নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২২ অক্টোবর ২০২০, ০৬:৫২ পূর্বাহ্ন

মানবতার ফেরিওয়ালা ও সফল সংগঠক সফর উদ্দিন চেয়ারম্যান

এ.কে আজাদ সানি
বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৫ অপরাহ্ন
মানবতার ফেরিওয়ালা ও সফল সংগঠক সফর উদ্দিন চেয়ারম্যান

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, পরিশ্রমী সংগঠক, দলের সব সময়ের কান্ডারী, নিবেদিত প্রাণ, সৎ ও আদর্শবাদী মানবতার সেবক সফর উদ্দিন চেয়ারম্যান।

কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়ন ছিলো জামাত-বিএনপি’র ঘাটি। ঝিমিয়ে পড়া ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠনকে শক্ত, মজবুত ও সুসংগঠিত করতে সদর উপজেলার পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও বারবার নির্বাচিত জনন্দিত চেয়ারম্যান সফর উদ্দিন সকলের সাথে মিলেমিশে রাত-দিন পরিশ্রম করে বর্তমানে কুষ্টিয়ার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার মধ্যে সবচেয়ে শক্তিশালী, আদর্শ ও মজবুত আওয়ামী লীগের দূর্গ হিসাবে গড়ে তুলতে সফল ও স্বার্থক হিসেবে তার অবদান অনস্বীকার্য।

প্রতিটি ইউনিয়নেই দলের ভিতর গ্রুপিং তৈরী করে দ্বন্দ-ফ্যাসাদ, মারামারি, খুনোখুনি হলেও পাটিকাবাড়ী ইউনিয়ের চিত্র সম্পূন্ন ভিন্ন ৷ দীর্ঘ ৯ বছরের কখনও কাউকে মিথ্যা মামলার হয়রানী, অপশক্তি প্রয়োগ, সরকারী সম্পত্তি দখল, চাঁদাবাজী, দলীয় কোন্দল বা অশান্তিতে বিরাজ করতে হয়নি ইউনিয়নবাসীকে ৷ আর এ সবই সম্ভব হয়েছে ইউনিয়নের এই যোগ্য কর্ণধর সফর উদ্দিন চেয়ারম্যানের সততা, দক্ষতা ও প্রচেষ্টায়।

কুষ্টিয়া উন্নয়নের রুপকার, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি মহোদয়ের আদর্শ ও অনুপ্রেরণা এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক আতাউর রহমান আতা’র একনিষ্ঠ আনুগত্য মেনে নিয়ে দলীয় যে কোন ছোট বড় অনুষ্ঠানের জন্য রাতদিন রোদ বৃষ্টিকে উপেক্ষা করে বিরামহীন ভাবে কাজ করে অনুষ্ঠানকে সফল ও স্বার্থক করে তোলার নিপুন কারিগর, ত্যাগী নেতা হিসেবে পাটিকাবাড়ী ইউনিয়নে রয়েছে তার ব্যাপক সুনাম।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি, দক্ষিন এশিয়ার অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ-দর্শন-রাজনৈতিক প্রজ্ঞা, মনন চিন্তা চেতনা, দলের নিয়ম শৃংখলা নিজের জীবনে লালন পালন ও ধারন করে চলেন সব সময় । দিনরাত সকাল সন্ধ্যা দলীয় কাজে ব্যস্ত সমাজ সেবক ত্যাগী, দলপাগল নেতা সফর উদ্দিনের বিকল্প সে নিজেই।

এক সাক্ষাৎকালে পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফর উদ্দিন চেয়ারম্যান এ প্রতিবেদকের কাছে উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামীলীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশে একের পর এক উন্নয়ন করেছে । জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি তারই ধারাবাহিকতায় কুষ্টিয়ার ব্যাপক উন্নয়নের পাশাপাশি পাটিকাবাড়ী ইউনিয়নে সিঁদুরঘাট ব্রীজ তৈরী করেছেন।

তিনি আরও বলেন জননেতা হানিফ এমপি’র বরাদ্দ সুষ্ঠভাবে বন্ঠনের মাধ্যমে পাটিকাবাড়ী ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৭ কিঃমিঃ কাঁচা রাস্তা পাকাকরণ, ১৩টি ছোট-বড় ব্রীজ, কালভার্ট, পাটিকাবাড়ী ইউনিয়ন পরিষদ ভবন, খেজুরতলা, ফকিরাবাদ, পাটিকাবাড়ী, নলকোলা, গোপালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন, খেজুরতলা-পাটিকাবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবন, মসজিদ, মাদ্রাসা, ঈদগাহ ময়দান, মন্দির, পানি নিস্কাশনের ব্যবস্থা, সৌরবিদ্যুতের ল্যাম্প পোস্টের আলো, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, গর্ভবতী ভাতা, ভিজিডি, ভিজিএফ’র চাল, করোনা কালীন উপঢৌকন, ঈদ উপহার হিসেবে নগত অর্থ সহ ব্যাপক উন্নয়নের সুবিধা ভোগ করছে পাটিকাবাড়ী ইউনিয়নবাসী।

সমাজ সেবক, শিক্ষানুরাগী, আওয়ামী লীগের কান্ডারী, ত্যাগী, পরিশ্রমী সংগঠক ও দলের আদর্শবাদী নেতা চেয়ারম্যান সফর উদ্দিন পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও সহযোগী অঙ্গসংগঠন সহ দলীয় নেতা-কর্মী-সমর্থক ও ইউনিয়নের সাধারন মানুষের সার্বিক সহযোগীতা ও ভালবাসায় মিলেমিশে দলীয় সংগঠনকে আরও শক্তিশালী, বেগবান ও যুগপোযোগী করার জন্য দিনরাত পরিশ্রম করে চলেছেন নিরলস ভাবে।

পাটিকাবাড়ী ইউনিয়নবাসীর অন্তরে মানবতার ফেরিওয়ালা ও আদর্শ সেবক হিসেবে সফর উদ্দিন চেয়ারম্যান যে শান্তি ও ভালবাসা প্রতিষ্ঠা করেছে তার কোন বিকল্প নেই।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ