নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২০ জানুয়ারী ২০২১, ০৭:০২ অপরাহ্ন

বিজয়ের মাসে তারকাবহুল ছবি

বিনোদন ডেস্কঃ
বুধবার, ২ ডিসেম্বর, ২০২০, ৮:৩৪ অপরাহ্ন

অবশেষে নতুন ছবির জন্য দর্শক আর প্রদর্শকদের হাহাকার থামছে। এই হাহাকার সিনেমা হল খুললেও নতুন ছবি মুক্তি না পাওয়ার। এবার বিজয়ের মাসেই মুক্তি পাচ্ছে একাধিক বড় মাপের ছবি। মুক্তি প্রতীক্ষিত ছবির তারকাদের মধ্যে রয়েছেন শীর্ষ অভিনেতা শাকিব খান, নায়িকা অপু বিশ্বাস, মাহিয়া মাহী, পরীমণি, বাপ্পী, সিয়াম, স্পর্শিয়া, তানিন সুভা প্রমুখ।

চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগীর সন্ধান মিললে এই মহামারীর বিস্তার রোধে সরকার নানা নিরাপত্তামূলক পদক্ষেপ গ্রহণ করে। এর অংশ হিসেবে ১৮ মার্চ থেকে দেশের সিনেমা হলগুলো বন্ধ করে দেওয়া হয়। প্রায় সাত মাসেরও বেশি সময় পর গত ১৬ অক্টোবর সরকারি নির্দেশে আবার সিনেমা হল খুললেও নতুন ছবি মুক্তি দিতে নারাজ ছিলেন প্রযোজকরা। তাদের কথায়, স্বাস্থ্যবিধি মেনে খোলা ৫০ ভাগ আসনের সিনেমা হলে ছবি মুক্তি দিলে তারা আর্থিক ক্ষতির মুখে পড়বেন। দর্শক ও প্রদর্শকদের অনুরোধ সত্ত্বেও প্রযোজকরা এই অবস্থায় ছবি মুক্তি না দেওয়ার সিদ্ধান্তে অনড় থাকেন। তথ্যমন্ত্রীর অনুরোধের পরও কোনো কাজ হয়নি। এর ফলে সিনেমা হল বাঁচাতে ভারতীয় হিন্দি ও বাংলা ছবি এ দেশে একসঙ্গে মুক্তি দিতে প্রদর্শকরা সরকারের কাছে সাফটা চুক্তির অধীনে ছবি আমদানি করতে এই চুক্তির নীতিমালা সময় উপযোগী করার আবেদন জানান এবং ছবি আমদানির প্রাথমিক প্রক্রিয়া শুরু করেন। তবে ভারতীয় ছবি আসার আগেই দেশীয় তারকাবহুল ও মানসম্মত বেশ কটি ছবি বিজয়ের মাসে মুক্তির জন্য প্রযোজকরা এগিয়ে আসেন। এতে দর্শক-প্রদর্শকদের মধ্যে স্বস্তির দেখাও মিলেছে।
ডিসেম্বরের প্রথম সপ্তাহ অর্থাৎ ৪ তারিখ নতুন কোনো ছবি এখন পর্যন্ত মুক্তির জন্য চূড়ান্ত না হলেও ১১ ডিসেম্বর মুক্তি পাবে বহুল আলোচিত ছবি ‘বিশ্বসুন্দরী’। ছবিটি পরিচালনা করেছেন ছোট পর্দার অত্যন্ত জনপ্রিয় এবং তারকা নির্মাতা চয়নিকা চৌধুরী। এতদিন এই নির্মাতার নাটক আর টেলিফিল্ম দেখার জন্য ছোট পর্দার দর্শক মুখিয়ে থাকতেন। চয়নিকা চৌধুরীর নির্মাণ মানে ভালোবাসা, আবেগ, বিনোদন আর বাণীতে মনের গভীরে অন্যরকম শিহরণ জেগে ওঠা। যার তৃপ্তি দীর্ঘ সময় চোখেমুখে লেগে থাকা। এই প্রথমবারের মতো তিনি বড় পর্দার জন্য নির্মাণ করলেন ‘বিশ্বসুন্দরী’ ছবিটি। এই নির্মাতার ছোট পর্দার কাজে মুগ্ধ দর্শক এবার অপেক্ষার প্রহর গুনছেন বড় পর্দায় তার ভালোবাসার পঙ্ক্তিমালা দেখে আবেগে আপ্লুত হতে। অবশেষে ১১ ডিসেম্বর বিজয়ের মাসেই আসছে সেই মাহেন্দ্রক্ষণ। মানে চয়নিকার ‘বিশ্বসুন্দরী’ দেখতে দর্শকের অপেক্ষার পালা শেষ। রোমান্টিক গল্পের এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পরীমণি ও সিয়াম।
এরপরই ১৬ ডিসেম্বর বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে যুক্ত হতে যাচ্ছে আরেক মাইলফলক। ওই দিন দেশে প্রথমবারের মতো অনলাইন প্ল্যাটফরমে মুক্তি পেতে যাচ্ছে সাহসী ও জনপ্রিয় নির্মাতা অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবিটি। এর মধ্য দিয়ে বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশের ছবিরও অনলাইনে মুক্তির দুয়ার খুলছে। বিনোদন ও বাণী এবং ঢাকাই ছবির শীর্ষ অভিনেতা শাকিব খানের অনবদ্য অভিনয় সমৃদ্ধ এই ছবিটি দেখার জন্যও অধীর আগ্রহে দর্শক প্রহর গুনছেন এখন। ইতিমধ্যে ছবিটি মুক্তির জন্য ‘আই থিয়েটার’ নামের একটি প্ল্যাটফরম উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকেই এই অনলাইনে ‘নবাব এলএলবি’ দেখার জন্য দর্শক টিকিট কিনতে শুরু করেছেন। ১৬ ডিসেম্বর রাত ৮টায় এ অনলাইনে ছবিটি মুক্তি পাচ্ছে। ছবির গল্পে প্রেম, পরিবারের নানা বিষয়ের সঙ্গে যুক্ত হয়েছে সমসাময়িক সামাজিক সমস্যা ধর্ষণের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ এবং নারীর প্রতি সম্মান প্রদর্শনের চিত্র। এই ছবিতে দুর্ধর্ষ অভিনেতা শাকিব খানকে দর্শক নতুন আঙ্গিকে ভিন্ন লুকে দেখে আপ্লুত হবেন। ইতিমধ্যে প্রকাশিত ছবির গান অন্তত তাই বলছে।

১৬ ডিসেম্বর আরেকটি ছবি মুক্তির জন্য প্রায় প্রস্তুত রয়েছে। এতে দীর্ঘদিন পর বড় পর্দায় আসছেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। তার সঙ্গে থাকছেন হালের দর্শকপ্রিয় নায়ক বাপ্পী। ছবিটি অভিনেতা-নির্মাতা শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘প্রিয় কমলা’। এটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। মুক্তিযুদ্ধ এবং প্রেমকে ঘিরে গড়িয়েছে ছবির গল্প। দেশে মুক্তিযুদ্ধ শুরু হয়ে গেছে। চারদিকে বারুদ আর পোড়া গন্ধ। যুদ্ধের বিভীষিকায় টালমাটাল দেশ। এক গ্রামের এক তরুণী কমলা। সে ভালোবাসে প্রিয় নামের এক যুবককে। যুদ্ধের ডামাডোলে হারিয়ে যায় প্রিয়। একা হয়ে পড়ে কমলা। হায়েনাদের হাত থেকে কমলাকে বাঁচাতে তার পরিবার তাকে একজন বয়োবৃদ্ধ লোকের সঙ্গে বিয়ে দিয়ে দেয়। মুক্তিযুদ্ধের সঙ্গে শুরু হয় আরেক যুদ্ধ। এই যুদ্ধ হলো কমলার জীবন যুদ্ধ। জানা গেছে চরিত্রটি ফুটিয়ে তুলতে অপু বিশ্বাস তার জীবনের সেরা কাজটি উপহার দেওয়ার চেষ্টা করেছেন।

এদিকে, এ দুটি ছবির বাইরে চলচ্চিত্র প্রযোজক সমিতিতে নতুন মুখের একটি ছবি ‘তুমি আমার রানী’ মুক্তির জন্য আবেদন জমা পড়েছে। ২৫ ডিসেম্বর ছবিটির মুক্তির তারিখও নিবন্ধন করা হয়েছে সমিতিতে। এ আর মুকুল নেত্রবাদী পরিচালিত রোমান্টিক-পারিবারিক-অ্যাকশন গল্পের এই ছবিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আদি ও তানিন সুভা। এদিকে প্রযোজক সমিতি সূত্রে জানা গেছে, আরও বেশ কজন প্রযোজক তাদের নির্মিত ছবি বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তি দিতে প্রস্তুতি নিচ্ছেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ