বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর : ইবিতে বিক্ষোভ সমাবেশ

অনি আতিকুর রহমান, ইবি
মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০, ১১:২৬ পূর্বাহ্ন
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর : ইবিতে বিক্ষোভ সমাবেশ

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের ঘটনার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করেছে বঙ্গবন্ধু পরিষদ।

সোমবার দুপুরে ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এই কর্মসূচি পালন করেন তারা।

জানা গেছে, এদিন বেলা ১১টার দিকে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুল আরফিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সদস্য অধ্যাপক শাহজাহান মন্ডল, ইবি শাখার সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক আক্তারুল ইসলাম জিল্লু, অধ্যাপক আনোয়ার হোসেন প্রমুখ।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন অধ্যাপক আলমগীর হোসেন ভুঁইঞা, অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, সহযোগী অধ্যাপক সাজ্জাদ হোসেন, বাকী বিল্লাহ বিকুল, তপন কুমার রায়, কর্মকর্তা মীর মোর্শেদুর রহমানসহ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, এ ঘটনার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনা, অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে পাওয়া স্বাধীনতার মর্মমূলে আঘাত করা হয়েছে। মুক্তিযুদ্ধের নয় মাস যারা স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করেছে, কেবল তাদের পক্ষেই বিজয়ের এ মাসে এমন ঘৃণ্য অপকর্ম সংঘটিত করা সম্ভব। সমস্ত শক্তি দিয়ে এই প্রতিক্রিয়াশীল অপশক্তির তৎপরতার বিরুদ্ধে গণজাগরণ এবং প্রতিরোধ গড়ে তুলে মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বাধীনতা রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে কুষ্টিয়ায় নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর করা হয়। এই ঘটনায় ইতোমধ্যে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com