ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ঝিনাইদহ-৩ আসন গ্রুপিংয়ে নাজেহাল আওয়ামীলীগ, ঐক্যবদ্ধ হচ্ছে বিএনপি গলার কাটা জামায়াত

এন আই শান্ত, কোটচাঁদপুর (ঝিনাইদহ)।।

দেশজুড়ে বইছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনী হাওয়া।আর মাত্র পরেই নির্বাচনের কয়দিন পরেই নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন।আগেভাগেই রাজনৈতিক দলগুলোর নির্বাচনী প্রস্তুতিও চলছে জোরেশোরে।আসছে নির্বাচনে তাই দেশের সীমান্তবর্তী জেলা ঝিনাইদহে লেগেছে ভোটের হাওয়া।দেশের অন্যতম সীমান্তবর্তী উপজেলা কোটচাঁদপুর-মহেশপুর উপজেলার দুই পৌরসভা ও ১৭ টি ইউনিয়ান নিয়ে গঠিত ঝিনাইদহ-৩ আসন।এখানে মোট ভোটারের সংখ্যা ৩,৬০,৮৪৪ জন। মহেশপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ২,৫২,০৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,২৭,১৫২ জন ও নারী ভোটার সংখ্যা ১,২৪,৮৮৮ জন। কোটচাঁদপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ১,০৮,৮৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৪,৫৬৭ জন ও নারী ভোটার সংখ্যা ৫৪,২৭৭ জন ।বর্তামানে এ আসনি দখলে নিতে মরিয়া বড় ২ দলের একাধিক প্রার্থী।ভোটের রাজনীতিতে এখানেও বরাবরই বিএনপি জোটের আধিপত্য।স্বাধীনতার পর থেকে সকল নির্বাচন বেশ আমেজের সাথে অংশগ্রহন করলেও শেষ নির্বাচনে ভোট দিতে পারেননি বলে অভিযোগ স্থানীয়দের।১৯৭৩ -২০০৮ সাল পর্যন্ত প্রায় ২৯ বছর এই আসনটি বিএনপি জোটের দখলে থাকায় দেশব্যাপী বিএনপি জোটের ঘাঁটি হিসবে পরিচিত ঝিনাইদহ-৩ আসন।

বিএনপির সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম মাষ্টারের মৃু্ত্যুর পর অভিভাবকহীন এ আসনে ধানের শীষের মনোনয়ন চাচ্ছেন দলের একাধিক প্রার্থী। কিছুদিন আগেও নানান গ্রুপিং থাকলেও আসন পুনউদ্ধারের জন্য সবাই এক হয়ে কাজ করার অঙ্গিকার স্বস্তি দিচ্ছে নেতা-কর্মীদের।তবে মনোনয়নে কেন্দ্রে লবিং এর কমতি নেই কারো।অপরদিকে এই আসনে বিএনপির পক্ষে ধানের শীষ প্রতীক চাচ্ছেন তারা হলেন, কেন্দ্রীয় বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক আমিরুজ্জামান খাঁন শিমুল,বিএনপির কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সহ-সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান, ঝিনাইদহ জেলা বিএনপির উপদেষ্টা ও মহেশপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব লতিফুর রহমান চৌধুরী বাবলু, মহেশপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোমিনুর রহমান মমিন এবং সাবেক এমপি শহিদুল ইসলাম মাস্টারের জৈষ্ঠ্য পুত্র মেহেদী হাসান রনি। এ ছাড়া জামায়াত থেকে জামায়াতের সুরা সদস্য অধ্যাপক মতিয়ার রহমান বিএনপির প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

এ আসনের বর্তমান সংসদ সদস্য নবী নেওয়াজ। তার দলীয় মনোনয়ন নিয়ে নানা জল্পনা-কল্পনা আছে স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে। আসনটিতে তীব্র দলীয় কোন্দল আছে। ফলে স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। বর্তমান এমপি ছাড়াও আওয়ামী লীগে সম্ভাব্য প্রার্থীর ছড়াছড়ি।১৯৭৩ সালে জয় পেলেও পরের নির্বাচনে আসনটি আওয়ামী লীগের হাতছাড়া হয়। ১৯৭৯ সালে আইডিএল, ৮৬ তে জয় পায় জামায়াত। এরপর ১৯৯১ থেকে ২০০১ পর্যন্ত আসনটি দখলে রাখে বিএনপি। প্রায় ২৯ বছর পর, ২০০৮ সালে আসনটি পুনরুদ্ধার করে আওয়ামী লীগ। সবশেষ নির্বাচনেও জয় পায় দলটি।ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগের বেশ কয়েকজন শক্তিশালী প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে বর্তমান এমপি নবী নেওয়াজ, সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট শফিকুল আজম খাঁন চঞ্চল, মহেশপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাতুজ জুম্মা, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য রেজাউল করিম টিটোন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ব্যারিস্টার মোহাম্মদ আলী, কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শরিফুননেছা মিকি, সাবেক সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পারভীন তালুকদার মায়া, কেন্দ্রীয় যুবলীগনেতা এম.এম জামান মিল্লাত, কেন্দ্রীয় আ’লীগ উপ-কমিটির সাবেক নেতা ইঞ্জিনিয়ার টি.এম আজিবর রহমান মোহন, জেলা কৃষক লীগ নেতা ও এস.বি.কে ইউপি’র সাবেক চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ।

এছাড়া জাতীয় পার্টি থেকে ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক আব্দুর রহমান প্রার্থী হবেন বলেও শোনা যাচ্ছে।

এদিকে বিএনপির সঙ্গে জোটভিত্তিক নির্বাচন হলে আসনটি জামায়াতে ইসলামী চাইবে। একবার এ আসন থেকে জামায়াতের প্রার্থী নির্বাচিত হয়েছে। গত সপ্তম, অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনেও আসনটিতে জামায়াত দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছিল। তাছাড়াও গত উপজেলা নির্বাচনে দুইটি উপজেলার মধ্যে দুইটিতেই জয়লাভ করেন জামায়াতের প্রার্থীরা। কিন্তু বিগত সপ্তম, অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী নির্বাচিত হয়েছিল। এদিক থেকে বিএনপি সুবিধাজনক অবস্থানে থাকলেও তাদের গলার কাঁটা হতে পারে জামায়াত। এ আসনে জামায়াতের শক্ত অবস্থান রয়েছে।

কোটচাঁদপুর-মহেশপুরের আওয়ামীলীগ নেতারা জানান “ এ আসনের আওয়ামীলীগ আগের থেকে অনেক বেশি শক্তিশালী, দেশরত্ন শেখ হাসিনাকে এই আসন টি পুরষ্কার দিতে আমরা প্রস্তুত” ।

এ দিকে বিএনপি নেতারা জানান “ যদি দল নির্বাচনে অংশ নেয় এবং এ আসন থেকে দল যাকে নমিনেশন দিবে তার পক্ষে কাজ করবো এবং আমরা মানুষের সেবায় কাজ নিয়োজিত করতে চাই । এই সময়ে আমাদের চাওয়া পাওয়ার কিছু নেই । এ আসনে বিএনপি এখন অতিতের মতই শক্ত অবস্থানে আছে।

এদিকে বিএনপির সঙ্গে জোটভিত্তিক নির্বাচন হলে আসনটি জামায়াতে ইসলামী চাইবে। একবার এ আসন থেকে জামায়াতের প্রার্থী নির্বাচিত হয়েছে। গত সপ্তম, অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনেও আসনটিতে জামায়াত দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছিল। তাছাড়াও গত উপজেলা নির্বাচনে দুইটি উপজেলার মধ্যে দুইটিতেই জয়লাভ করেন জামায়াতের প্রার্থীরা। কিন্তু বিগত সপ্তম, অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী নির্বাচিত হয়েছিল। এদিক থেকে বিএনপি সুবিধাজনক অবস্থানে থাকলেও তাদের গলার কাঁটা হতে পারে জামায়াত। এ আসনে জামায়াতের শক্ত অবস্থান রয়েছে।

Facebook Comments


শিরোনাম
মহান স্বাধীনতা দিবসে ‘রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলী শিক্ষাব্যবস্থা জাতীয়করণেই সকল সমস্যার সমাধান পাবনায় রেললাইন থেকে কলেজ ছাত্রের কবজি কাটা লাশ উদ্ধার!  পাবনায় শিশু ধর্ষনের অভিযোগ বৃদ্ধ গ্রেপ্তার!  ঝিনাইদহ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান এ‍্যাডঃ আব্দুর রশিদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মাগুরা মহম্মদপুরে প্রতিপক্ষের হামলায় গুরুতরআহত মাদ্রাসা শিক্ষক রউফের মৃত্যু।  ঝিনাইদহে যে কারণে হরিণাকুন্ডু ও শৈলকুপায় নৌকার ভরাডুবি  নওগাঁয় স্বাধীনতা দিবস আন্তঃ ইউনিয়ন কাবাডি প্রতিযোগিতায় নওগাঁ পৌরসভা দল চ্যাম্পিয়ান প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র যেভাবে পাবেন এবছরে তিন দফা শিক্ষক নিয়োগের পরিকল্পনা-অন্যদৃষ্টি রাবিতে গণহত্যা দিবসে ঘাতক দালাল নির্মূল কমিটির মোমবাতি প্রজ্জ্বলন আরো দু’টি বাচ্চা প্রসব, প্রসবের ২৬ দিন পর ১লা এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ লক্ষ্মীপুরে অটো রিকশা চাপায় শিশু নিহত র‌্যাবের জালে মাওনার শীর্ষ সন্ত্রাসী শওকত ফকির ইমরানকে গাড়ি উপহার দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির নওগাঁয় ঘুমন্ত ভূমিহীনদের বাড়ীঘর পুড়িয়ে দিয়েছে প্রভাবশালী, আহত-৬ রাবিতে শাজাহানপুর উপজেলা ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ অনুষ্ঠিত পার্বতীপুরে প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক পাঠদান ব্যাহত হচ্ছে! ওয়াসিম হত্যার বিচার চাই কুষ্টিয়ায় স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ: একজনের ১৪ বছরের কারাদণ্ড বাকশাল জাতীয় ঐক্য সৃষ্টির প্লাটফর্ম : প্রধানমন্ত্রী ১ এপ্রিল থেকে ৬ মে সব কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্ জ্ঞানহীন মানুষের হাতেই শুরু শিক্ষা ও সাক্ষরতা নওগাঁয় মৌসুমী উজ্জীবিত প্রকল্প থেকে সদস্যদের মাঝে অনুদানের চেক প্রদান
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com