নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০২ ডিসেম্বর ২০২০, ১২:৪২ অপরাহ্ন

পাওনা বেতন ও সার ওষুধের জন্য মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের গেট মিটিং

এইচ আর হাসু
শনিবার, ২১ নভেম্বর, ২০২০, ৫:৩১ অপরাহ্ন

ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক কর্মচারীরা পাওনা বেতন ও কৃষকের সার কীটনাশক এবং আখের বকেয়া টাকার দাবিতে গেট মিটিং করেছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে শনিবার সকালে মিলের প্রধান ফটকে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি ও শ্রমিক ফেডারেশনের আইন ও দরকষাকষি সম্পাদক গোলাম রসুল। এসময় উপস্থিত ছিলেন, আখ চাষি কল্যাণ সমভাপতি জহুরুল ইসলাম, সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শরিফুল ইসলামসহ মিলের প্রায় আটশত শ্রমিক কর্মচারী।
শ্রমিকরা জানায়, মিলটি গত ২০১৯-২০ মাড়াই মৌসুমে কৃষকের আখের ১ কোটি ৫৩ লাখ টাকা এখনো বাকি। এদিকে চলতি ২০২০-২১ রোপন মৌসুম শুরু হলেও কৃষকের সার ও কীটনাশক কিনতে না পারায় বন্ড বা স্ট্যাম্প করছে না মিল কর্তৃপক্ষ। সার ও কীটনাশক না পেয়ে বিপাকে পড়েছে আখ চাষীরা। ফলে সময় মতো বন্ড না হওয়ায় আখ রোপনে অনাগ্রহ দেখাচ্ছে অনেক কৃষক।
অন্যদিকে মিলের শ্রমিক কর্মকর্তাদের তিন মাসের প্রায় ৪ কোটি টাকা বাকি। বাকি রয়েছে গেল বছরের মৌসুমি শ্রমিকদের অভার টাইমের প্রায় অর্ধকোটি টাকা। এরই মধ্যে আগামি ৪ ডিসেম্বর মিলটি ২০২০-২১ আখ মাড়াই মৌসুমের উদ্বোধনের দিনক্ষণ ঠিক করেছে। কিন্তু চলতি মৌসুমের আর মাত্র কয়েকদিন বাকি থাকলেও মিলের এমন নাজুক অবস্থায় শ্রমিক কর্মচারী ও মিল এলাকার আখচাষিদের মধ্যে হতাশা ছড়িয়ে পড়েছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ