নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২২ অক্টোবর ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

একাদশ শ্রেণির ভর্তি নিশ্চায়নের সময় ২১ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি

অন্যদৃষ্টি ডেস্ক
বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:০১ অপরাহ্ন
একাদশ শ্রেণির ভর্তি নিশ্চায়নের সময় ২১ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি

একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চায়নের সময় বাড়ানো হয়েছে। করোনা মহামারির জন্য ও প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের প্রেক্ষিতে ২১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়নের সুযোগ দেয়া হয়েছে।

আর একাদশে ভর্তি হতে আপাতত একাডেমিক ট্রান্সক্রিপ্ট বা প্রশংসাপত্র লাগবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সুবিধামত সময়ে এসব কাগজ কলেজে জমা দিতে পারবেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এসব তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি।

কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা মহামারি ও প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের প্রেক্ষিতে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের প্রতিষ্ঠান কর্তৃক ভর্তি নিশ্চায়নের সময় আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হল।

এর আগে গত ৮ সেপ্টেম্বর আন্তঃশিক্ষাবোর্ড সাবকমিটি থেকে জারি করা অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ মহামারির কারণে স্বাস্থ্য বিধি অনুসরণের লক্ষ্যে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের কাছ থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ কোন প্রকার প্রামাণ্যপত্র জমা নেয়ার প্রয়োজন নেই। কোভিড-১৯ মহামারির উন্নতি হলে সুবিধামত সময়ে সত্যায়িত একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা নিতে বলা হয়েছে। তবে কোটা পাওয়া শিক্ষার্থীদেরকে অবশ্যই কোটাপ্রাপ্তি উপযুক্ত প্রমাণ সনদ দাখিল করে ভর্তি হতে হবে।

গত ৯ আগস্ট সকাল সাতটা থেকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তির কার্যক্রম শুরু হয়। জানা গেছে, চলতি বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয় ২০ লাখ ৪০ হাজার ২৮ জন শিক্ষার্থী। এর মধ্যে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছিলেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ