চীনারা বিয়ের ক্ষেত্রে পাকিস্তানি নারী পছন্দের শীর্ষে

অন্যদৃষ্টি অনলাইন
শনিবার, ২ জানুয়ারী, ২০২১, ১:২১ অপরাহ্ন
চীনারা বিয়ের ক্ষেত্রে পাকিস্তানি নারী পছন্দের শীর্ষে

চীনারা বিয়ের ক্ষেত্রে পাকিস্তানি নারীদের পছন্দের সবার উপরে রাখছেন। দেশটির লাহোর, রাওয়ালপিন্ডি, গুজরানওয়ালা, মান্ডি বাহাউদ্দিন ও ফয়সালাবাদের নারীদের বেশি বিয়ে করছেন চীনারা। 

কিন্তু কেন? কী কারণে পাকিস্তানি নারীদের প্রতি তাদের এত আগ্রহ?

ভারতীয় সংবাদ মাধ্যম দ্য সিয়াসাত ডেইলির এক প্রতিবেদন এই প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনের বিবাহযোগ্য পুরুষদের বিয়ের জন্য পাকিস্তানি কনের সন্ধানের অন্যতম কারণ- দেশটির জনসংখ্যার ক্ষেত্রে ক্রমবর্দ্ধমান পার্থক্য। সেই সঙ্গে যুক্ত হয়েছে পাকিস্তানের বেশকিছু জায়গায় ব্যাপক দারিদ্র্য জনগোষ্ঠী অভাব থেকে বেরিয়ে আসতে চায়। এসব পাক নারী বেশিরভাগই সংখ্যালঘু সম্প্রদায়ের। আর বিয়ে করতে গিয়ে চীনের বরপক্ষ থেকে অনেকক্ষেত্রেই এসব নারীর নানা ধরনের প্রলোভন দেখানো হয়।

এক সন্তান নীতির কারণে বেশ ভুগছে চীন। পুত্রসন্তানরা প্রাধান্য পাওয়ায় লিঙ্গ সংক্রান্ত যে পার্থক্য গড়ে উঠেছিল তা এখনও রয়ে গেছে। যদিও ওই নীতি এখন বাতিল হয়েছে। গত ডিসেম্বরের এক পরিসংখ্যান অনুযায়ী, চীনে বিবাহযোগ্য পুরুষের সংখ্যা বিবাহযোগ্য নারীদের তুলনায় তিন কোটি বেশি। অপরদিকে, দরিদ্র জীবন থেকে একটি ভালো জীবনের আশায় পাকিস্তানি নারীরাও ভিনদেশে বিয়ে করছে। দুই দেশের মধ্যে ভালো সম্পর্কের কারণে একে অন্যের সাহায্য নিচ্ছে। সে কারণেই পাকিস্তানি নারীদের সঙ্গে চীনা পুরুষদের বিয়ের সংখ্যাও দিন দিন বাড়ছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com