কুটি একই মঞ্চে দেশের সব স্কুলে ‘ডিজিটাল পাঠ সহায়িকা’ অ্যাপ্স প্রেরণের নির্দেশ বই উৎসব ১ জানুয়ারিই,২৪ ডিসেম্বর উদ্বোধন পিইসি ও জেএসসির ফলাফল ২৪ ডিসেম্বর রামগঞ্জ আসন‌টি শেখ হা‌সিনাকে উপহার দিতে চাই: আনোয়ার খান
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com