ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

রোহিত-ঝড়, সহজেই ওয়েস্ট ইন্ডিজকে হারাল টিম ইন্ডিয়া

ক্রীড়া ডেস্ক।।

শুরুটা করেছিলেন রোহিত। সাধের ইডেনে কিছু করতে না পারার হতাশা মেটানোর জন্য মঙ্গলবার লখনউকেই যেন বেছে নিলেন ভারতীয় অধিনায়ক। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়কে নিশ্চিত করার কাজটা করে দিলেন ভারতীয় বোলাররা। দ্বিতীয় টি২০ ম্যাচে সহজেই জিতলেন রোহিতরা। জিতলেন ৭১ রানে। তিন ম্যাচের সিরিজ ২-০ তে এগিয়ে গেলেন রোহিত-শিখররা। নিয়ম রক্ষার হয়ে গেল চেন্নাইয়ের ম্যাচটি।

কালীপুজোর রাতে রোহিতের দাপটে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া তুলেছিল ১৯৫ রানের পাহাড়। যেখানে রো-হিটের অবদান ১১১ রান। মাত্র ৬৬ বলে ভারত অধিনায়কের এই ইনিংস যেন রূপকথায় ইতিহাস। এ দিন রেকর্ড করার জন্য দরকার ছিল মাত্র ১১ রান। ভারতের হয়ে টি২০ ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ড। এত দিন এই রেকর্ড ছিল বিরাট কোহালির। ৬২ ম্যাচে ২১০২ রান করেছেন তিনি। এ দিন রোহিতের ১১১ রান ভেঙে দিল কোহালির সেই বিরাট রেকর্ড। সাতটা ছয় আর আটটি চারের সাহায্য সাজানো রোহিতের এই ইনিংস একই সঙ্গে আরও একটি রেকর্ড গড়ে দিল। তিনিই এই মুহূর্তে একমাত্র ব্যাটসম্যান যিনি টি২০তে চারটি শতরান করে ফেললেন।

রোহিত শর্মাকে যোগ্য সঙ্গত দেওয়ার কাজটা করতে বহুদিন পর দেখা গেল শিখর ধওয়নকে। ভারতীয় দলের গব্বরের ব্যাটে বেশ কিছু দিন তেমন রান ছিল না। সামনেই অস্ট্রেলিয়া সফর। শিখরের ফর্ম চিন্তা বাড়াচ্ছিল নির্বাচকদেরও। সন্দেহ নেই ধওয়নের ৪৩ রান কিছুটা হলেও চিন্তা মুক্ত করবে জাতীয় নির্বাচকদের।

দুই ভারতীয় ওপেনারের ব্যাটে ভর করে এ দিন ১৯৫ রান তোলে ভারত। কিন্তু, এই বিশাল রান তাড়া করার সামান্যতম রসদ দেখা গেল না ক্যারিবিয়ানদের মধ্যে। এই সফরে যে দুই ব্যাটসম্যানকে ঘিরে স্বপ্ন দেখা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ— সেই হোপ এবং শিমরন হেটমায়ারকে ফিরিয়ে শুরুতেই ধাক্কা দিয়ে দিলেন খলিল আহমেদ। জাহির খান-আশিস নেহেরার উত্তরসূরি কেন তাঁকে ভাবা হচ্ছে, সে কথা আরও একবার বুঝিয়ে দিলেন এই বাঁ হাতি সিমার। ক্যারিবিয়ানদের মুড়িয়ে দেওয়ার বাকি কাজটা সহজেই করে ফেললেন ভুবনেশ্বর-বুমরা-কুলদীপরা। এ দিন ফের একবার চ্যায়নাম্যান কুলদীপ প্রমাণ করে দিলেন কেন তিনি ভয়ঙ্কর।  মাত্র ১২৪ রানে আটকে গেল ক্যারিবিয়ানদের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে এই রান তুললেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা।

Facebook Comments


শিরোনাম
রোমাঞ্চকর ম্যাচে রংপুরকে হারালো সিলেট রঙিন ডে-নাইটের আবিস্কারক ‘ক্যারি প্যাকার’… বাংলাদেশ শিক্ষক সমিতির মহা-সচিব, ইয়াদ আলী খাঁনের মৃত্যুতে শিক্ষক ফোরামের শোক প্রকাশ নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত এমপিওভুক্তির আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী রাজশাহীর তানোর বাধাইড় ইউপিতে আ’লীগের কর্মী সভা  রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা ইসলামী ফ্রন্টের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ রামপালে পৌষসংক্রান্তি মেলা ও বাস্তপুজা সততাই শক্তি, সততা আর নিষ্ঠা দিয়েই দেশেকে উন্নতির শীর্ষে নিয়ে যাওয়া যায়: খাদ্যমন্ত্রী বাগেরহাটের রামপালে ট্রাকের ধাক্কায় নিহত ১ ঝিনাইদহে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৩৯টি প্রকল্পের টাকা লুটপাটের অভিযোগ মায়েদের জয় উৎসর্গ করলো রাজশাহী কিংস বৃহস্পতিবার (১৭ জানুয়ারী) জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী ৬ষ্ঠ শ্রেনীর মেধাবী ছাত্র তুহিন মন্ডল বাঁচতে চাই তিন মাসের মধ্যে বিনামূল্যে ওয়াই-ফাই পাচ্ছে ৫৪৭ শিক্ষাপ্রতিষ্ঠান অল্প পুঁজিতে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে দিলো রাজশাহী কিংস মহেশপুর সরকারি হাইস্কুল ৭৫ রানে জিতেছে ভিকারুননিসায় দুদক রাঙ্গুনিয়ায় মাসব্যাপী অনুর্ধ -১৬ ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্পের শুভ উদ্বোধন করলেন মাসুদুর রহমান কক্সবাজারে অস্ত্র মামলায় এক অপরাধীর ১৪ বছর সশ্রম কারাদণ্ড কোটচাঁদপুরে ঝিনাইদহ জেলা পুলিশের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে বসতবাড়ী ও দোকান ভস্মীভূত  ঈশ্বরদীতে পুলিশের বিরুদ্ধে নারী পুলিশকে শ্লীলতাহানির অভিযোগ! পাবনাতে নারীদের ই-কমার্স ট্রেনিং শুরু পোরশা উপজেলা বিএনপি’র সভাপতি ওহাব চৌধুরীর ইন্তেকাল অসহায় মযলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com