ফ্রান্সে চার দেশের যাত্রীদের ১০ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

অন্যদৃষ্টি অনলাইন
রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৪:৩৯ অপরাহ্ন
ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা, ব্রাজিল, চিলি ও দক্ষিণ আফ্রিকা এই চার দেশ থেকে আসা যাত্রীদের ১০ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করছে ফ্রান্স সরকার। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় শনিবার (১৭ এপ্রিল) এক ঘোষণায় এ কথা বলেছে।

এসব দেশের যাত্রীরা ফ্রান্স এসে পৌঁছালে তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে আর যদি তা না মানে তাহলে মোটা অংকের জরিমানা গুণতে হবে তাদের।

সরকারি তথ্য অনুসারে, ফ্রান্সে কমপক্ষে ৫২ লাখ মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৫০০ জন মানুষ করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন।

করোনা মহামারিতে ইউরোপে ক্ষতিগ্রস্ত দেশগুলোর অন্যতম ফ্রান্স। গত পর্যন্ত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ২ হাজার ১৪৬ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয় ৩ লাখ ২৫ হাজার ৪৬১ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৮৭৯ জন।

দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এক টুইটার বার্তায় বলেছেন, ‘এই অগ্নিপরীক্ষা থেকে বের হওয়ার লক্ষ্যে আমাদের সমস্ত শক্তি একত্র করা হয়েছে, আমরা কারও চেহারা বা নাম ভুলে যাব না।’

করোনাভাইরাসে মৃত্যু তালিকায় বিশ্বের দেশগুলোর মধ্যে অষ্টম স্থানে থাকা ফ্রান্সে শনাক্ত রোগীর সংখ্যাও দেড় কোটির কাছাকাছি পৌঁছে গেছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com