নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৮ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন

রাজশাহীর ২ মেয়র ও ৬ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মোঃ হায়দার আলী, রাজশাহী
বুধবার, ২০ জানুয়ারী, ২০২১, ১২:২১ পূর্বাহ্ন

রাজশাহীর গোদাগাড়ী, নওহাটা, , তানোর ও তাহেরপুর পৌরসভায় মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে।

এতে ২ মেয়র ও ৬  সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। চতুর্থ ধাপের নির্বাচনে আগামী ১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবসে  এই ৪ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গোদাগাড়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩০ জন, তিনটি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। মঙ্গলবার যাচাই বাছাইয়ে সকলের মনোনয়ন বৈধ বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত গোদাগাড়ী পৌর আওয়ামীলীগের সভাপতি অয়েজ উদ্দিন বিশ্বাস, আওয়ামীলীগ বিদ্রোহী বর্তমান মেয়র, স্বতন্ত্র প্রার্থী মোঃ  মনিরুল ইসলাম বাবু, বিএনপি মনোনীত,  আহম্মদ পারর্সেল কুরিয়ার সার্ভিসের মালিক গোলাম বিবরিয়া রুলু, জামায়াত মনোনীত মোঃ ওবাইদুল্লাহ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলম, উপজেলা নির্বাহী অফিসার মসিউর রহমান।

নওহাটা পৌরসভায় মঙ্গলবার যাচাই-বাছাই শেষে মেয়রপদে চারজন, কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৮ জন প্রার্থী থাকলেন। ব্যাংক ঋণ ও কাগজপত্রে ত্রুটির জন্য সাধারণ কাউন্সিলর পদে চারজনকে বাতিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন। এই দিন উপজেলা পরিষদ সভাকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠান পরিচালনা ও প্রার্থী বাতিল ও সঠিক প্রার্থী নির্বাচন ঘোষণা করেন পবা উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার শিমুল আকতার।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, নওহাটা পৌরসভায় মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জনের মনোনয়নপত্র সঠিক থাকায় তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত হাফিজুর রহমান হাফিজ, বিএনপি মনোনীত বর্তমান মেয়র শেখ মকবুল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খান ও বিএনপি বিদ্রোহী মামুনুর সরকার জেড।

 তানোর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের দিনে ঋণখেলাপির কারণে এক কাউন্সিলর প্রার্থীর প্রার্থীতা বাতিল করে ৫২ প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার তানোর উপজেলা পরিষদ হলরুমে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই বাছাই করেন তানোর উপজেলা নির্বাহী অফিসার ও পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার সুশান্ত কুমার মাহাতো।

এসময় উপস্থিত ছিলেন তানোর উপজেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার সুস্মিতা রায়সহ ৪ জন মেয়র প্রার্থী ১৪ জন সংরক্ষিত কাউন্সিলর ও ৩৫ জন কাউন্সিলর প্রার্থীসহ প্রার্থীদের প্রস্তাবকারী সমর্থনকারীসহ স্থানীয় সাংবাদিক ও সুধীজন।

তানোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন ও কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে একজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় ৫২জন প্রার্থী নির্বাচনে প্রতিযোগিতা করবেন।

আগামী ২৬ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৪ ফেব্রুয়ারি তানোর পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তাহেরপুর পৌরসভায় মেয়রপদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ে এদের মধ্যে দুইজন মেয়র ও একজন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ