ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আতঙ্কের নগরী আমুড়িয়া!

মহসিন মোল্যা, মাগুরা।।

মাগুরা সদর উপজেলার আমুড়িয়া গ্রামে আলম মোল্যা হত্যাকান্ডের জের ধরে প্রতিনিয়ত চলছে ভাংচুর এবং লুটপাটের ঘটনা।হত্যাকান্ডের ফলে প্রতিপক্ষের প্রায় প্রতিটি পরিবারের নারী-পুরুষ গ্রাম ছেড়ে পালিয়েছে।যা যে সমস্ত নারীরা এখনো গ্রামে অবস্হান করেছেন তারা প্রতিনিয়ত  আতঙ্কে মধ্যে রয়েছে।

এলাকাবাসির সূত্র মতে জানা যায়,আমুড়িয়া অনেক বড় গ্রাম। গ্রামের এক পক্ষের নেতৃত্ব দিয়ে আসছে আওয়ামীলীগ নেতা কামরুল,সৈকত,সোহেল।বিএনপি সাথে নিয়ে অপর পক্ষের নেতৃত্ব দিয়ে আসছে টিপু শিকদার ও মহব্বত।

এই এলাকায় ৩০ বছরে ইতিহাসে ৪ টি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।১৯৮৮ সালে সালসুল ইসলাম,১৯৯৮ সালে হালিম মোল্যা,২০১৫ সালে সাইফার বিশ্বাস এবং সর্বশেষ ২০১৮ সালের ২৭ অক্টোবর শনিবার আলম মোল্যা হত্যাকান্ডের ঘটনা ঘটে।

সরজমিনে গিয়ে দেখা যায় আলম মোল্যা হত্যাকান্ডের জেরে মসিয়ার মেম্বর,ইমরুল মেম্বর,বাদশা মোল্যা,ওহিদ,ডাঃ মাফুজুর রহমান,বাহারুল মাষ্টার,ইপিয়ার মোল্যা,শাহিন মোল্যা,গোলাম মোল্যা,গোলাম রসুল,উজির মন্ডল,নওশের মোল্যা,হাফিজার মোল্যা,আনোয়ার সহ প্রায় শতাধিক বাড়ি ভাংচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে।

বসতভিটাতে বাতি জ্বালানোর মত কেউ নাই।পুড়িয়ে দেওয়া হয়েছে অনেক ঘরবাড়ি।খুলে নেওয়া হয়েছে বসত ঘরের জানালা দরজা।ফলজ কোন গাছ ও রক্ষা পাইনি।

আমুড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী রোজিনা বেগম জানান,গরীব সংসারে উপার্জনের কেউ নাই।স্বামী ঘটনার পর থেকে গ্রাম ছাড়া।ছেলে-মেয়েদের লেখা-পড়া করতে অনেক কষ্ট হচ্ছে।রাতে জীবনের ঝুঁকি নিয়ে আতঙ্কের মধ্যেই দিন যাপন করতে হচ্ছে।

নিহত আলম মোল্যার চাচা বছির মোল্যা জানান,আমার ভাতিজা নিহত হওয়ার পর আমরা কারো বাড়ি ভাংচুর ও লুটপাট করিনি বরং মারামারির শুরুতেই প্রতিপক্ষের লোকজন আমাদের বাড়ি ভাংচুর করেছে।

ইমরুল মেম্বর জানান,গ্রামে আমাদের গ্রুপের প্রতিটি বাড়ি ভাংচুর করা হয়েছে।প্রতিপক্ষের লোকজন ৫০ টির অধিক গরু লুট করেছে।আমাদের মাঠের পাঁকা ধান কাঁটতে দিচ্ছেনা নিজেরাই কেঁটে নিয়ে যাচ্ছে।কাউকে লোক দিয়ে কাঁটতে দিলেও বিঘা প্রতি ৪০০০ থেকে ৫০০০ টাকা গুনতে হচ্ছে।পুলিশ এই ক্ষেত্রে কোন পদক্ষেপ না নিয়ে নিরব ভূমিকা পালন করছে।

শুক্রজিৎপুর ফাড়ি ইনচার্জ জনাব মুজাহিদ হোসেন জানান,পরিস্হিতি এখন পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।গ্রামটা অনেক বড় তবুও কোন স্হান থেকে কোন খবর আসার সাথে সাথেই আমরা সেখানে পুলিশ পাঠিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করছি।

Facebook Comments


শিরোনাম
লক্ষ্মীপুর-২ আসনে বিএনপির মনোনয়ন নিলেন ৮ জন যশোর বেনাপোলে ২৮৬ বোতল ফেন্সিডিল উদ্বার আজ ১৫ নভেম্বর শতাব্দির সেরা সাইক্লোন সিডরের ১১ বছর বেনাপোলে বিকেএসপির প্রমিলা ফুটবল দলকে ফুলেল শুভেচ্ছা জানালো নব দিগন্ত প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল বাংলাদেশের শিক্ষাব্যবস্থাঃ জাতীয়করণের হাতছানি পোরশায় গলায় ফাঁস দিয়ে এক ব্যাক্তির আত্নহত্যা সাহানা পারভীন’র কবিতা কক্সবাজার -০৩ (সদর ও রামু) আসনে আওয়ামীলীগ এর মনোনয়ন প্রত্যাশী ৩১জন বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত নওগাঁয় ইজতেমা শান্তিপূর্ন ভাবে পালনের জন্য প্রধানমন্ত্রীর নিকট আবেদন নওগাঁ-৩ মহাদেবপুর-বদলগাছী আসনে মা-ছেলে প্রতিদ্বিন্দ্বী চিরিরবন্দরে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত কুষ্টিয়া-৩ আসনে বিএনপি’র কাণ্ডারি হতে চান ভিপি শহিদ চিরিরবন্দরে ৪ জন প্রসূতি মাকে উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহে বাজেট পদ্ধতির উপর ২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত চিরিরবন্দরে রোভার স্কাউটস ইউনিট লিডার বেসিক কোর্সের মহাতাবু জালসা অনুষ্ঠিত ২০ লাখ টাকা ফেলে পালিয়ে গেল চোরকারবারীরা! ৫% ঘোষণায় এ.কে.এম.মুস্তাফিজুর রহমান’র কবিতা ঝিনাইদহ-৩ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে এ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী দেড় ডজন কালীগঞ্জে প্রবীন হিতৈষী সংঘের নবনির্বাচিত কমিটি কর্তৃক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে  ফুলেল  শুভেচ্ছা লক্ষ্মীপুর-৪ আসনে স্বামী-স্ত্রী এমপি পদ প্রার্থী শার্শায় বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ আটক-১ কোটচাঁদপুরে কাত্যায়নী পূজার শুভ উদ্বোধন করলেন মেয়র জাহিদুল ইসলাম  শার্শা বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমান ফেন্সিডিল সহ আটক-১ যশোর-১ আসনে বি এন পি থেকে মনোনয়ন পত্র জমা দিলেন মফিকুল হাসান তৃপ্তি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com