নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৭ অপরাহ্ন

কথোপকথন বুবলীর ‘চোখ’ ও ‘গিটারপ্রীতি’

বিনোদন ডেস্কঃ
মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১, ৪:৫৫ অপরাহ্ন

প্রায় ১১ মাস লোকচক্ষুর অন্তরালে ছিলেন হালের জনপ্রিয় ঢালিউড অভিনেত্রী বুবলী। এরপর চলতি বছরের প্রথম দিকে আড়াল ভাঙেন এই নায়িকা। এবার ‘চোখ’ নামের একটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন । এরইমাঝে নিজের ইউটিউব চ্যানেলে  গিটার বাজানোর ভিডিও প্রকাশ করে নজর কেড়েছেন ভক্তদের। নতুন ছবি ও গিটারপ্রীতি নিয়ে বুবলীর সঙ্গে কথোপকথনটি সাজিয়েছেন- শামছুল হক রাসেল। 

ক্যাসিনো এখনো মুক্তি পায়নি, আবারও নিরবের সঙ্গে …

ক্যাসিনো ছবিতে যখন চুক্তি বদ্ধ হয়েছিলাম সেটার সম্ভাব্য মুক্তির তারিখ ছিল কয়েক মাসের মধ্যেই। ছবির মুক্তি সম্পূর্ণভাবে প্রযোজক-পরিচালকের উপর নির্ভর করে। কিন্তু পুরো পরিস্থিতি আমাদের সবার জানা। এক বছর ধরে সারা বিশ্বে মহামারী চলছে। এজন্যই তারা হয়তো একটু সময় নিচ্ছেন ছবির মুক্তি দেওয়ার ক্ষেত্রে। তাছাড়া এখনো সবগুলো হল পুরোপুরি উন্মুক্ত হয়নি। সাধারণ মানুষের নিরাপত্তার চিন্তা করে সবকিছু পর্যবেক্ষণে রাখা হয়েছে। সারা বিশ্বেই এখন এ অবস্থা চলছে। ‘ক্যাসিনো’ ছবিটি মুক্তি কবে পাবে পরিচালক-প্রযোজক সিদ্ধান্ত নেবে।

আর জুটির রসায়নের বিষয়টির ক্ষেত্রে বলব যে, একটা জুটি কেমন করেছে- তা দেখে আরেকটা ছবিতে চুক্তিবদ্ধ হওয়াটা সব সময় হয়ে উঠে না। মূলত, জুটি হয়ে কাজ করলে অনেক পরিচালক-প্রযোজকের আগ্রহ তৈরি হয়। তারা যখন ছবিগুলো স্ক্রিনে দেখেন তখন হয়তো ভাবেন, আচ্ছা এদের এক সঙ্গে দেখতে ভালো লাগছে, ভালো করেছে; এদের নিয়ে নতুন প্রজেক্টে কাজ করা যায়। আর একটি জুটি একই সময়ে একাধিক ছবির কাজও কিন্তু করে। গল্পের প্রয়োজনেই একসঙ্গে কাজ করা হয়। সে জায়গাটা থেকে নিরব ভাইয়ের সঙ্গে ‘চোখ’ ছবিতে চুক্তিবদ্ধ হওয়া। এতে অভিনেতা রোশানও আছেন। পরিচালক সেভাবে চিন্তা করেছেন বলেই আমরা এ ছবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি।

এবার নবাগত (বড় পর্দার জন্য) পরিচালকের সঙ্গে কাজ করছেন… 

‘চোখ’ নির্মাতা আসিফ ইকবাল জুয়েলের প্রথম ছবি। সবকিছুরই প্রথম আছে। উনি যে চলচ্চিত্র নিয়ে ভেবেছেন এবং এ জগতে সাহসের সঙ্গে প্রবেশ করেছেন এজন্য তিনি অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য। অনেক প্রখ্যাত পরিচালকের সঙ্গে আমি কাজ করেছি। কিন্তু নতুন পরিচালক, প্রযোজক, অভিনয়শিল্পী – সবাইকে স্বাগত জানাই। এটা আমার ব্যক্তিগত অবস্থান। কারণ এভাবেই চলচ্চিত্র অঙ্গনের সাথে আরও বেশি বেশি শিল্পী যুক্ত হবে। নতুনদের সাথে সিনিয়র শিল্পীরা সহযোগিতামূলক আচরণ করবেন, অভিজ্ঞতা শেয়ার করবেন। জুয়েল ভাই নতুন পরিচালক। এ ছবিতে যুক্ত হওয়ার বিষয়ে বেশ কিছুদিন ধরেই আমি অনেক চিন্তা-ভাবনা করেছি। আমার এ পরিচালকের ভালো কিছু করার ইচ্ছা প্রবল। আর ছবির গল্পটাও ভীষণ সুন্দর। তাই সবকিছু মিলে মনে হয়েছে যে, ভালো একটা প্রজেক্ট হবে।

ফের শাপলা মিডিয়ার ব্যানারেই আপনার প্রত্যাবর্তন…

শাপলা মিডিয়ার প্রযোজনায় এর আগে বেশ কয়েকটি ছবিতে কাজ করেছি। করোনার কারণে কাজের সুযোগ তুলনামূলকভাবে কমে গেছে। সীমিত আকারে সবাই কাজ করছে। শাপলা মিডিয়া, এসকে ফিল্মস-সহ হাতে গোণা কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠানই কিন্তু এখন কাজ করছে। এ খারাপ অবস্থার মধ্যেও তারা ধারাবাহিকতা বজায় রেখে কাজ করছে। সে জায়গা থেকেই শাপলা মিডিয়ার নতুন ছবিতে যুক্ত হওয়া।

এক বছর পর ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন, কোনো আড়ষ্টতা…

এটা শুধু আমার ক্ষেত্রে নয়, সবার ক্ষেত্রে এমনটা হয়েছে। করোনার কারণে মাঝখানে বড় একটা সময় কাজই হয়নি, শুটিং থেকে শুরু করে সবকিছু। আর শুটিং থেকে দূরে থাকলেও সিনেমা নিয়েই ছিলাম। দীর্ঘ এ সময় প্রচুর সিনেমা দেখেছি, সিনেমা নিয়ে ভেবেছি, ক্যামেরার সামনে দাঁড়ানোর প্রস্তুতি নিয়েছি। এ জন্য মনে হয় না সিনেমা থেকে দূরে ছিলাম। বাকি যে শূণ্যতা তৈরি হয়েছে তা ক্যামেরার সামনে দাঁড়ালেই ঠিক হয়ে যাবে।

তা শাকিব খানের সঙ্গে পর্দায় ফিরছেন কবে?

যখন শুধু শাকিবের সঙ্গে জুটি বেঁধে কাজ করতাম তখন সবাই জানতে চাইতেন, অন্য নায়কের সঙ্গে কবে কাজ করবো? অন্য নায়কের সঙ্গে কাজের পরিকল্পনা আছে কী না? আমি এর মধ্যে নিরবের সঙ্গে জুটি বেঁধে কাজ করেছি। ‘চোখ’ ছবিতে নিরবের পাশাপাশি রোশানের সঙ্গেও কাজ করা হবে। এভাবে অন্য নায়কদের সঙ্গেও কাজ করা হবে। সেই ধারাবাহিকতায় পরিচালক-প্রযোজকরা যখন মনে করবেন এই গল্পটাতে শাকিব-বুবলী জুটি দরকার হচ্ছে বা তাদের ভালো লাগবে- তখন অবশ্যই একসঙ্গে কাজ করা হবে।

আপনার গিটার বাজানো বেশ নজর কেড়েছে ভক্তদের, এ গিটারপ্রীতি কবে থেকে?

গান আমার  ভীষণ পছন্দ। ছোটবেলা থেকে বাবা-মা পড়াশোনার বিষয়ে খুবই কঠোর ছিলেন। এ বিষয়ে তারা কোনো আপোষ করতেন না। তবে পড়াশুনার ঠিক রেখে অন্য কিছু করায় বাধা ছিল না। শিল্পচর্চার পরিবেশ পরিবার থেকেই পেয়েছি। স্কুল-কলেজে যে কোনো প্রতিযোগিতা; সেটা নাচের হোক কিংবা গানের, আমরা সব ভাই-বোন অংশ নিতাম। আমার বড় বোন অসাধারণ ভালো গায় এবং হারমোনিয়ামটাও খুব ভালো বাজায়। আমারও গিটারের প্রতি আলাদা টান ছিল। ৫/৬ বছর আগে গিটার বাজানো শেখা শুরু করি। চলচ্চিত্রের যুক্ত হওয়ার পর তাতে ছেদ পড়ে। প্রশিক্ষকের সঙ্গে সময় মিলছিল না। পরে আমার ভাইকে বললাম, তুমি শিখো। তুমি তো বাসায় থাকবে। আমি তোমার কাছ থেকে শিখবো। পরে ওর কাছ থেকে বাকিটা শিখেছি এবং এখনো শিখছি। শখের বসেই গিটার বাজানো শিখেছি।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ