ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)

মানিক, চিরিরবন্দর (দিনাজপুর)।।

আজ বুধবার ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী। মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর জন্ম ও মৃত্যু দিবস। ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে জন্ম গ্রহন করেন তিনি এবং ৬৩২ খ্রিস্টাব্দের একই দিনে ইহলোক ত্যাগ করেন।

আইয়ামে জাহেলিয়া যুগের অন্ধকার দুর করতে এই দিনে তৌওহিদের মহান বার্তা নিয়ে এসেছিলেন এ মহামানব। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে এই দিনটির তাৎপর্য অনেক। প্রায় ১৪শত বছর আগে আরবের মরু প্রান্তরে মক্কার কুরাইশ বংশে মা আমানের কোল আলোকিত করে জন্ম নিয়েছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা:)। আইয়ামে জাহেলিয়া যুগের অন্ধকার দুর করতে তৌওহিদের মহান বানী নিয়ে আলোর দিশারী হয়ে  এসেছিলেন মহানবী। প্রিয় নবী (সা:) এর আবির্ভাব ও  ইসলামের শান্তির বানীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। সেই মহা মানবের জন্ম ও ওফাত দিবস ১২ই রবিউল আউয়াল মুসলমানদের কাছে অত্যান্ত তাৎপর্যপূর্ন। তাই সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা এই দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) হিসেবে পালন করেন।

সারা বিশ্ব যখন আইয়ামে জাহেলিয়া যুগের অন্ধকারে নিমজ্জিত হচ্ছিল ঠিক তখনেই মহান আল্লাহ্ তাল্লাহ বিশ্ব জগতের রহমত হিসেবে মহানবী (সা:) কে শান্তির দুত হিসেবে প্রেরন করেন। ৪০ বছর বয়সে নবুয়ত প্রাপ্ত হয়ে কুসংস্কার ও অন্ধকার থেকে শান্তি ও মুক্তির পথে আহব্বান করেছিলেন তিনি। প্রচার করেন শান্তির ধর্ম ইসলাম। ৬৩ বছরে দেহ ত্যাগের আগ পর্যন্ত শান্তির বার্তাই ছড়িয়ে গেলেন তিনি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব, নবুয়তের শেষ এই নবী। মহানবী (সা:) এর দেখানো পথ ও আদর্শ অনুসরনেই নিহিত মানবজাতীর অফুরন্ত কল্যাণ। দিনটি উযযাপন উপলক্ষ্যে মসজিদে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে মহানবীর জীবন ও নানা দিক নিয়ে আলোচনা করা হবে। এছাড়াও মিলাদ মাহফিল, দোয়া-দরুদ, জিকির আসকার ও নানা আয়োজনে দিনটি পালন করবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

Facebook Comments


শিরোনাম
সাকিবের দাপুটে আফগানিস্তান পর্যুদস্ত কালীগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষে আহত ১২ ঝিনাইদহের কালীগঞ্জে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী কর্মী  ডায়াবেটিক ফুট অষ্টম শ্রেণি ; বিজ্ঞান ওমরাহ ভিসা গ্রহণ দুই মাসের জন্য বন্ধ কেলেঙ্কারিতে জড়িতরাই শীর্ষ ঋণখেলাপি সুন্দর জীবনের সংজ্ঞা শেখাবেন ঋতুপর্ণা টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ৬ ওভারে ২৮/১ নয়া পল্টনে ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীদের মিছিলে ককটেল বিস্ফোরণ, আহত-১ আওয়ামী লীগ আমাদের মূল‌্যায়নের পরিবর্তে অপমান করছে: রাঙ্গা বেনাপোল চেকপোস্ট কাস্টমস এর বিরুদ্ধে ঘুষ দুর্নিতীর অভিযোগ  নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ আটক-১  র‌্যাব-৫ এর অভিযানে ১০১ বোতল ফেন্সিডিলসহ আটক-২ কোটচাঁদপুরে রাতের অন্ধকারে আওয়ামীলীগের ফেস্টুন কেটে দিল কুচক্রী মহল ঢাকায় অনুষ্ঠিত হল কবি- কথাসাহিত্যিক প্রীতি ক্রিকেট ম্যাচ- ২০১৯ কে তুমি! লক্ষ্মীপুরে স্লোগান দেয়াকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ, পুলিশসহ আহত ১০ ১২ আগস্ট হতে পারে কোরবানির ঈদ ১৬ বছরে ১৭টা ভাড়া বাড়ি বদল! পাবলিক পরীক্ষায় আগামী পরীক্ষা থেকেই সময় কমিয়ে আনার পরিকল্পনা: মু. জিয়াউল হক কুলাউড়ায় দুর্ঘটনায় কবলিত লাইনচ্যুত ট্রেনের ১২ বগি উদ্ধার প্রসঙ্গ ; কেন্দ্রীয় ছাত্রদলের কমিটি গঠন , নির্বাচনের তফসিল ঘোষনা  নিরাপত্তা এবং দুর্নীতি বড় চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী অক্টোবরের মধ্যেই কাউন্সিলের চিন্তা বিএনপির
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com