নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২২ অক্টোবর ২০২০, ০৬:০৬ পূর্বাহ্ন

‘নিচু জাত হওয়ায় নিজ গ্রামে এখনও গ্রহণযোগ্য নই’

বিনোদন ডেস্কঃ
রবিবার, ১১ অক্টোবর, ২০২০, ৩:৫০ অপরাহ্ন

বলিউডের শক্তিশালী অভিনেতা নওয়াজউদ্দীন সিদ্দিকী। মিডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমার নিজের পরিবারে, আমার দাদী ছিলেন নিচু জাতের। সে কারণে আজও আমাদেরকে তারা গ্রহণ করেনি।’

উত্তর প্রদেশের অধিবাসী নওয়াজউদ্দীন বলেন, গ্রামগুলোতে জাতপ্রথা গভীরভাবে জড়িয়ে রয়েছে, এমনকি অভিনেতা হিসেবে জনপ্রিয়তা অর্জনের পরেও বৈষম্য থেকে মুক্তি পাননি তিনি নিজেও। হাথরাসের ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে তিনি বলেন, গ্রামে জাতবিভেদ এমন এক বাস্তবতা, হাজারো প্রচার-প্রচারণা কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম যার কোন পরিবর্তন ঘটাতে পারে না।
এমন এক সময়ে মিডিয়াতে এই সাক্ষাৎকার দিলেন নওয়াজউদ্দিন, যখন উত্তর প্রদেশের হাথরাস গ্রামে এক দলিত নারীর উপর চার উচ্চ জাতের পুরুষের নৃশংস নির্যাতনে মৃত্যুর ঘটনায় যখন পুরো ভারত জুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

নওয়াজউদ্দীন বলেন, যা অন্যায়, তা অন্যায়ই। আমাদের শিল্পী সমাজও হাথরাসের ঘটনায় প্রতিবাদ জানাচ্ছেন। আমাদের সবারই কন্ঠ তোলা উচিত, এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটন।

টুইটারেও জাতবিভেদ নিয়ে সোচ্চার হয়েছেন এই অভিনেতা। এক পোস্টে তিনি লেখেন, অনেকেই হয়তো বলবে জাতবিভেদ নেই। কিন্তু কেউ যদি একটু চারপাশটা ঘুরে দেখে, তাহলে ভিন্ন বাস্তবতা পাবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ