শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটির মেয়াদ বৃদ্ধি

আবদুল মান্নান, স্টাফ রিপোর্টার
বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ৫:৫০ অপরাহ্ন

 

শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটির মেয়াদ বৃদ্ধি

 

বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী১৯ ডিসেম্বর ২০২০ ইং পর্যন্ত বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছুটি বাড়ানোর বিষয়ে অবহিত করে।

ইতিপূর্বে গতকাল বুধবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা এ মাসের ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছি। ১৫ তারিখ থেকে খুলবে কি না, নাকি এই ছুটিটি আরো বাড়বে, নাকি কোনো কোনো ক্লাসের জন্য আমরা সীমিত আকারে শুরু করতে পারবো এই সমস্ত বিষয়গুলো নিয়ে এখনো কাজ করছি।

তিনি আরো বলেন, করোনা সংকটের মধ্যেও আমরা পড়াশোনাকে চালিয়ে নিতে পেরেছি, চালিয়ে যাচ্ছি, অবশ্যই এটি আমাদের কোনো আদর্শ পরিস্থিতি নয়। আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে, তার মধ্যে আমরা চেষ্টা করছি।

বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রকোপ বাড়ার পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। কওমি মাদ্রাসা বাদে সব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা করেছিল সরকার।

উল্লেখ্য যে, করোনা মহামারীর কারণে ২০২০সালের পঞ্চম ও অষ্টম শ্রেনির সমাপনী পরীক্ষা বাতিল এবং মাধ্যমিক স্তরের বার্ষিক পরীক্ষা না নিয়ে অ্যাসাইনমেন্ট নিয়ে পরবর্তী ক্লাসে প্রমোশন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে সরকার।

অন্যদিকে এইচএসসি ও মাদ্রাসার আলিম পরীক্ষা বাতিল করে জেএসসি ও জেডিসি পরীক্ষা এবং এসএসসি ও সমমানের ফলাফলের ভিত্তিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করার সিদ্ধান্ত গ্রহণ করে শিক্ষা মন্ত্রণালয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com