নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
১৯ জানুয়ারী ২০২১, ১২:০৫ অপরাহ্ন

মানবতার ফেরিওয়ালা শাহিদুর রহমান সন্টু

সাইফুল ইসলাম, ঝিনাইদহ সদর
বুধবার, ২ ডিসেম্বর, ২০২০, ৩:৩১ অপরাহ্ন

মানুষ মানুষের জন্য-এ প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে রেখে মানবতার সেবায় নিয়োজিত এমন একজন মহৎ মনের মানুষ। যার নাম বলতেই হয়।

দনির্লোভ, সাধারণ সেচ্ছাসেবী হিসেবে যিনি অক্লান্ত পরিশ্রম করে প্রতিনিয়ত মানব সেবায় আত্মপ্রাণ নিবেদন করে যাচ্ছেন। বিশিষ্ট সংগঠক ও সমাজসেবক হিসেবে বিনা পয়সায় মানবতার ফেরীওয়ালার এক দৃষ্টান্ত যার নাম হল একজন সুচিন্তি সাংবাদিক ও মানবাধিকার  কর্মী ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শাহিদুর রহমান সন্টু।

কুমড়াবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী শাহিদুর রহমান সন্টু  ইউনিয়নের অসহায় মানুষের পাশে থেকে খাদ্য সামগ্রী নগদ অর্থসহ ইউনিয়নবাসীকে সুরক্ষিত রাখার জন্য মাস্ক স্যানিটাইজার ও ওষুধ প্রদান করে যাচ্ছেন। এছাড়াও তিনি ঝিনাইদহে অনেক সামাজিক সংগঠনের দায়িত্ব পালর করে যাচ্ছেন।

তিনি সমাজকর্মী হিসেবে নিরব নীভৃতে বিভিন্ন অবস্থানে মানবতার কল্যানে কুমড়াবাড়িয়া ইউনিয়নে কাজ করেছেন। জনহিতকর কাজের জন্য তিনি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করে যাচ্ছেন। আর এ ধারাবাহিকতা রক্ষার্থে সমাজ সেবায় কাজ করছে জানা অজানা অন্যতম একজন সমাজকর্মী হিসেবে মানবতার কল্যাণে কাজ করে আসছেন এই শাহিদুর রহমান সন্টু ।

তারই একটি বাস্তব চিত্র ঝিনাইদহ সদর উপজেলার ৫নং কুমড়াবাড়িয়া ইউনিয়নের কুমড়াবাড়িয়া ও আব্দালপুুর গ্রামের কোন গোরস্থান না থাকায় মানুষ মারা গেলে লাশ দাফনে ব্যাপক ভোগান্তির শিকার  হতে হয়। যত্রতত্র ভাবে যেখানে সেখানে নিচু জায়গায় পানির মধ্য অনেক সময় দাফন কাজ সম্পন্ন করতে হয়।

দীর্ঘদিনের এই সমস্যা থেকে উত্তরণের জন্য দুই পাড়ার মোড়লদের সাথে নিয়ে অালোচনা করে গোরস্থান তৈরির সিদ্ধান্ত গৃহীত হয়। এবং দুই পাড়ার জনগনের সহোযোগিতায় ১৪ শতক জমি ক্রয় করেন।

নতুন করে জমি ক্রয়সহ প্রাচীর নির্মান এবং মাটি ভরাটের জন্য অনেক অর্থের প্রয়োজন হওয়ায় গ্রামের মোড়লদের সহযোগিতা নিয়ে উঠান একটি বৈঠক এর অায়োজন করেনও তিনি।

কুমড়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী এই মানবতার ফেরিওয়ালা শাহিদুর রহমান সন্টু গ্রামের সুশীল সমাজের মানুষদের নিয়ে গোরস্থান উন্নয়নের অর্থ যোগাড়ের জন্য বোর মৌসুমে কৃষকদের বাড়িতে বাড়িতে গিয়ে ধান তোলা এবং সামর্থ্য অনুযায়ী টাকা তোলার সিদ্ধান্তও নেন তিনি।

শাহিদুর রহমান সন্টু ইউনিয়ন বাসীর নিকট দোয়া চেয়েছেন তিনি যেন ইউনিয়নের জনগনকে সঙ্গে নিয়ে কুমড়াবাড়িয়া।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ