নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
১৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:১১ অপরাহ্ন

মাউশির মহাপরিচালককে হাইকোর্টে তলব

অন্যদৃষ্টি ডেস্ক
বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯, ৬:০৮ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার।।

উপ-আনুষ্ঠানিক শিক্ষা প্রকল্প-২ সমাপ্ত হওয়ার পর উপজেলা প্রোগ্রাম অফিসারদের রাজস্বতে পদায়ন করার নির্দেশনা থাকার পরও আদেশ বাস্তবায়ন না করায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ৯ এপ্রিল তাকে আদালতের আদেশ অমান্য করার বিষয়ে ব্যাখ্যা করার জন্য আদালতে হাজির হতে বলা হয়েছে।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মো. সাইফুর রহমান আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ তলব করে আদেশ দেন। আদালতে আজ রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. সাইফুর রহমান।

প্রসঙ্গত, উপ-আনুষ্ঠানিক শিক্ষা প্রকল্প-২ এ মোট ১০৯ জন উপজেলা প্রোগ্রাম অফিসার কাজ করেছিলেন বলে জানান রিটকারীদের একজন মো. রফিকুল ইসলাম।

১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত চলা উপ-আনুষ্ঠানিক শিক্ষা প্রকল্প-২ সমাপ্ত হওয়ার পর উপজেলা প্রোগ্রাম অফিসারদের রাজস্বতে স্থানান্তরের জন্য ২০০৯ সালের ১৫ এপ্রিল একটি পরিপত্র জারি করা হয়। তার পরিপ্রেক্ষিতে তারা শিক্ষা অধিদপ্তরে পদায়নের জন্য আবেদন করেন। যদিও পরিপত্র অনুযায়ী উপজেলা প্রোগ্রাম অফিসারদের রাজস্বতে পদায়ন করা হয়নি।

এরপর ২০১১ সালে এসব উপজেলা প্রোগ্রাম অফিসারদের নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে প্রার্থীদের পক্ষে বাবুল হাওলাদার নামে এক ব্যক্তি হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন। ওই রুলের চূড়ান্ত শুনানি করে তাদের রাজস্বতে পদায়ন করার নির্দেশনা দিয়ে ২০১৬ সালের ৬ জুন রায় দেন হাইকোর্ট। এরপরও নিয়োগ না দেওয়ায় শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার আবেদন জানানো হয়। 

ওই আবেদন শুনানি নিয়ে আজ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে তলব করলেন আদালত। তাকে ৯ এপ্রিল হাইকোর্টে হাজির হয়ে নিয়োগ না দেয়ার কারণ ব্যাখ্যা করতে হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ