নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০২ ডিসেম্বর ২০২০, ১২:৪৫ অপরাহ্ন

সরকারি নির্দেশনা অমান্য করে ক্লাস নেওয়ায় প্রধান শিক্ষককে জরিমানা

স্টাফ রিপোর্টার
বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ৩:৪০ অপরাহ্ন
সরকারি নির্দেশনা অমান্য করে ক্লাস নেওয়ায় প্রধান শিক্ষককে জরিমানা

কুষ্টিয়ার কুমারখালীতে সরকারি নির্দেশনা অমান্য করে স্কুলে ক্লাস নেওয়ায় প্রধান শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেইসঙ্গ ওই প্রধান শিক্ষককে শোকজ করেছে উপজেলা শিক্ষা অফিস।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সুলতান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষককে জরিমানা করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয় থেকে বই হাতে বাড়ি যাচ্ছিল। পথে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা হয় ওই শিক্ষার্থীদের। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজীবুল ইসলাম খান ওই বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে দেখতে পান। এসময় সরকারি নিদের্শনা অমান্য করায় জরিমানা করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান জানান, সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি আদেশ অমান্য করে বিদ্যালয়ে শ্রেণি পাঠদান অব্যাহত রাখায় ‘সংক্রামক রোগ (নিয়ন্ত্রণ প্রতিরোধ ও নির্মূল) আইন ২০১৮’ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দীন জানান, নির্দেশনা অমান্য করে পাঠদান অব্যাহত রাখায় সুলতান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে প্রাথমিকভাবে শোকজ করা হয়েছে এবং সঠিক কারণদর্শাতে না পারলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে অর্থদণ্ডপ্রাপ্ত ওই প্রধান শিক্ষক মাহবুব জানান, মূল্যায়ন পরীক্ষার জন্য শিক্ষার্থীদের প্রস্তুতি ক্লাস নিচ্ছিলাম। তবে এ ক্লাস প্রতিদিন নয়, মাঝে মধ্যে নেওয়া হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ