ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

রোহিত-ঝড়, সহজেই ওয়েস্ট ইন্ডিজকে হারাল টিম ইন্ডিয়া

ক্রীড়া ডেস্ক।।

শুরুটা করেছিলেন রোহিত। সাধের ইডেনে কিছু করতে না পারার হতাশা মেটানোর জন্য মঙ্গলবার লখনউকেই যেন বেছে নিলেন ভারতীয় অধিনায়ক। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়কে নিশ্চিত করার কাজটা করে দিলেন ভারতীয় বোলাররা। দ্বিতীয় টি২০ ম্যাচে সহজেই জিতলেন রোহিতরা। জিতলেন ৭১ রানে। তিন ম্যাচের সিরিজ ২-০ তে এগিয়ে গেলেন রোহিত-শিখররা। নিয়ম রক্ষার হয়ে গেল চেন্নাইয়ের ম্যাচটি।

কালীপুজোর রাতে রোহিতের দাপটে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া তুলেছিল ১৯৫ রানের পাহাড়। যেখানে রো-হিটের অবদান ১১১ রান। মাত্র ৬৬ বলে ভারত অধিনায়কের এই ইনিংস যেন রূপকথায় ইতিহাস। এ দিন রেকর্ড করার জন্য দরকার ছিল মাত্র ১১ রান। ভারতের হয়ে টি২০ ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ড। এত দিন এই রেকর্ড ছিল বিরাট কোহালির। ৬২ ম্যাচে ২১০২ রান করেছেন তিনি। এ দিন রোহিতের ১১১ রান ভেঙে দিল কোহালির সেই বিরাট রেকর্ড। সাতটা ছয় আর আটটি চারের সাহায্য সাজানো রোহিতের এই ইনিংস একই সঙ্গে আরও একটি রেকর্ড গড়ে দিল। তিনিই এই মুহূর্তে একমাত্র ব্যাটসম্যান যিনি টি২০তে চারটি শতরান করে ফেললেন।

রোহিত শর্মাকে যোগ্য সঙ্গত দেওয়ার কাজটা করতে বহুদিন পর দেখা গেল শিখর ধওয়নকে। ভারতীয় দলের গব্বরের ব্যাটে বেশ কিছু দিন তেমন রান ছিল না। সামনেই অস্ট্রেলিয়া সফর। শিখরের ফর্ম চিন্তা বাড়াচ্ছিল নির্বাচকদেরও। সন্দেহ নেই ধওয়নের ৪৩ রান কিছুটা হলেও চিন্তা মুক্ত করবে জাতীয় নির্বাচকদের।

দুই ভারতীয় ওপেনারের ব্যাটে ভর করে এ দিন ১৯৫ রান তোলে ভারত। কিন্তু, এই বিশাল রান তাড়া করার সামান্যতম রসদ দেখা গেল না ক্যারিবিয়ানদের মধ্যে। এই সফরে যে দুই ব্যাটসম্যানকে ঘিরে স্বপ্ন দেখা শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ— সেই হোপ এবং শিমরন হেটমায়ারকে ফিরিয়ে শুরুতেই ধাক্কা দিয়ে দিলেন খলিল আহমেদ। জাহির খান-আশিস নেহেরার উত্তরসূরি কেন তাঁকে ভাবা হচ্ছে, সে কথা আরও একবার বুঝিয়ে দিলেন এই বাঁ হাতি সিমার। ক্যারিবিয়ানদের মুড়িয়ে দেওয়ার বাকি কাজটা সহজেই করে ফেললেন ভুবনেশ্বর-বুমরা-কুলদীপরা। এ দিন ফের একবার চ্যায়নাম্যান কুলদীপ প্রমাণ করে দিলেন কেন তিনি ভয়ঙ্কর।  মাত্র ১২৪ রানে আটকে গেল ক্যারিবিয়ানদের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে এই রান তুললেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা।

Facebook Comments


শিরোনাম
পেড়িখালী দাখিল মাদ্রাসা ঝড়ে বিদ্ধস্ত, ৪ লক্ষাধিক টাকার সম্পদ ধ্বংস রামপালে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০১৯ এ শ্রেষ্ঠ পেড়িখালী পি.ইউ. মডেল মাধ্যমিক বিদ্যালয় নওগাঁয় ফেন্সিডিল ও গাঁজা সহ দুজনকে আটক করেছে র‌্যাব-৫ নওগাঁর সাপাহারে বেকারত্ব দুরীকরণে খামার স্থাপন নওগাঁয় লং রান ফর ডেভলপমেন্ট বাংলাদেশ প্রতিযোগীতা অনুষ্ঠিত নওগাঁয় বালুভরা আর,বি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রীতি সম্মিলন অনুষ্ঠিত রাজশাহীস্থ দামুড়হুদা থানা সমিতির সভাপতি বাবু, সাধারণ সম্পাদক মুজাহিদ ঐক্যবদ্ধ লড়াইয়ে জনগণের বিজয় হবে: মির্জা ফখরুল যৌন উত্তেযোক মাদক নিয়ে টানা ৫ ঘন্টা যৌন মিলন, সঙ্গী তরুণির মৃত্যু ! মধ্যরাতের আগুনে কেড়ে নিল বাসু-পূর্ণিমার সর্বস্ব শার্শায় ঘাতক চালককে আটক ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধে ছাত্র-ছাত্রীরা ঝিনাইদহের শহীদ নুর আলী কলেজে ২৫ মার্চের গনহত্যার স্মৃতিচারণ ও ছাত্র/ছাত্রীদের জন্য দোয়া অনু্ষ্ঠান আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শিক্ষকদের আর রাজপথে আন্দোলনে নামতে হবে না: শেখ হাসিনা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিশ্বমানের হেল্থ সিটি প্রকল্পের পরিদর্শন করেন আমিরাত রাষ্ট্রদূত মাহিরী ২৬শেমার্চ উপলক্ষে ঝিনাইদহ জেলা বি এনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ডাঃ শাহাদাত হোসেনের সাথে রাংগুনিয়া উপজেলা বিএনপির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানো ও শিক্ষকদের বেতন বৈষম্য দূর হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী রাঙ্গামাটির লংগদু উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক মোঃ আবুল হাসেম দশটা টাহা দে কিছু খাইমু: খালু পাগলা স্বর্ণ পাচারকারীকে নয়, স্বর্ণ পদক প্রাপ্তকে ভোট দিন: আতাউর রহমান আতা বেপরোয়া থেকে বেপরোয়া হচ্ছে রোহিঙ্গারা মানসম্মত শিক্ষায় শিক্ষকদের ভূমিকাই মুখ্য: ড. দীপু মনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ এরিত্রিয়ায় ন্যূনতম দু’টি বিয়ে করতেই হবে, না হলে জেল!
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com