ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আতঙ্কের নগরী আমুড়িয়া!

মহসিন মোল্যা, মাগুরা।।

মাগুরা সদর উপজেলার আমুড়িয়া গ্রামে আলম মোল্যা হত্যাকান্ডের জের ধরে প্রতিনিয়ত চলছে ভাংচুর এবং লুটপাটের ঘটনা।হত্যাকান্ডের ফলে প্রতিপক্ষের প্রায় প্রতিটি পরিবারের নারী-পুরুষ গ্রাম ছেড়ে পালিয়েছে।যা যে সমস্ত নারীরা এখনো গ্রামে অবস্হান করেছেন তারা প্রতিনিয়ত  আতঙ্কে মধ্যে রয়েছে।

এলাকাবাসির সূত্র মতে জানা যায়,আমুড়িয়া অনেক বড় গ্রাম। গ্রামের এক পক্ষের নেতৃত্ব দিয়ে আসছে আওয়ামীলীগ নেতা কামরুল,সৈকত,সোহেল।বিএনপি সাথে নিয়ে অপর পক্ষের নেতৃত্ব দিয়ে আসছে টিপু শিকদার ও মহব্বত।

এই এলাকায় ৩০ বছরে ইতিহাসে ৪ টি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।১৯৮৮ সালে সালসুল ইসলাম,১৯৯৮ সালে হালিম মোল্যা,২০১৫ সালে সাইফার বিশ্বাস এবং সর্বশেষ ২০১৮ সালের ২৭ অক্টোবর শনিবার আলম মোল্যা হত্যাকান্ডের ঘটনা ঘটে।

সরজমিনে গিয়ে দেখা যায় আলম মোল্যা হত্যাকান্ডের জেরে মসিয়ার মেম্বর,ইমরুল মেম্বর,বাদশা মোল্যা,ওহিদ,ডাঃ মাফুজুর রহমান,বাহারুল মাষ্টার,ইপিয়ার মোল্যা,শাহিন মোল্যা,গোলাম মোল্যা,গোলাম রসুল,উজির মন্ডল,নওশের মোল্যা,হাফিজার মোল্যা,আনোয়ার সহ প্রায় শতাধিক বাড়ি ভাংচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে।

বসতভিটাতে বাতি জ্বালানোর মত কেউ নাই।পুড়িয়ে দেওয়া হয়েছে অনেক ঘরবাড়ি।খুলে নেওয়া হয়েছে বসত ঘরের জানালা দরজা।ফলজ কোন গাছ ও রক্ষা পাইনি।

আমুড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী রোজিনা বেগম জানান,গরীব সংসারে উপার্জনের কেউ নাই।স্বামী ঘটনার পর থেকে গ্রাম ছাড়া।ছেলে-মেয়েদের লেখা-পড়া করতে অনেক কষ্ট হচ্ছে।রাতে জীবনের ঝুঁকি নিয়ে আতঙ্কের মধ্যেই দিন যাপন করতে হচ্ছে।

নিহত আলম মোল্যার চাচা বছির মোল্যা জানান,আমার ভাতিজা নিহত হওয়ার পর আমরা কারো বাড়ি ভাংচুর ও লুটপাট করিনি বরং মারামারির শুরুতেই প্রতিপক্ষের লোকজন আমাদের বাড়ি ভাংচুর করেছে।

ইমরুল মেম্বর জানান,গ্রামে আমাদের গ্রুপের প্রতিটি বাড়ি ভাংচুর করা হয়েছে।প্রতিপক্ষের লোকজন ৫০ টির অধিক গরু লুট করেছে।আমাদের মাঠের পাঁকা ধান কাঁটতে দিচ্ছেনা নিজেরাই কেঁটে নিয়ে যাচ্ছে।কাউকে লোক দিয়ে কাঁটতে দিলেও বিঘা প্রতি ৪০০০ থেকে ৫০০০ টাকা গুনতে হচ্ছে।পুলিশ এই ক্ষেত্রে কোন পদক্ষেপ না নিয়ে নিরব ভূমিকা পালন করছে।

শুক্রজিৎপুর ফাড়ি ইনচার্জ জনাব মুজাহিদ হোসেন জানান,পরিস্হিতি এখন পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।গ্রামটা অনেক বড় তবুও কোন স্হান থেকে কোন খবর আসার সাথে সাথেই আমরা সেখানে পুলিশ পাঠিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করছি।

Facebook Comments


শিরোনাম
শিক্ষকদের অতিরিক্ত ৪% কর্তন বন্ধে আজ বৃহস্পতিবার কারিগরি শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালকের নিকট স্মারকলিপি প্রদাণ প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট চালু করে স্কুল সময় কমিয়ে আনা হবে — গনশিক্ষা প্রতিমন্ত্রী  রাবিতে কিশোরগঞ্জ জেলা ফোরামের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট রায়পুরে নৌকার সমর্থনে মানুষের ঢল রামগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান মাসুদের গনসংযোগ বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি’র বিক্ষোভ মিছিল  ইসলামের জন্য একসাথে কাজ করবার অঙ্গীকার করলেন, ইমরান – মহাথির মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা মাগুরা শ্রীপুরে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে মোটর সাইকেল শোভাযাত্রা পন্ড শার্শায় সাংবাদিক কল্যান সংস্থার মতবিনিময় সভা এক জন শিক্ষক হিসেবে জানুন… জাতীয়করণের দাবি যৌক্তিক, প্রধানমন্ত্রীকে যথাযথ প্রক্রিয়ায় জানাতে হবে: শিরীন আখতার এমপি নওগাঁয় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সদর সহকারী পুলিশ সুপার কার্যালয়ের শুভ উদ্ধোধন এমপিওভুক্তির দাবিতে প্রখর রোদে জাতীয় প্রেসক্লাবের সামনে নন এমপিও শিক্ষকরা অনাথ ভবঘুরে এতিম শিশুদের ইচ্ছা পুরণে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান স্বাধীনতার ৪৮ বছরেও নওগাঁর ১০ বীরাঙ্গনার ভাগ্যে মিলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি আমি আগেও আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি: সুলতান মনসুর পঞ্চম শ্রেণির বৃত্তির ফল আগামী রোববার (২৪ মার্চ)  নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি   ঝিনাইদহ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপুর্ন করার দাবিতে সাংবাদিক সম্মেলন  ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা শৈলকুপা থানার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি মাগুরা মহম্মদপুরে  পর্নগ্রাফি আইনে মামলা, ২ যুবক আটক
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com