ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জাতীয় ঐক্যফ্রন্টের দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে মির্জা ফখরুল

অন্যদৃষ্টি অনলাইন।।

বাংলাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দল বিএনপির মহাসচিব ও ফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঐক্যফ্রন্টের সাত দফা দাবি না মানলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে দেয়া হবে না।

শুক্রবার (৯ নভেম্বর) বিকালে রাজশাহীর আলিয়া মাদ্রাসার মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় জনসভায় এ কথা বলেন তিনি।

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সরকার কারাগারে আটক রেখে অমানুষিক কষ্ট দিচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল।

তিনি বলেন,আমাদের দাবি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। তা না হলে নির্বাচন হবে না।

ফখরুল বলেন, সব জাতীয় নেতারা আমরা এক হয়েছি। গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য।

রাজশাহীর জনসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এবার বিনা চ্যালেঞ্জে সরকারকে ছেড়ে দেওয়া হবে না। তিনি বলেছেন, এবার ৫ জানুয়ারির মতো নির্বাচন হতে দেওয়া হবে না। এবারের জনজোয়ারে আগামী নির্বাচনে নৌকা ভেসে যাবে।

ব্যারিস্টার মওদুদ বলেন, সংলাপে প্রধানমন্ত্রী তাঁর দেওয়া কথা রাখেননি। কথা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তিনি তাঁর কথা বরখেলাপ করেছেন।

সাবেক আইনমন্ত্রী মওদুদ বলেন, সিইসি সরকারের তল্পিবাহক ও অকার্যকর। বর্তমান সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন ইসি স্বাধীনভাবে কাজ করতে পারবে না। বেগম জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত ঐক্যফ্রন্টের আন্দোলন চলবে। নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে আহ্বান জানান তিনি।

 

জনসভায় বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, অলিখিত বাকশাল কায়েম করতে সরকার দেশের সব সাংবিধানিক কাঠামো ধ্বংস করে দিয়েছে। প্রশাসনের সব স্তরে দলীয়করণ করেছে।

ড. মোশাররফ বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না। অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি আদায়ের আন্দোলনে নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

 

এদিকে, সরকারকে হুঁশিয়ার করে দিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জনসভায় বলেন, এক মাঘে শীত যায় না। এটি ভুলে গেলে চলবে না। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে যদি এক শীত কারাগারে কাটাতে হয়, শেখ হাসিনাকে ১০ শীত কাটাতে হবে।

মান্না বলেন, নেতাকর্মীদের গ্রেপ্তার করে, একতরফা নির্বাচনি বৈতরণী পার করা সম্ভব নয়। ঐক্যফ্রন্ট নির্বাচন বানচাল করতে চায় না। ৭ দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত দেশে কোনো নির্বাচন হবে না।

প্রতিহিংসা বন্ধ করে সুষ্ঠু নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, ঐক্যফ্রন্ট যাতে নির্বাচনে অংশ নিতে না পারে সরকার সে ফাঁদ পেতেছে। আমরা আবারো নির্বাচন কমিশনের কাছে আহ্বান জানাই তফসিল পেছানোর। আমাদের দাবি না মানলে কোনো নির্বাচন নয়।

জনসভায় গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টু বলেন, দেশকে একটি সংঘাতের দিকে ঠেলে দিতে না চাইলে ৭ দফা মেনে নিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন দিন।

মন্টু সরকারের উদ্দেশে বলেন, আমরা যে দাবিগুলো দিয়েছি, সেগুলো মেনে নিন। আমাদের দাবিগুলো জনগণের দাবি। সেগুলো মেনে নিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

রাজশাহীর জনসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘হুদার অধীনে নির্বাচনে গেলে, শেখ হাসিনার অধীনে নির্বাচনে গেলে, শেখ হাসিনা আজীবন প্রধানমন্ত্রী থাকবেন। আর খালেদা জিয়া আমৃত্যু কারাগারে এবং তারেক জিয়া আজীবন নির্বাসনে থাকবেন। আমরা যদি সিদ্ধান্ত নিতে ভুল করি, এ দেশের মানুষ আমাকে, আপনাকে ছাড়বে না। তাই বলছি, হুদাকে নামান, শেখ হাসিনাকে নামান। আমরা নির্বাচনে গেলে জয়ী হব যদি ভোট দিতে পারি।’

জনসভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকারের ভীত নড়ে গেছে। তারা পালাবার পথ খুঁজছে। সরকার যত প্রতিবন্ধকতা সৃষ্টি করুক না কেন, ভোট প্রয়োগের মাধ্যমে তাদের পরাজিত করতে হবে। জনগণের বিজয় সুনিশ্চিত।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, জনগণের বিপক্ষে গিয়ে কেউ কখনো বেশি দিন টিকে থাকতে পারেনি। বর্তমান ক্ষমতাসীনরাও পারবে না।

এর আগে আজ দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে জনসভা শুরু হয়। শারীরিক অসুস্থতার কারণে আজকের জনসভায় যোগ দিতে পারেননি জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

জনসভায় সভাপতিত্ব করছেন জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

Facebook Comments


শিরোনাম
রোমাঞ্চকর ম্যাচে রংপুরকে হারালো সিলেট রঙিন ডে-নাইটের আবিস্কারক ‘ক্যারি প্যাকার’… বাংলাদেশ শিক্ষক সমিতির মহা-সচিব, ইয়াদ আলী খাঁনের মৃত্যুতে শিক্ষক ফোরামের শোক প্রকাশ নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত এমপিওভুক্তির আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী রাজশাহীর তানোর বাধাইড় ইউপিতে আ’লীগের কর্মী সভা  রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা ইসলামী ফ্রন্টের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ রামপালে পৌষসংক্রান্তি মেলা ও বাস্তপুজা সততাই শক্তি, সততা আর নিষ্ঠা দিয়েই দেশেকে উন্নতির শীর্ষে নিয়ে যাওয়া যায়: খাদ্যমন্ত্রী বাগেরহাটের রামপালে ট্রাকের ধাক্কায় নিহত ১ ঝিনাইদহে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৩৯টি প্রকল্পের টাকা লুটপাটের অভিযোগ মায়েদের জয় উৎসর্গ করলো রাজশাহী কিংস বৃহস্পতিবার (১৭ জানুয়ারী) জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী ৬ষ্ঠ শ্রেনীর মেধাবী ছাত্র তুহিন মন্ডল বাঁচতে চাই তিন মাসের মধ্যে বিনামূল্যে ওয়াই-ফাই পাচ্ছে ৫৪৭ শিক্ষাপ্রতিষ্ঠান অল্প পুঁজিতে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে দিলো রাজশাহী কিংস মহেশপুর সরকারি হাইস্কুল ৭৫ রানে জিতেছে ভিকারুননিসায় দুদক রাঙ্গুনিয়ায় মাসব্যাপী অনুর্ধ -১৬ ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্পের শুভ উদ্বোধন করলেন মাসুদুর রহমান কক্সবাজারে অস্ত্র মামলায় এক অপরাধীর ১৪ বছর সশ্রম কারাদণ্ড কোটচাঁদপুরে ঝিনাইদহ জেলা পুলিশের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে বসতবাড়ী ও দোকান ভস্মীভূত  ঈশ্বরদীতে পুলিশের বিরুদ্ধে নারী পুলিশকে শ্লীলতাহানির অভিযোগ! পাবনাতে নারীদের ই-কমার্স ট্রেনিং শুরু পোরশা উপজেলা বিএনপি’র সভাপতি ওহাব চৌধুরীর ইন্তেকাল অসহায় মযলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com