ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

পুলিশী গ্রেফতার আতংকে এসএসসি শিক্ষার্থীদের ফরম পূরণ অনিশ্চিত

জেলা প্রতিনিধি (যশোর)।।

যশোরের ঝিকরগাছা উপজেলার মাটিকোমরা ট্রাজেডির মূলহোতা ঐ গ্রামের আজগর আলীর ছেলে জহুরুল ইসলামকে ১০০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ গ্রেফতার করেছে। অন্যদিকে পুলিশী গ্রেফতার আতংকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শূন্যতা এবং বিভিন্ন জায়গায় পালিয়ে থেকে আতংকের মধ্যে জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে মাটিকোমরার শিক্ষার্থীরা। এসএসসি পরিক্ষার্থীদের পূরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। পুলিশের অব্যাহত অভিযানে শুক্রবার রাতেও কয়েকটি বাড়িতে হামলা ও আসবাবপত্র ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মেজবাহ আহমেদ করেছেন, মাটিকোমরা গ্রামের একাধিক মামলার আসামী, মাদকসেবক ও বিক্রেতা জহুরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়িতে অভিযান চালিয়ে ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। তবে তাকে মামলা দিয়ে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। গ্রামবাসীদের অভিযোগ, এই জহুরুলের কাছে ডিবি সদস্যরা আসতো এবং নিরিহ মানুষ গ্রেফতার ও অর্থের বিনিময়ে ছেড়ে দেয়া এবং গ্রামের কয়েকটা ডাকাতির ঘটনা ঘটে। ফলে গ্রামবাসী ডিবি পুলিশকে ভূয়া ডিবি পুলিশ ভেবে তাদের গণধোলাই দেয়। জহুরুল পালিয়ে যায় এবং পরে পুলিশের সাথে গণগ্রেফতার পরিচালনায় সাহায্য করে। গণমাধ্যমে মানুষের ঘটনায় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পর পুলিশ দায় এড়ানোর জন্য তাকে গ্রেফতার করেছে বলেও গ্রামবাসী দাবী করেন।

এছাড়া শুক্রবার পুলিশী অভিযানে মাটিকোমরা গ্রামের হিরাদ আলীর ছেলে শাহাবাজ, হেরমত খাঁর ছেলে রাজ্জাক খাঁ, খোকন বিশ্বাসের ছেলে আব্দুস সালাম ও আতর আলীর ছেলে আজজি রমনার বাড়িতে হামলা ও আসবাপত্র ভাংচুর করা হয়েছে বলে গ্রামবাসী অভিযোগ করেছে।

পায়ে গুলি লেগে আহত অবস্থায় ফারুক মেম্বর হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসারর জন্য ঢাকাতে নিয়ে যাওয়ার কথা হলেও সেটা করা সম্ভব হচ্ছে না বলে জানা যায়।

অন্যদিকে পুরুষ শূন্য মাটিকোমরা গ্রাম থেকে নারীরাও নিরাপত্তাহীনতার মধ্যে চরম আতংকে রয়েছে। জেএসসি পরীক্ষার্থীরা বাড়ি থেকে বিভিন্ন আত্মীয়-স্বজনের বাড়িতে থেকে বাঁকড়া পরীক্ষা কেন্দ্রে আতংকের মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার সকালে মাটিকোমরা মাধ্যমিক বিদ্যালয়ের কোন শিক্ষার্থী বিদ্যালয়ে আসেনি। প্রাথমিক বিদ্যালয়ে অল্প কিছু শিক্ষার্থী এসেছিল। বাড়ি ছাড়া হওয়ার কারণে এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ অনিশ্চিত হয়ে পড়েছে। মাটিকোমরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল ইসলাম জানিয়েছেন, বিদ্যালয়ে নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়েছিল ৭১ জন। শনিবার পর্যন্ত ৭/৮ জন শিক্ষার্থী ফরম পূরণের টাকা জমা দিয়েছে। স্কুলের টাকা জমাদানের শেষ তারিখ ১১ নভেম্বর রোববার এবং বোর্ডের টাকা জমাদানের শেষ তারিখ ১৪ নভেম্বর। এই গনগ্রেফতারের মধ্যে এসএসসি পরিক্ষার্থী আছে। অভিভাবক ও শিক্ষার্থী গ্রেফতার আতংকে পালিয়ে থাকার কারণে তাদের টাকা জমা দেয়া অনেকটা অনিশ্চিয়তার মধ্যে রয়েছে।

Facebook Comments


শিরোনাম
হলি আর্টিজানে হামলার অর্থ-অস্ত্র আসে ভারত থেকে: র‍্যাব কৃষ্ণ সাগরে মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার: নজর রাখছে রাশিয়া নৈতিক আদর্শ চর্চা ও জনকল্যাণে ছাত্রসেনা নিবেদিত: মুহাম্মদ শফিউল আলম সাকিব জামাল’র কবিতা এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারিদের বাড়ি ভাড়া নিয়ে এ.এম.এম.মুস্তাফিজুর রহমান’র কবিতা মিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার পদপ্রার্থী এ্যাড. আব্দুল হালিমের পক্ষে মটর সাইকেল শোভাযাত্রা মনোহরগঞ্জ উপজেলা শারীরিক শিক্ষা শিক্ষক সমিতির কমিটি গঠন কোটচাঁদপুরে ট্রেনের সামনে ঝাপ দিয়ে এক বৃদ্ধের আত্বহনন অবশেষে কাস্টম হাউস মোংলায় আসছে, রফতানি আমদানির হবে তরান্বিত  নিরীহ কোন লোক হয়রানি হবে না: ওসি মিজানুর রহমান খান আসামীদের ভয়ে বাদী গ্রাম ছাড়া হত্যার হুমকী ঝিনাইদহে সাড়ে ১৭ কোটি টাকার রাস্তা নির্মানে দুর্নীতি, কাজ বন্ধ করলো জনগণ ঝিনাইদহে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩ তম জন্মবার্ষিকী পালিত জাতীয়করনের দাবি প্রধানমন্ত্রীর নিকট পৌছাঁনোর পদক্ষেপ গ্রহন করতে হবে: রনি এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে আরও ২০ হাজার শিক্ষক নিয়োগ আসছে মাগুরা শ্রীপুরে রাস্তার কাজের ব্যাপক অনিয়মের অভিযোগ আমি সৎভাবে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করব: খাদ্যমন্ত্রী নওগাঁয় ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার শুভ উদ্ধোধন সাপাহারে বীর মুক্তিযোদ্ধা খন্দকার জাহাঙ্গীর আলমের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বেনাপোল দিশারী পাবলিক স্কুলে কুইজ প্রতিযোগিতা কোটচাঁদপুরে মডেল থানার নবাগত ওসির সাথে সাংবাদিকদের মত বিনিময়  মাগুরা মহম্মদপুরে গাঁজাসহ ১ জন আটক কলারোয়ায় মৎস্য খামার পরিদর্শন করলেন মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট ঝিনাইদহের কালীগঞ্জে স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগ থানায় মামলা!  ‘নিরাপদ সড়ক চাই’র ঝিনাইদহের  কালীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com