ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

যাচ্ছেতাই (প্রথম অংশ)

শাহানাজ সুলতানা।।

ওমা অমন মনোযোগ দিয়া কি পড়তাছ?
প্যাডে যে আর সয় না। খুব বুক লাগছে কিছু খাইতে দাও।
-আরে খারা তো আগে পড়তে দে।
-কও না মা ওই হানে কি ল্যাহা আছে? আমিও পড়মু।
-আরে না তোর পড়োনের কাম নাই।
-তাইলে খাওন দাও।
-তুই না বড্ড জ্বালাস। খাওন কই পামু আমি? দ্যাশে কি আর গাছগাছালি আছে যে ফলমুল থাকবো। ব্যাক গাছ কাইটা ফালাইয়া উঁচুউঁচু ইমারত বানাইতেছে মানুষ। এহানে ঘর ওহানে ঘর চাষের জমি নষ্ট হইতেছে। জমিনে ধান আর ভালো ফলেনা। নোনা পানিতে সব শেষ। গলদা চিংড়ির চাষ কইরা বেশ ভালাই বৈদেশিক টাকা আয় হইতো। কিন্তু মাথা মোটা বাঙালি লোভের জ্বালায় তার পাছায় লোহা ঢুকাইয়া ওজন বাড়ালো।
-কও কি মা মানুষ এত্ত খারাপ? আমরা বাঁদররা নাহি বাঁদরামিতে সেরা। অহন দেখতেছি এই হালার মানষে আমগো হার মানাইবো। ওমা ক্ষুধা লাগছে
-আরে রাক তো তর ক্ষুধা। শোন এই হানে কি ল্যাখছে।
-কি ল্যাখছে?
-আজ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিন রমনির বাচ্চা হইছে।
-এ আর নতুন কি হ্যা তো রোজকার ঘটনা। তুমি খাওন দাও।
-শোন সরকার বলছে একটি হলে ভালো হয় দুয়ের অধিক আর নয়।
-তার মাইনে?
-মাইনে হইলো একজন মানষের একটা বাচ্চা হইলে ভালো হয়।দুইডের বেশি আর নেওন যাইবো না।
-সরকার খারাপ তো কিছু কয় নাই। মানষের বাচ্চা বেশি হইলে…..
এর মাঝে প্রবেশ করে বাবা বাঁদটি। মায় ছেলের আলাপনে শরীক হয়।
-কি রে এতো কিয়ের গল্পসল্প মায় পুতের মধ্যে?
-আর কয়ও না। পেপার পড়বার লাগছিলাম কিন্তু তাকি আর পড়নের জো আছে তোমার পুতের লাইগা।
-কি এমন ল্যাহা আছে ওতে। আর আমার পোলাই বা কি করতেছে তোমারে? ও তো সুবোধ বালক। শালা তুমি তো হইলা মুর্খের জাত। কতবার কইলাম একটু নিয়ম কানন মাইনা চলো। শুনলেই না। বছরে বছরে বাচ্চা জন্মদিতে গিয়ে শরীলে আর কিচ্ছু নেই।চামড়া ঝুইলা গ্যাছে একটু ডেটিং করমু তার আর জো নেই। তোমার সংসারের খানি টানতে টানতে জীবন আমার শেষ হইয়া গেলো। তারপর তোমার এই বান্দরগুলানের সারাদিন কিচিরমিচির খাই খাই।
-আহারে ওগো আর কি দোষ, ও ছুডো ওর তো ক্ষুধা লাগবোই। ধর বাজান এই গামছায় নারকল আর মুড়ি আছে ওই সাইটে গিয়া খা। আমি তোর মায়েরে একটু মহব্বত করি। দেখতাছস না কেমন গোসা হয়ছে।
-হুমঃ থাক আর লাগতো না তোমার মহব্বত।
-কি হইলো অমন রাগ হইলো ক্যান? আহনা কাছে আহনা।
-শোন আমি অহন বেরুমু।
– কই যাইবা?
-আজ মেডিলেক কলেজ হাসলাতালে তিনজন রমনির বাচ্চা হইছে। ভাবছি একবার দেখতে যামু।
-বাচ্চা তো রোজ হয় পরে একদিন দেইখা আইসো। এহন মুই তোমারে সোহাগ করুম।
-আহা বুইড়ার ঢং, কইতেছি এই দৃশ্য কি আর রোজ রোজ পামু।
-মাইনে?
-শুনো আজ যে তিন রমনির বাচ্চা হইছে হ্যার একজনের হইছে চারখান, তিনখান পোলা এক খান মাইয়া,আর একজনের হইছে তিনখান, তিনখানই পোলা, আর একজনের দুইখান সে দুইখানও পোলা। — কও কি এতো কাল জানতাম জানোয়ার/পশুদের হইছে এক লগে চার-পাঁচটা হয় আর অহন মানষের হইতেছে চার পাঁচটা। এ কোন কলিকাল। আইচ্ছা আমার লিপিস্টিকটা ঠিক মত আছে নি দেহতো। ওই ওই ফোন বাজলো আর অমনি ছুটলো।রাস্তা কোন বান্দরন।

চলমান।

Facebook Comments


শিরোনাম
পটুয়াখালী-৩, আ’লীগের মনোনয়ন চাইলেন সিইসির ভাগ্নে ১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে চান ড. কামাল মুক্তা মাহমুদা’র কবিতা এমপিওভূক্ত শিক্ষকদের ৫% প্রবৃদ্ধি ও বেশাখী ভাতা প্রদাণে অনুমতি চেয়ে অর্থমন্ত্রণালয়কে চিঠি নওগাঁয় পিক-আপের নীচে চাপা পড়ে ব্যবসায়ী নিহত নওগাঁয় অসাধু সুদখোরদের চাপে ৪ জনের আত্নহত্যা-এলাকাছাড়া অনেকে, ভারতে গেছে ২ জন নওগাঁ জেলা পুলিশের “মাসিক কল্যাণ সভা” অনুষ্ঠিত মাগুরায় ৫৫০ পিচ ইয়াবা সহ ২ জন আটক মাগুরায় গাঁজা সহ ১ নারী আটক সরকারি অনুদান বয়স্ক ভাতা তুমি কার? বেনাপোল স্থলবন্দরে অবৈধ স্থাপনা উচ্ছেদ কুষ্টিয়ার পাটিকাবাড়ীতে নৌকার পক্ষে নির্বাচনী উঠান বৈঠক সফল করতে প্রস্তুতি সমাবেশ দুর্নীতির অভিযোগে ইবি’র দুই কর্মকর্তা কর্মচারী বরখাস্ত রাংগুনিয়ায় ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং কার্যক্রম ও কম্পিউটার সনদ বিতরণ সংসদীয় আসন ৮১, ঝিনাইদহ-১ নৌকায় উঠতে টিকিট কাটলেন ২৬ জন ! কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক উন্নয়ন সভা অনুষ্ঠিত  ঝিনাইদহের উত্তম পুলিশ অফিসার হিসেবে সদর থানার মহসীন হোসেন (ওসি, অপারেশন) নির্বাচিত আমিরুজ্জামান খাঁন শিমুল’র বিএনপি’র দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ৫% ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতার ঘোষণায় বাবেশিকফো,জকিগঞ্জ শাখার আনন্দ র‌্যালী কোটচাঁদপুর উপজেলায় একযোগে তিন অফিসে চুরি আসন্ন নির্বাচনকে ঘিরে ঝিনাইদহের শৈলকুপায় আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা রাজশাহীর তানোর তালন্দ ইউপিতে যুবলীগের কর্মীসভা   প্রতিবন্ধী ও ক্যান্সার রোগীদের ভ্রমণ কর নিচ্ছে বেনাপোল বন্দর বেনাপোল সীমান্তে ২২ নারী-পুরুষসহ শিশু আটক ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ পুলিশ অফিসার হলেন কালীগঞ্জ থানার এসআই সম্বিত রায় 
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com