ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

গাজীপুরে বিএনপি অফিসে পদ বঞ্চিতদের আগুন

গাজীপুর প্রতিনিধি।।

গাজীপুর পেট্রোল ঢেলে জেলা বিএনপির কার্যালয়ে বুধবার আগুন ধরিয়ে দিয়েছে পদবঞ্চিত যুবদলের ক্ষুব্ধ কয়েক নেতা। আগুনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপার্সন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসহ কার্যালয়ের একাংশসহ পুড়ে গেছে।

এ ঘটনায় কার্যালয়ের চেয়ার টেবিল ও আসবাবপত্রও পুড়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান।

বিভিন্ন সূত্রে জানাগেছে, যুবদলের গাজীপুর জেলা ও মহানগর কমিটি মঙ্গলবার গঠন ও ঘোষণা করা হয়। হাইকমান্ডের পরামর্শে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম মিরর ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত পত্রের মাধ্যমে অপূর্ণাঙ্গ এ দুই কমিটি ঘোষণা করা হয়।

নবঘোষিত কমিটির মধ্যে গাজীপুর জেলা যুবদলের সভাপতি পদে মনিরুল ইসলাম মনির ও সাধারণ সম্পাদক পদে মাসুদ রানা এবং গাজীপুর মহানগর যুবদলের কমিটিতে প্রভাষক বশির আহমেদকে সভাপতি, হাজী জসিম উদ্দিন বাগকে সাধারণ সম্পাদক ও আতাউর রহমানকে সাংগাঠনিক সম্পাদক পদে মনোনীত করা হয়। নবগঠিত যুবদলের জেলা কমিটিতে মোট পাঁচটি পদ এবং মহানগর কমিটিতে মোট ৬টি পদ পূরণ করে ঘোষণা দেওয়া হয়। ঘোষণাপত্রে অল্প সময়ের মধ্যে উভয় কমিটির অবশিষ্ট পদ পূরণ করে পূর্ণাঙ্গ কমিটি গঠণের জন্য নির্দেশ দেওয়া হয়।

এদিকে সদ্য ঘোষিত যুবদলের গাজীপুর জেলা ও মহানগর কমিটি পদ না পেয়ে এবং প্রার্থী নির্বাচন নিয়ে দলের নেতা কর্মীদের মাঝে অসন্তোষ দেখা দেয়। এর জের ধরে বুধবার দুপুরের দিকে কাজী আজিম উদ্দিন কলেজ শাখা ছাত্রদলের সভাপতি মাহমুদ হাসান রাজুর নেতৃত্বে পদবঞ্চিত যুবদলের কয়েক নেতাকর্মী গাজীপুর জেলা শহরের রাজবাড়ি সড়কের পাশে অবস্থিত বিএনপির জেলা ও মহানগর কার্যালয়ে হানা দেয়। তারা দলীয় কার্যালয়ে প্রবেশ করেই চেয়ার টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করে।

পরে সেগুলোতে পেট্রোল ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। মুুহুর্তেই আগুনের লেলিহান শিখা টিনসেডের দলীয় কার্যালয়ে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভান। আগুনে কার্যালয়ের দেয়ালে বাঁধানো বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপার্সন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত বিগ্রেডিয়ার জেনারেল আসম হান্নান শাহ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের ছবিসহ ওয়ালমেট, সিলিং, ফ্যান ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায় ও ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের জয়দেবপুর ষ্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জাকির হোসেন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভান। আগুনে আসবাবপত্রসহ কার্যালয়ের একাংশ পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটে নি।

নাম পরিচয় প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্ষুব্ধ নেতা কর্মী জানান, হাইকমান্ডের পরামর্শে স্থানীয় পর্যায়ে সম্মেলণ না করে দলের ত্যাগী নেতা কর্মীদের বাদ দিয়ে এ কমিটি গঠণ করা হয়েছে।

এ ঘটনায় জেলা বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজাহারুল আলম বলেন, এই মূহুর্তে আমাদের দলের অভ্যান্তরে কোন কোন্দল নেই । নবগঠিত কমিটিকে কেন্দ্র করে বাহিরের উস্কানিতে কিছু দূস্কৃতিকারী এ ধরনের ঘটনা ঘটিয়েছে। আমরা ইতোমধ্যেই তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিয়েছি। তাদের দল থেকে বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল জানান, একটি কমিটিতে সবাইকেই পদ পদবী দেয়া যায় না, তারপরও যিনি কমিটিতে পদবঞ্চিত হয়েছেন তিনি প্রতিবাদ করতে পারতেন তাই বলে নিজের ঘরে অগ্নিসংযোগ করা কি ঠিক হয়েছে ? বিষয়টি নিয়ে আমরা খোঁজ খবর নিয়ে দেখছি।

 

Facebook Comments


শিরোনাম
রাঙ্গুনিয়ায় সন্ত্রাসীদের গুলিতে একজন আহত নিয়ামতপুরে বজ্রপাতে একজনের মৃত্যু নিয়ামতপুরে যায়যায়দিনের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন জোনাল ম্যানেজার পদে ক্যারিয়ার গড়ুন নীলফামারী অঞ্চলে নিয়োগ দেবে দেশবন্ধু টেক্সটাইল মিলস দিশার ব্যাকফ্লিপে নেট দুনিয়ার চোখ কপালে! বলিউডের এই আবেদনময়ী এখন পেশাদার পোকার খেলোয়াড় রামগঞ্জে কৃষকের ধান ক্রয়ে অনিয়ম : সংবাদ প্রকাশের পর সেই সিন্ডিকেটের তালিকা বাতিল লক্ষ্মীপুরে ভুয়া ডাক্তারের কারাদণ্ড লক্ষ্মীপুর ঢাকা মহাসড়কে মেরামতের নামে চলছে তামাশা রামগঞ্জের নিখোঁজ শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল ওসি হরিণাকুণ্ডু উপজেলাতে ফিজিওথেরাপী চিকিত্সা সেবা ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত বাঁধটি কার? নওগাঁয় ৪৪ টি পাখিসহ শিকারী আটক নওগাঁর সাপাহারে পুকুরে ডুবে শিশুর মৃত্যু জিডি দায়েরের পরও সন্ত্রাসী হামলার শিকার নির্ভীক সম্পাদক একরামুল হক আসাদ নিয়ামতপুরে ছাত্রীদের সাথে অফিসার ইনচার্জের মতবিনিময় সিরাজগঞ্জ সলঙ্গাতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা বিলুপ্ত প্রায় মহেশপুরে দেড় কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ইবি ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা সহপরিচালকের সঙ্গে ডুবে ডুবে জল খাচ্ছেন পরিণীতি? ‘দিলদারের সাথে কাজ করায় অনেকে ভাবে আমার বয়স বেশি’ এরশাদ আর নেই; ঢাকায় এরশাদের ৩ জানাজা, দাফন সেনা কবরস্থানে কুষ্টিয়ায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, ৭ দিনে আক্রান্ত ৪
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com