নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
১৯ জানুয়ারী ২০২১, ১১:৪২ পূর্বাহ্ন

বেগমগঞ্জে সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিদ্যালয়ে পাঠদান

ইমরান হোসেন, স্টাফ রিপোর্টার।।
বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২:৫৩ অপরাহ্ন

 

কোন রকম নিয়ম-নীতির তোয়াক্কা না করেই নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের ধীতপুরে অবস্থিত বি.এস মেমোরিয়াল একাডেমিতে চলছে পাঠদান। ব্যক্তি মালিকানাধীন এই প্রতিষ্ঠানটির পরিচালক শিক্ষার্থীদের বিগত মাসের বেতন পরিশোধের জন্যে জোর তাগাদা দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১০ আগস্ট) সকাল ১০টায় উপজেলার আলাইয়ারপুরে অবস্থিত বিদ্যালয়টিতে গিয়ে এসব তথ্যের সত্যতা পাওয়া গেছে। বিদ্যালয় মাঠে গিয়েও পাঠদান চালানোর কোনো আলামত পাওয়া যাচ্ছিল না। কিছুক্ষণ অপেক্ষার পর বেরিয়ে আসা এক শিক্ষার্থীকে জিজ্ঞাসার পরে জানা যায় ভেতরে ক্লাস হচ্ছে। ভেতরে ঢুকেই দেখা যায় গোপনে পাঠদান করাচ্ছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রায়হান উদ্দিন, জাহিদ হোসেনসহ আরো কয়েকজন মহিলা শিক্ষিকা।

এ সময় দেখা যায়, প্রতিটি শ্রেণিকক্ষে  শিক্ষার্থীদেরকে গাদাগাদি করে বসিয়ে পাঠদান করানো হচ্ছে। সামাজিক দূরত্বতো দূরের কথা শিক্ষকসহ একজনের মুখেও মাস্ক দেখা যায়নি তখন।

অষ্টম শ্রেনির ছাত্র-ছাত্রীদের সাপ্তাহিক পরিক্ষা চলাকালিন সময়ের ছবি

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান, বাহিরে থেকে যেন কেউ না বোঝে সে জন্য শিক্ষার্থীদের কে স্কুল ড্রেস না পড়ে আসতে বলা হয়। তিনি আরো জানান, করোনার শুরু থেকেই ওই স্কুলে গোপনে ক্লাস চলছে।

করোনাকালে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিদ্যালয়ে পাঠদান চালানোর বিষয়ে প্রশ্ন করলে বিদ্যালয়ের চেয়ারম্যান মো. মাসুদ বলেন, পাঠদানের বিষয়টি আমার জানা নেই।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রায়হান উদ্দিন বলেন, একাডেমির নিজস্ব কার্যক্রম চলছে। কোন শিক্ষার্থী আসলে আমরা তাদের কিছু প্রশ্ন দেখিয়ে দিচ্ছি। কিন্তু সরকারের স্বাস্থ্যবিধি এবং বিদ্যালয় বন্ধের সিদ্ধান্তের কথা জানতে চাইলে তিনি ভুল স্বীকার করেন।

এবিষয়ে জানতে চাইলে বেগমগঞ্জ উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার জহিরুল ইসলাম বলেন, বি.এস মেমোরিয়াল একাডেমিতে শিক্ষার্থীদের পাঠদানের বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ