ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বিতর্ক একজন মানুষকে যুক্তিবান, প্রজ্ঞাবান ও সহনশীল করে তোলে: জননেতা এনামুল

দেলোয়ার হোসাইন, রাংগুনিয়া (চট্টগ্রাম)।।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা শুক্রবার ( ০৯ নভেম্বর) বিকালে লালিয়ারহাট হোসাইনীয়া সিনিয়র মাদ্রাসা মিলনায়তনে সংগঠনের সভাপতি মুহাম্মদ সরওয়ার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শাহাদাত হোসাইন কাদেরীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা  এনামুল হক ছিদ্দিকী। অতিথি তার বক্তব্যে বলেন যুক্তির তর্কই হলো বিতর্ক। বিতর্ক একজন মানুষকে যুক্তিবান, প্রজ্ঞাবান ও সহনশীল করে তোলে। পুঁথিগত বিদ্যা ছাড়াও সহ-মননশীল কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের মানসিক বিকাশ ঘটাতে হবে। শুধুমাত্র পুঁথিগত বিদ্যা দিয়ে মানসিক বিকাশ সম্ভব না। এর জন্য অন্যান্য বিষয়াবলী সম্পর্কে জানতে হবে, জ্ঞান লাভ করতে হবে। আর যুক্তির মাধ্যমে পরিশুদ্ধ হয়ে নিজেদের জীবন ও সমাজকে বিকশিত করতে হবে। আর এতেই দেশ ও জাতি উপকৃত হবে।

বিতর্ক প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন, ইসলামী যুবসেনা, কেন্দ্রীয় পরিষদের আইন বিষয়ক সচিব এডভোকেট এডিএম আরুছুর রহমান, ছাত্রসেনা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি মাওলানা নাজিমুল হক কাদেরী, কেন্দ্রীয় ছাত্রসেনার সহ-সাধারণ সম্পাদক ফয়সাল করিম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রসেনার ছাত্রকল্যাণ সম্পাদক হোসাইন মুহাম্মদ এরশাদ প্রমুখ।

সভাপতি তার বক্তব্য বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ইতিহাসে প্রথমবারের মত এ বিতর্ক প্রতিযোগিতায় আয়োজন। এই বছর চট্টগ্রাম জেলার  আওতাধীন মোট আটটি উপজেলা ও প্রাতিষ্ঠানিক শাখা অংশগ্রহণ করেন।

বিতর্ক প্রতিযোগিতায় অারো উপস্থিত ছিলেন মুহাম্মদ মনির আহমদ, মুহাম্মদ আব্দুল মোতালেব রাজু, মুহাম্মদ আব্দুল্লাহ আল ফারুক, মুহাম্মদ নাছির উদ্দিন নাহিদ, মুহাম্মদ শফিউল আকবর, মুহাম্মদ রবিউল মোস্তফা, মুহাম্মদ ইসহাক, মুহাম্মদ নুরুল আজিম, মুহাম্মদ জাহেদুল ইসলাম, মুহাম্মদ কায়েস, মুহাম্মদ ফোরকান, মুহাম্মদ আরফাত প্রমুখ।

Facebook Comments


শিরোনাম
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মেসি আসছেন বাংলাদেশে ঢাবি ডিনস অ্যাওয়ার্ড পেলেন ২১ শিক্ষার্থী হজ পালনে আগ্রহীদের নিবন্ধনের সময় বাড়ল ১৮ এপ্রিল পর্যন্ত এইচএসসি পরীক্ষার প্রস্তুতি- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি জুলাই থেকে স্কুলের দুপুরের খাবার পাচ্ছেন প্রাথমিক শিক্ষার্থীরা মেধাবী শিক্ষার্থী আয়েশা সুলতানা ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে রাঙ্গুনিয়া উপজেলায় দ্বিতীয় ঝিনাইদহে সামন্য বৃষ্টিতে জলাবদ্ধতা, ত্রিমহনী-বাজার গোপালপুর সড়কটি যেন মরন ফাঁদ আগামী সপ্তাহ থেকে রাঙ্গুনিয়ায় ভূমি কার্যালয়ে ই-নামজারি কার্যক্রম শুরু করা হবে :  মাসুদুর রহমান ময়নাতদন্তের মুহূর্তের লোমহর্ষক বর্ণনা দিলেন ঢাবি ছাত্রী ‘বোন’ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকের জাল সনদের তালিকা ড্রাগন চাষে সাবলম্বি মহেশপুরের জাহিদুল রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রসেনার প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠান সম্পন্ন বাবেশিকফো’র পক্ষ থেকে সাংসদ হাবিবা রহমানকে সংবর্ধনা, বেশিকদের জাতীয়করণ চান জেলা প্রশাসক এসরকার নিরাপদ খাদ্যের জন্য জিহাদ ঘোষনা করেছে: খাদ্যমন্ত্রী ঝিনাইদহের কালীগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু এক মাসের মধ্যে এমপিওভুক্ত হচ্ছে যেসব প্রতিষ্ঠান অগ্নিদগ্ধ নুসরাতের শেষ গুসল করিয়ে মর্গের তিন নারীর বর্ননা ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে যবিপ্রবির এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত নওগাঁয় বিশ্ব পানি দিবস পালিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে নওগাঁয় প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচন: ইভিএম ভাঙচুরসহ বোমা বিস্ফোরণ ও ব্যাপক সংঘর্ষ উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ গ্রেফতার ‘নিপীড়ক’ অধ্যক্ষকে আইনি সহায়তাকারী  আ’লীগ নেতা বুলবুল বহিষ্কার শরীয়তপুরের জাজিরায় জোর পূর্বক জমি দখল করে প্রভাবশালীদের ইট ভাটায় মাটি বিক্রি ধনী দেশ হতে হলে শিক্ষাব্যবস্থা পাল্টাতে হবে: অর্থমন্ত্রী
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com