নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০২ মার্চ ২০২১, ১০:২৩ অপরাহ্ন

পোরশায় ৫৪টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবী হস্তান্তর

এনামুল হক, নিজস্ব প্রতিবেদক,(নওগাঁ) পোরশা।
শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ৬:৫৬ অপরাহ্ন

 

নওগাঁর পোরশায় মজিববর্ষ উপলক্ষে বর্তমান সরকারের আশ্রয়ন-২ প্রকল্প (কাবিটা) এর আওতায় উপজেলার ৫৪টি দুঃস্থ, অসহায়, ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনা মূল্যে নব নির্মিত সেমিপাকা দোচালা টিনের ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। শনিবার দুপুর ১২টার সময় উপজেলা পরিষদ চত্তরে আয়োজিত ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান’ অনুষ্ঠানে যোগ দিয়ে সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবিসহ উক্ত জমির কাগজপত্র তুলে দেন মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি।

 

এসময় মন্ত্রী বলেন, এদেশে কেউ গৃহহীন থাকবেনা। পর্যায়ক্রমে সকল দুঃস্থ, অসহায়, ভূমিহীন ও আশ্রহীনদের খুঁজে বের করে তাদের নিরাপদ আশ্রয়স্থল আবাসন ব্যবস্থা তৈরি করে দেওয়া হবে। সেই লক্ষেই কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই গ্রামে গঞ্জে আজ মানুষের জীবনমান উন্নয়ন হচ্ছে। গৃহহীনরা বিনা মূল্যে ঘর পাচ্ছে। কিছু দিন আগেও যাদের কাছে পাকা ঘর তৈরি করা একটি স্বপ্নের মতো ছিল আজ তা বাস্তবে পরিণত হয়েছে। এমন মহানূভবতার পরিচয় দেওয়া একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার পক্ষেই সম্ভব বলেও মন্তব্য করেন মন্ত্রী।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যক্ষ শাহ মঞ্জুর মোর্শেদ চৌধূরী, অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) মোহাম্মাদ ইব্রাহীম, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা, প্রকল্প বাস্তবায়ন অফিসার গোলাম দোস্তদার হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, নিতপুর ইউপি চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম চৌধূরী, মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াজেদ আলী মৃধা, প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান খোকন সহ সকল উপকারভোগী, উপজেলা প্রশাসনরে কর্মকর্তা কর্মচারীগণ, উপজেলা আওয়ামীলীগ এর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী নিতপুর বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় নবনির্মিত কয়েকটি বাড়ি পরিদর্শন করেন এবং উপকার ভোগীদের সাথে কথা বলেন।#

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ