ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)

মানিক, চিরিরবন্দর (দিনাজপুর)।।

আজ বুধবার ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী। মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর জন্ম ও মৃত্যু দিবস। ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে জন্ম গ্রহন করেন তিনি এবং ৬৩২ খ্রিস্টাব্দের একই দিনে ইহলোক ত্যাগ করেন।

আইয়ামে জাহেলিয়া যুগের অন্ধকার দুর করতে এই দিনে তৌওহিদের মহান বার্তা নিয়ে এসেছিলেন এ মহামানব। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে এই দিনটির তাৎপর্য অনেক। প্রায় ১৪শত বছর আগে আরবের মরু প্রান্তরে মক্কার কুরাইশ বংশে মা আমানের কোল আলোকিত করে জন্ম নিয়েছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা:)। আইয়ামে জাহেলিয়া যুগের অন্ধকার দুর করতে তৌওহিদের মহান বানী নিয়ে আলোর দিশারী হয়ে  এসেছিলেন মহানবী। প্রিয় নবী (সা:) এর আবির্ভাব ও  ইসলামের শান্তির বানীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। সেই মহা মানবের জন্ম ও ওফাত দিবস ১২ই রবিউল আউয়াল মুসলমানদের কাছে অত্যান্ত তাৎপর্যপূর্ন। তাই সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা এই দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) হিসেবে পালন করেন।

সারা বিশ্ব যখন আইয়ামে জাহেলিয়া যুগের অন্ধকারে নিমজ্জিত হচ্ছিল ঠিক তখনেই মহান আল্লাহ্ তাল্লাহ বিশ্ব জগতের রহমত হিসেবে মহানবী (সা:) কে শান্তির দুত হিসেবে প্রেরন করেন। ৪০ বছর বয়সে নবুয়ত প্রাপ্ত হয়ে কুসংস্কার ও অন্ধকার থেকে শান্তি ও মুক্তির পথে আহব্বান করেছিলেন তিনি। প্রচার করেন শান্তির ধর্ম ইসলাম। ৬৩ বছরে দেহ ত্যাগের আগ পর্যন্ত শান্তির বার্তাই ছড়িয়ে গেলেন তিনি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব, নবুয়তের শেষ এই নবী। মহানবী (সা:) এর দেখানো পথ ও আদর্শ অনুসরনেই নিহিত মানবজাতীর অফুরন্ত কল্যাণ। দিনটি উযযাপন উপলক্ষ্যে মসজিদে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে মহানবীর জীবন ও নানা দিক নিয়ে আলোচনা করা হবে। এছাড়াও মিলাদ মাহফিল, দোয়া-দরুদ, জিকির আসকার ও নানা আয়োজনে দিনটি পালন করবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

Facebook Comments


শিরোনাম
মাগুরা শ্রীপুরে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে মোটর সাইকেল শোভাযাত্রা পন্ড শার্শায় সাংবাদিক কল্যান সংস্থার মতবিনিময় সভা এক জন শিক্ষক হিসেবে জানুন… জাতীয়করণের দাবি যৌক্তিক, প্রধানমন্ত্রীকে যথাযথ প্রক্রিয়ায় জানাতে হবে: শিরীন আখতার এমপি নওগাঁয় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সদর সহকারী পুলিশ সুপার কার্যালয়ের শুভ উদ্ধোধন এমপিওভুক্তির দাবিতে প্রখর রোদে জাতীয় প্রেসক্লাবের সামনে নন এমপিও শিক্ষকরা অনাথ ভবঘুরে এতিম শিশুদের ইচ্ছা পুরণে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান স্বাধীনতার ৪৮ বছরেও নওগাঁর ১০ বীরাঙ্গনার ভাগ্যে মিলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি আমি আগেও আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি: সুলতান মনসুর পঞ্চম শ্রেণির বৃত্তির ফল আগামী রোববার (২৪ মার্চ)  নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি   ঝিনাইদহ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপুর্ন করার দাবিতে সাংবাদিক সম্মেলন  ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা শৈলকুপা থানার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি মাগুরা মহম্মদপুরে  পর্নগ্রাফি আইনে মামলা, ২ যুবক আটক আগামী উপ‌জেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রাথী জনপ্রিয় নেতা নারায়ণ চন্দ্র ভট্টাচায্য চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকমুক্ত কলারোয়া গড়তে চাই নির্বাচনী পথ সভায় লাল্টু ঝিনাইদহের কালীগঞ্জে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  রাঙ্গুনিয়ায় আ’লা হযরত স্মৃতি সংসদের ফ্রি চিকিৎসা সেবা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা রাঙ্গুনিয়ার তরুণ সাংবাদিক জাকির  টিভি চ্যানেল কর্ণফুলীর সেরা রিপোর্টার নির্বাচিত এমপিও পাচ্ছেন ২০৯৯ জন শিক্ষক-কর্মচারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেড বাস্তবায়নের দাবিতে যশোরে মানববন্ধন মহেশপুরে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। প্রাথমিকে শিশুবান্ধব কর্মঘণ্টা প্রণয়নের দাবিতে মানববন্ধন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com