ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবি প্রক্টরের সিদ্ধান্তে শিক্ষার্থীদের সন্তোষ প্রকাশ

আরাফাত, ইবি।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী হলসমূহ সন্ধ্যা ৬টায় বন্ধ হয়ে যায়। তবে শীত এবং গৃীষ্মকালে কিছুটা সময় বৃদ্ধি বা কমানো হয়। আবার যেসব ছাত্রী কুষ্টিয়া-ঝিনাইদহ হতে সন্ধ্যা সাড়ে সাতটার বাসে ক্যাম্পাসে আসে, তাদেরকে আবার দ্বিতীয় মেয়াদে হলে প্রবেশের সুযোগ দেওয়া হয়।

ছাত্রী হলগুলোতে সন্ধ্যার পর জরুরী কাজ এবং এ্যাম্বুলেন্সযোগে মেডিকেলে গমন ছাড়া কোন ছাত্রীর হলের বাইরে অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু অনেক ছাত্রীকে দেখা যায় সন্ধ্যার পরেও ক্যাম্পাসে সাড়ে আটটার বাসের জন্য অপেক্ষা করতে। উদ্দেশ্য কুষ্টিয়া-ঝিনাইদহ হতে ছেড়ে আসা রাত সাড়ে আটটার বাসে হলে প্রবেশ।

এ মধ্যবর্তী সময়ে তাদের মুক্ত বাংলা, মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল, শহীদ মিনার, স্মৃতিসৌধ, কেন্দ্রীয় লাইব্রেরী, উপাচার্যের বাংলো সহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে দেখা যায়। এসময় তারা সুযোগ পেয়ে বয়ফ্রেন্ডের সাথে অশ্লীল কাজে লিপ্ত হয়ে পড়ে। প্রগতিশীলতা চর্চার নামে এসব শিক্ষার্থীরা অশ্লীল, নোংরা, অসামাজিক কার্যকলাপে লিপ্ত হয়ে পড়ে। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টিগোচর হলে বুধবার প্রক্টর প্রফেসর ড. মাহবুরর রহমান তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে সংশ্লিষ্ট বিষয়ে প্রতিকারের লক্ষ্যে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাসে লেখা ছিলো, ‘আজ থেকে ইবি প্রক্টরিয়াল বডির নজরদারী, রাতে মেয়েদের হল প্রবেশের নির্ধারিত সময়ের পর ক্যাম্পাসে অবস্থান করেও হলে প্রবেশ না করে কারা বাজার টিপের গাড়ীর জন্য অপেক্ষায় থাকেন? উক্ত সময়ের গাড়ীগুলো মেইন গেট হতে হল গেট পর্যন্ত কোন মেয়েকে না উঠানোর জন্য পরিবহন সংশ্লিষ্ট কর্মকর্তাগনের দৃষ্টি আকর্ষণ করছি। তার স্ট্যাটাসের পরপরই সচেতন শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করে বিভিন্ন ধরনের কমেন্ট করেন। মাইনুল ইসলাম নাঈম তার কমেন্টে উল্লেখ করেন, অনেক অশ্লীল কর্মকান্ড আমাদের চোখের সামনে পড়ে, কিন্তু আমরা কিছুই করতে পারিনা। প্রশাসন নীরব, কবিও নীরব। অন্য এক শিক্ষার্থী আক্তার হুসাইন আজাদ বলেন, স্যার আপনার মহৎ উদ্যোগগুলো ১৫ হাজার শিক্ষার্থীর বাহবা পায়, ১৫ জনের মন পায়না। স্যালুট স্যার যুগোপযুগী সিদ্ধান্তের জন্য।

এবিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, সামগ্রিক নিরাপত্তার কথা বিবেচনা করে এ উদ্যেগ গ্রহন করা হয়েছে। আমার বিশ্বাস শিক্ষার্থীরা আমাকে এ ব্যাপারে সর্বাত্বক সহযোগীতা করবে।

Facebook Comments


শিরোনাম
বেপরোয়া থেকে বেপরোয়া হচ্ছে রোহিঙ্গারা । মানসম্মত শিক্ষায় শিক্ষকদের ভূমিকাই মুখ্য: ড. দীপু মনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ এরিত্রিয়ায় ন্যূনতম দু’টি বিয়ে করতেই হবে, না হলে জেল! ইয়ুথ এন্টারটেইনমেন্ট এর ব্যানারে মুক্তি পেল মনির মুন্নার “নারী” শিক্ষকদের অতিরিক্ত ৪% কর্তন বন্ধে আজ বৃহস্পতিবার কারিগরি শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালকের নিকট স্মারকলিপি প্রদাণ প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট চালু করে স্কুল সময় কমিয়ে আনা হবে — গনশিক্ষা প্রতিমন্ত্রী  রাবিতে কিশোরগঞ্জ জেলা ফোরামের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট রায়পুরে নৌকার সমর্থনে মানুষের ঢল রামগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান মাসুদের গনসংযোগ বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি’র বিক্ষোভ মিছিল  ইসলামের জন্য একসাথে কাজ করবার অঙ্গীকার করলেন, ইমরান – মহাথির মাগুরা শ্রীপুরে প্রচার-প্রচারনায় শেষ দিনে নিজেদের পছন্দের প্রতিকে ভোট চাইছেন প্রার্থীরা মাগুরা শ্রীপুরে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে মোটর সাইকেল শোভাযাত্রা পন্ড শার্শায় সাংবাদিক কল্যান সংস্থার মতবিনিময় সভা এক জন শিক্ষক হিসেবে জানুন… জাতীয়করণের দাবি যৌক্তিক, প্রধানমন্ত্রীকে যথাযথ প্রক্রিয়ায় জানাতে হবে: শিরীন আখতার এমপি নওগাঁয় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সদর সহকারী পুলিশ সুপার কার্যালয়ের শুভ উদ্ধোধন এমপিওভুক্তির দাবিতে প্রখর রোদে জাতীয় প্রেসক্লাবের সামনে নন এমপিও শিক্ষকরা অনাথ ভবঘুরে এতিম শিশুদের ইচ্ছা পুরণে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান স্বাধীনতার ৪৮ বছরেও নওগাঁর ১০ বীরাঙ্গনার ভাগ্যে মিলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি আমি আগেও আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি: সুলতান মনসুর পঞ্চম শ্রেণির বৃত্তির ফল আগামী রোববার (২৪ মার্চ)  নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি  
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com