ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

“জাতীয় উন্নয়নে শিক্ষা” শীর্ষক আলোচনা ও সম্মাননা স্মারক প্রদান

স্টাফ রিপোর্টার।

আজ ৭ নভেম্বর’১৮ তারিখ স্বাধীনতা সংসদ কর্তৃক “জাতীয় উন্নয়নে শিক্ষা” শীর্ষক আলোচনা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান জাতীয় জাদুঘরের কবি বেগম সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এম তাফাজ্জল ইসলাম, সাবেক প্রধান বিচারপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট। প্রধান আলোচক : অধ্যাপক ড. আ ন ম মেশকাত উদ্দিন,উপাচার্য সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি : জনাব সাইদুল হাসান সেলিম, সভাপতি, বাবেশিকফো। জনাব আ. খালেক, মহাসচিব, বাবেশিকফো। জনাব পিরজাদা শাহাদত হারুন, আতিরিক্ত অর্থ সচিব সহ আরও বিশিষ্ট শিক্ষক নেতৃবৃন্দ, আইনজিবি ও সমাজসেবকবৃন্দ।

সভাপতিত্ব করেন, জনাব আবুল বাশার হাওলাদার, সভাপতি বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন ও আহ্বায়ক স্বাধীনতা সংসদ। অনুষ্ঠানে সভাপতি, প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।

বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরামের সভাপতি মোঃ সাইদুল হাসান সেলিম বলেন, যেই জাতি শিক্ষায় যত বেশি অগ্রগতি লাভ করতে পেরেছে, সেই জাতি তত বেশি উন্নতি ও সমৃদ্ধশালী দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে।। শিক্ষা ব্যবস্থায় বৈষম্য ও শিক্ষকদের সুবিধা বঞ্চিত করে, জাতীয় উন্নয়ন অসম্ভব । আর্থ-সামাজিক প্রেক্ষাপটে শিক্ষকদের যথাযথ সম্মান মর্যাদা ও বেতন-ভাতা দিতে হবে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী ইশতেহারে এমপিভুক্তভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ সংযুক্ত করতে হবে। শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের আকর্ষণীয় সুযোগ সুবিধার দিতে হবে। মেধাবীদের শিক্ষকতায় আকৃষ্ট করতে হলে, সর্বাগ্রে এমপিভুক্তভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা জরুরি বলে মনে করেন।

প্রধান বিচারপতি এম তাফাজ্জল হোসেন বলেন, শিক্ষকদের বেতন ভাতা একজন পাচকের চেয়ে কম, এটা খুবই লজ্জার। আমরা যদি শিক্ষকদের যথাযথ সম্মান মর্যাদা দিতে না পারি তাহলে তো মেধাবীরা শিক্ষকতায় আকৃষ্ট হবে না। তাই তিনি দ্বিমুখী শিক্ষানীতি বাতিল করে, এমপিভুক্তভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের মাধ্যমে শিক্ষকদের সম্মানিত করার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম এর সংগ্রামী সভাপতি জনাব মোঃ সাইদুল হাসান সেলিম, মহাসচিব জনাব আ.খালেক ও যুগ্ন মহাসচিব জনাব মোঃ রফিকুল ইসলামকে স্বাধীনতা সংসদ কর্তৃক শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য “শ্রেষ্ঠ সংগঠক সম্মাননা স্মারক – ২০১৮” প্রদান করাহয়। এছাড়াও শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন শিক্ষাবিদ ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানদেরকেও স্বাধীনতা সংসদ কর্তৃক সম্মাননা প্রদান করা হয়।

Facebook Comments


শিরোনাম
লক্ষ্মীপুর-২ আসনে বিএনপির মনোনয়ন নিলেন ৮ জন যশোর বেনাপোলে ২৮৬ বোতল ফেন্সিডিল উদ্বার আজ ১৫ নভেম্বর শতাব্দির সেরা সাইক্লোন সিডরের ১১ বছর বেনাপোলে বিকেএসপির প্রমিলা ফুটবল দলকে ফুলেল শুভেচ্ছা জানালো নব দিগন্ত প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুল বাংলাদেশের শিক্ষাব্যবস্থাঃ জাতীয়করণের হাতছানি পোরশায় গলায় ফাঁস দিয়ে এক ব্যাক্তির আত্নহত্যা সাহানা পারভীন’র কবিতা কক্সবাজার -০৩ (সদর ও রামু) আসনে আওয়ামীলীগ এর মনোনয়ন প্রত্যাশী ৩১জন বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত নওগাঁয় ইজতেমা শান্তিপূর্ন ভাবে পালনের জন্য প্রধানমন্ত্রীর নিকট আবেদন নওগাঁ-৩ মহাদেবপুর-বদলগাছী আসনে মা-ছেলে প্রতিদ্বিন্দ্বী চিরিরবন্দরে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত কুষ্টিয়া-৩ আসনে বিএনপি’র কাণ্ডারি হতে চান ভিপি শহিদ চিরিরবন্দরে ৪ জন প্রসূতি মাকে উপহার সামগ্রী প্রদান ঝিনাইদহে বাজেট পদ্ধতির উপর ২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত চিরিরবন্দরে রোভার স্কাউটস ইউনিট লিডার বেসিক কোর্সের মহাতাবু জালসা অনুষ্ঠিত ২০ লাখ টাকা ফেলে পালিয়ে গেল চোরকারবারীরা! ৫% ঘোষণায় এ.কে.এম.মুস্তাফিজুর রহমান’র কবিতা ঝিনাইদহ-৩ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে এ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী দেড় ডজন কালীগঞ্জে প্রবীন হিতৈষী সংঘের নবনির্বাচিত কমিটি কর্তৃক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে  ফুলেল  শুভেচ্ছা লক্ষ্মীপুর-৪ আসনে স্বামী-স্ত্রী এমপি পদ প্রার্থী শার্শায় বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ আটক-১ কোটচাঁদপুরে কাত্যায়নী পূজার শুভ উদ্বোধন করলেন মেয়র জাহিদুল ইসলাম  শার্শা বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমান ফেন্সিডিল সহ আটক-১ যশোর-১ আসনে বি এন পি থেকে মনোনয়ন পত্র জমা দিলেন মফিকুল হাসান তৃপ্তি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com