ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

সিরিজের ২য় টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানে হারিয়ে সিরিজে সমতা বাংলাদেশের

Bangladesh cricket captain Mohammad Mahmudullah (L) and Zimbabwe cricket captain Hamilton Masakadza (R) hold the tournament trophy following a presentation ceremony during the fifth day of the second Test cricket match between Bangladesh and Zimbabwe at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on November 15, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP)

ক্রীড়া ডেস্ক।।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) শেষ দিনে বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২২৪ রানেই গুটিয়ে যায় রোডেশিয়ানরা। সেই সুবাদে ১-১-এর সমতায় শেষ হলো সিরিজ।

গতকালের ২ উইকেটে ৭৬ রান নিয়ে খেলতে নামে সফরকারীরা। আগের দিনের অপরাজিত শন উইলয়ামসকে ফেরান মোস্তাফিজুর রহমান। এরপর পাঁচ নম্বরে নামা সিকান্দার রাজাকে ফেরান তাইজুল।

এরপর পিটার মুরকে সঙ্গে নিয়ে ভালোই এগোছিলেন ব্র্যান্ডন টেইলর। তবে মুরকে ফিরিয়ে ৬৬ রানের পার্টনারশিপ ভাঙেন মেহেদি হাসান মিরাজ। এরপর রানআউটের ফাঁদে পড়েন চাকাবা। তিরিপানও শিকার হয়েছেন মিরাজের।

টেইলর এক প্রান্তে সেঞ্চুরি করে অপরাজিত থাকলেও তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি কেউ। আগে থেকেই চাতারা অ্যাবসেন্ট হার্ট হওয়ায় ৯ উইকেট পড়তেই শেষ হয় জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস।

এর আগে, ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ব্র্যান্ডন টেইলরের ১১০ রান ও মুরের ৮৩ রানের উপর ভর করে জিম্বাবুয়ে ৩০৪ রানে অল আউট হয়। পরে টাইগাররা ৬ উইকেটে ২২৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। জিম্বাবুয়ের সামনে টার্গেট দাঁড়ায় ৪৪৩ রানের। আজ টেস্টের শেষ দিনে ২২৪ রানে অল আউট হয় জিম্বাবুয়ে।

টেস্টে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। অপরাজিত ছিলেন ২১৯ রানে। আর হাফ সেঞ্চুরির করেন মেহেদী হাসান মিরাজ। এই অলরাউন্ডারও অপরাজিত ছিলেন ৬৭ রানে। দ্বিতিয় ইনিংসে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি হাঁকান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ১২২ বলে ৪টি চার এবং ২টি ছক্কায় তিনি খেলেন অপরাজিত ১০১ রানের ইনিংস।

ডাবল সেঞ্চুরি করেই রেকর্ড গড়েছেন মুশফিক। প্রথম টাইগার ব্যাটসম্যান হিসেবে দুই ডাবল সেঞ্চুরির মালিক এখন এই লিটল মাস্টার। বাংলাদেশের পক্ষেও ব্যাক্তিগত সর্বোচ্চ রানধারী তিনি।

প্রসঙ্গত, ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। ২০১৫ সালে তাকে ছাড়িয়ে তামিম ইকবাল করেন ২০৬ রান। গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব করেন রেকর্ড গড়া ২১৭ রান। তবে এবার মুশফিক আবারও নিজের করে নিলেন রেকর্ডটি। ইনিংস ঘোষণার সময় অপরাজিত ছিলেন ২১৯ রানে।

ডাবল সেঞ্চুরি করে মুশফিকুর রহিম হয়েছেন প্লেয়ার অব দ্য ম্যাচ আর ১৮ উইকেট তুলে নিয়ে তাইজুল ইসলাম হয়েছেন প্লেয়ার অব দ্য সিরিজ।

Facebook Comments


শিরোনাম
জীবন-সুযোগবঞ্চিত শিশুদের অধিকার….সবার জন্য ফুটবল… নাসরিন খান পাঠান’র কবিতা সিলেট-সুলতানপুর সড়ক যেন এক মরণফাঁদ বেনাপোল পুটখালী ফেনসিডিল সহ মহিলা আটক সব পুড়ে ছাই, অক্ষত আছে কলেমা ‘লা-ইলাহা ইল্লাল্লাহ ‘ দ্বিতীয় চক্রের ২য় ধাপের সুপারিশ তালিকা প্রকাশ করবে এনটিআরসিএ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন উদ্যোগ চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় আজ সারাদেশে মোনাজাত সৌদি আরব পাকিস্তানকে খণ্ড-বিখণ্ড করতে চায়: জেনারেল সোলায়মানি চকবাজার ট্র্যাজেডি: ৪৫ জনের পরিচয় শনাক্ত, ৪০ জনের মরদেহ হস্তান্তর চকবাজারের পর এবার সিলেট তালতলায় হোটেল সুফিয়ার নিচে আগুন ৪%অতিরিক্ত কর্তন অবসর ও কল্যাণে জন্য ক্যান্সারের কারন হতে পারে! ইবিতে “বাংলা ভাষার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  ঝিনাইদহে স্বেচ্ছাসেবক দলের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাগুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রভাতফেরী ও শহীদ বেদিতে পুষ্পমাল্য রাঙ্গুনিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা রাবিতে শেষ হলো ‘মুক্তির সূচনা’ শিল্পকর্ম প্রদর্শনী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিদ্যুৎ বিভ্রাট ঝিনাইদহ জেলা বিএনপির শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধার্ঘ অর্পণ ।। চকবাজার ট্র্যাজেডি !  অন্যদৃষ্টি পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ… মাগুরায় মহান শহীদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসনের প্রভাতফেরী মাগুরায় মহান শহীদ দিবসে বীরেন শিকদার আদর্শ স্কুলের প্রভাতফেরী… হেড মাস্টারের কান্ড : মাগুরায় জুতা পায়ে শহীদ মিনারকে অবমাননা…! ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির বিনম্র শ্রদ্ধা নিবেদন একুশের প্রথম প্রহরে এমপি আফিলের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com