ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়: রফিকুল ইসলাম

অন্যদৃষ্টি অনলাইন।।

সাজাপ্রাপ্ত আসামি জেলে থেকে নির্বাচন সংক্রান্ত বিষয়ে কোন প্রার্থীকে নির্দেশনা দিতে পারবেন না; তবে তারেক রহমান যেহেতু দেশের বাইরে আছেন, সেক্ষেত্রে এটা আদালতের বিষয়। নির্বাচনি প্রক্রিয়ায় তারেকের অংশ নেয়া সম্পর্কে এক প্রশ্নের জবাবে একথা জানান, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

রবিবার (১৮ নভেম্বর) দুপুরে, নির্বাচন কমিশন সচিবালয়ে এ কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, ‘কোনও সাজাপ্রাপ্ত আসামি ভিডিও কনফান্সিংয়ের মাধ্যমে দলের মনোনয়ন দিতে পারে-এটি যদি কেউ তথ্য প্রমাণসহ উপস্থাপন করতে পারেন, তবে তা খতিয়ে দেখবে ইসি। যদি ঘটনার সত্যতা পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেবে কমিশন। তবে এ বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত খবরের সত্যতা যাচাই করে দেখবে কমিশন। প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

রির্টানিং কর্মকর্তার নির্দেশ ছাড়া কাউকে হয়রানি না করতে নির্দেশ দেন এই নির্বাচন কমিশনার। হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়- মন্তব্য করে রফিকুল ইসলাম জানান, কারও বিরুদ্ধে রাজনৈতিক হয়রানিমূলক মামলা না করতে, পুলিশকে নির্বাচন কমিশন নির্দেশ দেবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অতি উৎসাহি হয়ে কিছু করলে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই নির্বাচন কমিশনার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে রবিবার সকাল সাড়ে ৯ টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। এ সময় লন্ডন থেকে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের ভিডিও কনফারেন্সিংয়ের মধ্যেমে সাক্ষাৎকার নেন দণ্ডপ্রাপ্ত আসামি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ প্রসঙ্গে রবিবার দুপুরে, সচিবায়ে এক সংবাদ সম্মেলনে, নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তারেক রহমান একজন দণ্ডিত অপরাধী। তিনি পলাতক। তিনি একটি দেশে রাজনৈতিক আশ্রয় নিয়ে আছেন। তিনি নির্বাচনি প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কি না? নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, তারেকের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেয়াটা কতটা সংগতিপূর্ণ তা আপনারা খতিয়ে দেখবেন।’

Facebook Comments


শিরোনাম
পদোন্নতির ক্ষেত্রে প্রধান অন্তরায় অনুপাত প্রথা বাতিল চান বেসরকারি কলেজ শিক্ষকরা পূণাঙ্গ ঈদ বোনাস ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে বাশিস’র প্রেস বিজ্ঞপ্তি এমপিওভুক্তির দাবিতে অবস্থানরত অসুস্থ ১০, সিসিইউতে ১ শিক্ষক পেড়িখালী দাখিল মাদ্রাসা ঝড়ে বিদ্ধস্ত, ৪ লক্ষাধিক টাকার সম্পদ ধ্বংস রামপালে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০১৯ এ শ্রেষ্ঠ পেড়িখালী পি.ইউ. মডেল মাধ্যমিক বিদ্যালয় নওগাঁয় ফেন্সিডিল ও গাঁজা সহ দুজনকে আটক করেছে র‌্যাব-৫ নওগাঁর সাপাহারে বেকারত্ব দুরীকরণে খামার স্থাপন নওগাঁয় লং রান ফর ডেভলপমেন্ট বাংলাদেশ প্রতিযোগীতা অনুষ্ঠিত নওগাঁয় বালুভরা আর,বি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রীতি সম্মিলন অনুষ্ঠিত রাজশাহীস্থ দামুড়হুদা থানা সমিতির সভাপতি বাবু, সাধারণ সম্পাদক মুজাহিদ ঐক্যবদ্ধ লড়াইয়ে জনগণের বিজয় হবে: মির্জা ফখরুল যৌন উত্তেযোক মাদক নিয়ে টানা ৫ ঘন্টা যৌন মিলন, সঙ্গী তরুণির মৃত্যু ! মধ্যরাতের আগুনে কেড়ে নিল বাসু-পূর্ণিমার সর্বস্ব শার্শায় ঘাতক চালককে আটক ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধে ছাত্র-ছাত্রীরা ঝিনাইদহের শহীদ নুর আলী কলেজে ২৫ মার্চের গনহত্যার স্মৃতিচারণ ও ছাত্র/ছাত্রীদের জন্য দোয়া অনু্ষ্ঠান আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শিক্ষকদের আর রাজপথে আন্দোলনে নামতে হবে না: শেখ হাসিনা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিশ্বমানের হেল্থ সিটি প্রকল্পের পরিদর্শন করেন আমিরাত রাষ্ট্রদূত মাহিরী ২৬শেমার্চ উপলক্ষে ঝিনাইদহ জেলা বি এনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ডাঃ শাহাদাত হোসেনের সাথে রাংগুনিয়া উপজেলা বিএনপির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানো ও শিক্ষকদের বেতন বৈষম্য দূর হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী রাঙ্গামাটির লংগদু উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক মোঃ আবুল হাসেম দশটা টাহা দে কিছু খাইমু: খালু পাগলা স্বর্ণ পাচারকারীকে নয়, স্বর্ণ পদক প্রাপ্তকে ভোট দিন: আতাউর রহমান আতা বেপরোয়া থেকে বেপরোয়া হচ্ছে রোহিঙ্গারা
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com