নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০১ অক্টোবর ২০২০, ০৯:২৪ অপরাহ্ন

মারা গেলেন গেম অব থ্রোনসের অভিনেত্রী ডায়ানা রিগ

বিনোদন ডেস্কঃ
শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০, ৩:২০ অপরাহ্ন

ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন গেম অব থ্রোনসের তারকা অভিনেত্রী ডায়ানা রিগ। ৮২ বছর বয়সী ডায়ানার মৃত্যু সংবাদটি নিশ্চিত করেছে তার পরিবার। তিনি একমাত্র অভিনেত্রী যিনি বিখ্যাত বন্ড সিরিজে মিসেস জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সান রিগের মেয়ে অভিনেত্রী রাচেল স্টার্লিংকে উদ্ধৃত করে জানিয়েছে, ছয় মাস ক্যানসারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে নিজের বাড়িতে ‘শান্তিতে’ পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।
এই অভিনেত্রী গেম অব থ্রোনস, দ্য অ্যাভেঞ্জারস এবং জেমস বন্ড চলচ্চিত্রে অভিনয় করে সবথেকে বেশি পরিচিতি লাভ করেছিলেন। ১৯৫৭ সালে দ্য ককেসিয়ান চক সার্কেল দিয়ে রিগের পেশাদার মঞ্চ অভিনয় জীবন শুরু হয়।

তিনি ১৯৫৯ সালে রয়্যাল শেকসপিয়ার কোম্পানিতে যোগদান করেন। ১৯৭১ সালে আবেলার্ড অ্যান্ড হেলোইস মঞ্চনাটক দিয়ে তার ব্রডওয়ে মঞ্চে অভিষেক হয়। তিনি আ মিডসামার নাইটস ড্রিম (১৯৬৮) ছবিতে হেলেনা, অন হার ম্যাজেস্টিস সিক্রেট সার্ভিস (১৯৬৯) ছবিতে জেমস বন্ডের স্ত্রী কাউন্টেস টেরেসা দি ভিসেঞ্জো, দ্য গ্রেট মাপেট কেপার (১৯৮১) ছবিতে লেডি হলিডে এবং ইভল আন্ডার দ্য সান (১৯৮২) ছবিতে আর্লেনা মার্শাল চরিত্রে অভিনয় করেন।

তার অভিনীত টেলিভিশন নাটকগুলো হল ইউ, মি অ্যান্ড দ্য অ্যাপোক্যালিপ্স (২০১৫), ডিটেক্টোরিস্টস (২০১৫) ও ডক্টর হু (২০১৩)।

মেধাবী এই অভিনেত্রী ‘মাদার লাভে’ অভিনয়ের জন্য ১৯৯০ সালে বাফটা টিভি অ্যাওয়ার্ড জয় করেন। ২০০০ সালে পান বাফটা স্পেশাল অ্যাওয়ার্ড।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ